আজকাল ওয়েবডেস্ক:‌ পারথ টেস্টে ২৯৫ রানে অস্ট্রেলিয়াকে উড়িয়ে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। অপ্টাস স্টেডিয়ামে এই টেস্ট ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে। এই ভেন্যুতে প্রথম টেস্ট হারল অস্ট্রেলিয়া। এদিকে, দর্শকরা টেস্ট উপভোগ করতে মাঠে ভালই ভিড় জমিয়েছিলেন। প্রথম দু’‌দিন তো ভালই দর্শক এসেছিলেন মাঠে।


পরিসংখ্যান বলছে, পারথে গত বছরের তুলনায় এবছর ৬৩ শতাংশ দর্শক বেশি এসেছে। আর গড় দর্শক সংখ্যা বেড়েছে ৩০ শতাংশ। ক্রিকেট অস্ট্রেলিয়া এই তথ্য তুলে ধরেছে। এমনকী ডিজিটাল মাধ্যমেও টেস্টের চাহিদা ছিল তুঙ্গে। গোটা অস্ট্রেলিয়া জুড়েই টেস্টের উন্মাদনা ছিল দেখার মতো।


পারথ টেস্টের প্রথম দিন মাঠে ছিলেন ৩১,৩০২ দর্শক। দ্বিতীয় দিন সংখ্যাটা ছিল ৩২,৩৬৮। পারথে কোনও টেস্টে এখনও অবধি প্রথম দু’‌দিন এত দর্শক আসেননি। আর খেলার চার দিন অবধি দর্শক এসেছে ৯৬,৪৬৩। যা দর্শক সংখ্যায় পারথে দ্বিতীয় সর্বোচ্চ। আর অপ্টাস স্টেডিয়ামে সর্বোচ্চ। 


এদিকে, ২০১৮–১৯ সালে অস্ট্রেলিয়ায় আয়োজিত বর্ডার–গাভাসকার ট্রফির চেয়ে এবার টিকিট বিক্রি আড়াই গুণ বেড়েছে। ইতিমধ্যেই গাব্বায় ব্রিসবেন টেস্টের প্রথম দিনের টিকিট নিঃশেষিত। অ্যাডিলেড, মেলবোর্ন, সিডনিতে প্রচুর দর্শক আসবে বলে মনে করা হচ্ছে। তাই ক্রিকেট অস্ট্রেলিয়া দর্শকদের দ্রুত টিকিট কেটে নেওয়ার আবেদন করেছে। না হলে সেই টিকিটও হয়ে যাবে শেষ। 


টিভি রেটিংয়েও রেকর্ড করেছে টেস্ট সম্প্রচারকারী চ্যানেলগুলো। অন্তত প্রথম তিন দিন তো বটেই। ১০ লক্ষ ভিউয়ার ছিল সাতটি সম্প্রচারকারী সংস্থায়। প্রতিদিনের ভিউয়ারশিপ বেড়েছে অন্তত ৩০ শতাংশ। ডিজিটাল মাধ্যমেও বেড়েছে ভিউয়ারশিপ। টেস্ট ম্যাচের একাধিক ভিডিওয় দারুণ সাড়া পেয়েছে।