বৃহস্পতিবার ২৩ মে ২০২৪

সম্পূর্ণ খবর

T20 World Cup: রোহিতের সঙ্গে ওপেন করবেন বিরাট! ব্যাকআপ ওপেনার হিসেবে লড়াইয়ে শুভমন-যশস্বী

Sampurna Chakraborty | ২০ এপ্রিল ২০২৪ ১৩ : ৩৫


আজকাল ওয়েবডেস্ক: এপ্রিলের শেষে ঘোষিত হবে ১৫ জনের টি-২০ বিশ্বকাপ দল। দল ঘোষণার শেষ দিন ১ মে। রিপোর্ট অনুযায়ী, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, যশপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিংয়ের জায়গা পাকা। বাকি পাঁচটি জায়গা আইপিএলের প্রথম চার সপ্তাহের পারফরম্যান্সের ওপর নির্ভর করবে। টি-২০ বিশ্বকাপে আনকোড়া কোনও প্লেয়ারকে নেওয়ার পক্ষপাতী নয় নির্বাচক কমিটি। বোর্ডের এক কর্তা বলেন, "বিশ্বকাপে কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটা হবে না। যারা ভারতের হয়ে খেলেছে এবং টি-২০ ও আইপিএলে ভাল পারফরমেন্স করেছে, তাঁদেরই অগ্রাধিকার দেওয়া হবে।" আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে বিরাটকে। ব্যাকআপ ওপেনার, দ্বিতীয় উইকেটকিপার, ফিনিশার এবং ব্যাকআপ স্পিনারের জায়গা খালি আছে। এই চারটে স্পটের জন্য লড়াইয়ে আছে ১০ জন ক্রিকেটার। তারমধ্যে থেকে পাঁচজনকে বেছে নেওয়া হবে।

ব্যাকআপ ওপেনারের লড়াইয়ে শুভমন গিল এবং যশস্বী জয়েসওয়াল। আইপিএল শুরুর আগে যশস্বীর জায়গা পাকা ছিল। কিন্তু বর্তমান ফর্মের বিচারে এগিয়ে গুজরাট টাইটান্সের নেতা। ৭ ম্যাচে ২৬৩ রান করেছেন গিল। তারমধ্যে রয়েছে দুটো অর্ধশতরান। অন্যদিকে ছন্দে নেই যশস্বী। সমসংখ্যক ম্যাচ খেলে মাত্র ১২১ রান করেছেন। প্রথম উইকেটকিপার হিসেবে জায়গা প্রায় পাকা ঋষভ পন্থের। দ্বিতীয় উইকেটকিপারের দৌড়ে আছেন কেএল রাহুল এবং সঞ্জু স্যামসন। আইপিএলে ফর্মের বিচারে এগিয়ে রাজস্থান রয়্যালসের অধিনায়ক। সাত ম্যাচে ২৭৬ রান করেন তিনি। সমসংখ্যক ম্যাচে ২০৪ রান রাহুলের। বর্তমান ফর্মের বিচারে এগিয়ে সঞ্জু। তবে শেষপর্যন্ত রাহুল দলে ঢুকে পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না। মাঝের ওভারে ফিনিশার স্লটের জন্য লড়াই রিঙ্কু সিং এবং শিবম দুবের মধ্যে। শুভমন গিল ও যশস্বী জয়েসওয়ালের মধ্যে দু"জনকেই দলে রাখা হলে, রিঙ্কু এবং শিবমের মধ্যে একজন বাদ পড়তে পারে। আইপিএলে দু"জনেই ফর্মে আছেন। ২৪২ রান করেছেন দুবে। স্ট্রাইক রেট ১৬০। তুলনায় কম সুযোগ পেলেও সেটা কাজে লাগিয়েছেন রিঙ্কু। স্পিনারদের মধ্যে লড়াই যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোইয়ের মধ্যে। তৃতীয় স্পিনার হিসেবে এদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে। বর্তমান ফর্মের বিচারে এগিয়ে চাহাল। ৭ ম্যাচে ১২ উইকেট নিয়ে চলতি আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। সেখানে বিষ্ণোই মাত্র চার উইকেট পেয়েছেন। জাদেজা থাকায় অক্ষরের সুযোগ প্রায় নেই বললেই চলে। পেসারদের মধ্যে লড়াই হবে অর্শদীপ সিং এবং আবেশ খানের মধ্যে। তারমধ্যে এগিয়ে প্রথমজন। চলতি আইপিএলে ৯ উইকেট শিকার অর্শদীপের। সাত উইকেট নেন আবেশ। উইকেটের দিক থেকে খুব বেশি পার্থক্য না থাকলেও বৈচিত্র্য বেশি অর্শদীপের। তাই এগিয়ে তিনি। 

ভারতের সম্ভাব্য দল

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, রিঙ্কু সিং, শিবম দুবে, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং। 




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

RCB-RR: বিদায় কোহলিদের, চার ম্যাচ পরে অপ্রত্যাশিত জয় রাজস্থানের ...

Virat Kohli: এলিমিনেটরের আগে নিরাপত্তাজনিত কারণে বাতিল কোহলিদের প্র্যাকটিস...

KKR: আবার গৌতম গম্ভীর, আবার সেই চিপক! ফিরবে কি এক দশক আগের স্মৃতি?...

KKR: ছেলেকে নিয়ে মোতেরায় ভিকট্রি ল্যাপ শাহরুখের, বোলারদের প্রশংসায় পঞ্চমুখ শ্রেয়স...

KKR: বলে স্টার্ক, ব্যাটে দুই আইয়ার! একপেশে ম্যাচে বিরাট জয়ে আইপিএলের ফাইনালে কেকেআর...

KKR: দুর্ধর্ষ স্টার্ক, নাইট বোলারদের কাছে আত্মসমর্পণ হায়দরাবাদের...

KKR: বায়ার্ন থেকে গম্ভীরদের সমর্থন, প্লে অফের আগে হ্যারি কেনের শুভেচ্ছাবার্তা...

MS Dhoni: পেশাদার খেলায় কেউ বয়সের জন্য ছাড় দেয় না, দাবি ধোনির...

MS Dhoni: ‌আইপিএলে আর দেখা যাবে ক্রিকেটার ধোনিকে?‌ চেন্নাই কর্তা দিলেন জবাব ...

KKR: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে কেকেআরের মুখোমুখি হায়দরাবাদ...

Bengal Pro T20 League: হয়ে গেল ড্রাফটিং, প্লেয়ার বেছে নিল বেঙ্গল প্রো টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজিরা...

SRH-PK: দুরন্ত অভিষেক, পাঞ্জাবকে হারিয়ে দুইয়ে হায়দরাবাদ...

KKR: ফের বৃষ্টির থাবা কেকেআরের ম্যাচে, পিছিয়ে গেল টস...

RCB: প্লে অফে ওঠার পর কোহলিদের বিশেষ বার্তা বিজয় মালিয়ার...

IFA: আইএফএর সঙ্গে তিন বছরের গাঁটছড়া শ্রাচী স্পোর্টসের...

Rohit Sharma: বিশ্বকাপের প্রাক্কালে ফিরল ফর্ম, মুম্বইয়ের জার্সিতে শেষ ম্যাচে জ্বলে উঠলেন রোহিত...

সোশ্যাল মিডিয়া