রবিবার ১৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Exclusive: কাজ করে যেতে চাই, প্রেম-বিয়ে তো ভাইরাল ফিভারের মত, হঠাৎ আসে: অম্বরীশ ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা | ২৯ ডিসেম্বর ২০২৩ ০৬ : ৩১


নিজস্ব সংবাদদাতা: "প্রজাপতি", "অর্ধাঙ্গিনী", "ব্যোমকেশ ও দুর্গ রহস্য" আর বছর শেষের "প্রধান"। বড়পর্দায় অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যের ঝোড়ো ব্যাটিং। সঙ্গে আছে থিয়েটারের গান, বিজ্ঞাপনের কাজ। সব মিলিয়ে কেমন কাটলো অভিনেতার ২০২৩? বছর শেষে তাই ফিরে দেখার কথা নিয়ে আজকাল ডট ইন এর সঙ্গে অকপট অম্বরীশ।
কৌতুক অভিনয়ের সংজ্ঞা বদলেছেন যাঁরা সেই তালিকায় অনায়াসেই নিজের নাম লিখিয়েছেন ইন্ডাস্ট্রির জনপ্রিয় মানুষ, অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরপর পাঁচটি ছবিতে তিনিই। তিনটি মুক্তি পেয়েছে এ বছরই। বাকি দুটোর শুটিং হয়েছে এই বছরেই, মুক্তি পাবে ২০২৪-এ। জানুয়ারিতে হইচই প্ল্যাটফর্মে ওয়েব সিরিজ "কলঙ্ক" নিয়ে আসছেন অভিনেতা। সেখানে রাইমা সেন ও ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে কাজ করেছেন তিনি। আছে তথাগত মুখোপাধ্যায়ের "পারিয়া" - যেটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বার্তা নিয়ে তৈরি হয়েছে। পয়লা বৈশাখে মুক্তি পাচ্ছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের "অযোগ্য"। ছবিটি উল্লেখযোগ্য কারণ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্তের ৫০তম কাজ। যার জন্য মুখিয়ে অনুরাগীরা। পাশাপাশি পুজোর আগে কৌশিক গঙ্গোপাধ্যায়ের "অসুখ বিসুখ" ছবিতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন অভিনেতা। এখানেই শেষ নয়। অভিনেতার ঝুলিতে রয়েছে "যমালয়ে জীবন্ত ভানু"- যেখানে শাশ্বত চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। সব মিলিয়ে অভিনেতার কেরিয়ারগ্রাফ  মধ্যগগনে। এসব কিছুর জন্য সৌভাগ্যবান মনে করেন নিজেকে। কেন? অম্বরীশের কথায়, "পরিশ্রম তো সবাই করে। সৌভাগ্য হয় ক"জনের!" অভিনেতার গলায় যেন ঈশ্বর ভক্তির সুর।
পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কী বিশেষ ইকুয়েশন তৈরি হয়েছে তাঁর? অভিনেতার কথায়, "একটা জেল হয়ে গিয়েছে । একটা পারিবারিক বন্ধুত্ব, মতের মিল । পরিচালক- অভিনেতা হিসেবে আমরা একে অপরের সঙ্গে খুব সহজেই কমিউনিকেট করতে পারি। যেটা অনেক পরিচালক অভিনেতার মধ্যেই সাধারণত থাকে। উনি যখন আমাকে নিয়ে কোনও চরিত্র লেখেন, আমাকে ভেবেই লেখেন, এটা একটা সুবিধে। সেটে একটা ইশারা করলেই আমি বুঝতে পারি কৌশিকদা কি চাইছেন!"
এবছর সুপারস্টার দেবের সঙ্গে তিনটে ছবি অভিনেতার। বছর শেষে বক্স অফিসে বাজিমাত করেছে "প্রধান"। যেকোনও ছবিতেই নিজের সূক্ষ্ম অভিনয় ক্ষমতা দিয়ে নজর কাড়েন অম্বরীশ ‌। ২০২৪ এ নতুন কি করার ইচ্ছে তাঁর? শুধুই অভিনয়, নাকি মন দেবেন কাউকে। ইন্ডাস্ট্রিতে বিয়ের হিড়িক পড়েছে। উনি কি থাকছেন তালিকায়? অভিনেতার সপাট জবাব, "ওটা তো আমার হাতে নেই। দুম করে যখন তখন অ্যাটাক করবে ভাইরাল ফিভারের মত।"



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া