বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Foot Care: পায়ের পাতা, গোড়ালি ক্রমশ রুক্ষ হয়ে যাচ্ছে? বাড়িতেই যত্ন নেবেন কোন উপায়ে?

নিজস্ব সংবাদদাতা | ১৭ ফেব্রুয়ারী ২০২৪ ১৯ : ২৩


আজকাল ওয়েবডেস্ক : বিয়ে বাড়ির মরশুম। ভাল শাড়ি-গয়না পরলেন, এদিকে পায়ের ত্বক রুক্ষ, গোড়ালি ফাটা। নরম এবং কোমল পা, শুধুমাত্র ভাল সাজসজ্জার অঙ্গ নয়, বরং সামগ্রিক সুস্থতার জন্যও জরুরি। স্যালোঁতে না গিয়ে বাড়িতে ঘরোয়া উপায়েই কীভাবে পাবেন মসৃণ পা ? রইল কিছু প্রাকৃতিক ফুট স্ক্রাবের হদিশ। এগুলো শুধুমাত্র মৃত ত্বকের কোষগুলিকে এক্সফোলিয়েট করে না, বরং ত্বককে পুষ্টি জোগায় ও আর্দ্র করে।
১. মধু এবং চিনির স্ক্রাব:
একটি পাত্রে মধু এবং বড় দানার চিনি মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করুন। পা ভাল করে ধুয়ে স্ক্রাবটি আলতো করে ম্যাসাজ করুন। ১০ মিনিটের জন্য রেখে দিন যাতে ত্বক মধু থেকে আর্দ্রতা শোষণ করতে পারে। এরপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন এবং শুকিয়ে নিন। অতিরিক্ত হাইড্রেশনের জন্য একটি ময়শ্চারাইজার ব্যবহার করুন।
 
২. অলিভ অয়েল ও সি-সল্ট স্ক্রাব:
অলিভ অয়েলের সঙ্গে সমুদ্র লবণ মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। পায়ের রুক্ষ ও কালো হয়ে যাওয়া অংশে সেটি ভাল করে লাগিয়ে ম্যাসাজ করুন বৃত্তাকারে। হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন এবং শুকিয়ে নিন। অলিভ অয়েল আপনার ত্বককে নরম এবং ময়শ্চারাইজ করবে।
 
৩. কফি এবং নারকেল তেল স্ক্রাব:
নারকেল তেলের সঙ্গে কফি মিশিয়ে পায়ে লাগান। ত্বকের মৃত কোষগুলিকে তুলে ফেলার জন্য বৃত্তাকারে ম্যাসাজ করুন। কফি এক্সফোলিয়েট করতে সাহায্য করে। নারকেল তেল ত্বককে গভীর ভাবে হাইড্রেট করে। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।



বিশেষ খবর

নানান খবর

WORLD BOOK and COPYRIGHT DAY #aajkaalonline #WorldBookandCopyrightDay

নানান খবর

সোশ্যাল মিডিয়া