শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

HEMRAJ ALI | ০৪ ডিসেম্বর ২০২৩ ১৫ : ৪৩


AAJKAAL TOP 10 NEWS: দেখে নিন আজকের সেরা ১০টি খবর

1. বদলে গেল টেট পরীক্ষার সূচি 
TET পরীক্ষার সময়সূচি বদল। ১০ ডিসেম্বর হচ্ছে না প্রাথমিকের টেট পরীক্ষা। সিদ্ধান্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে। নতুন সূচি অনুযায়ী, টেট পরীক্ষা হবে আগামী ২৪ ডিসেম্বর । পরীক্ষা শুরু হবে দুপুর ১২ টা থেকে। যদিও আচমকা টেট পরীক্ষার দিনক্ষণ বদলের কারণ এখনও স্পষ্ট নয়।

2. পালাবদলের পথে মিজোরাম 
পালাবদলের পথে মিজোরাম। প্রথমবার সরকার গঠনের পথে জেডপিএম। ৪০ আসনের মিজোরাম বিধানসভায় ZPM-এর ঝুলিতে ২৭টি আসন। মুখ্যমন্ত্রী পদে বসতে চলেছেন লালডুহোমা । ক্ষমতা হারালেন জোরামথাঙ্গা। হিন্দি বলয়ের পর মিজোরামে পর্যদুস্থ জাতীয় কংগ্রেস। কাজে এল না মোদি ম্যাজিকও।

3. প্রশ্নের মুখে ইন্ডিয়া জোট!
"এটা কংগ্রেসের পরাজয়, মানুষের নয়,। আসন সমঝোতা ঠিকঠাক হলে এরকম ফল হত না"। হিন্দি বলয়ে জাতীয় কংগ্রেসের ভরাডুবি নিয়ে সোমবার বিধানসভায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আত্মতুষ্টি নয়, ভুল শুধরে জাতীয় কংগ্রেসকে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও।

4. কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব মুখ্যমন্ত্রী
কেন্দ্রের বকেয়া নিয়ে বিধানসভায় সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়. এর আগেও এই ইস্যুতে বারবার সুর চড়িয়েছে রাজ্যের শাসক দল। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সুর চড়ানোর সঙ্গে সঙ্গেই অধিবেশন কক্ষ থেকে ওয়াক আউট করেন গেরুয়া শিবিরের বিধায়করা।

5. বুধে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী
বুধবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। রয়েছে কার্শিয়াং ও জলপাইগুড়ির বানারহাটে একগুচ্ছ কর্মসূচি। ৭ ডিসেম্বর, বৃহস্পতিবার উত্তরবঙ্গের ৮’জেলাকে নিয়ে ‘বিজনেস সামিট’-এ উপস্থিত থাকতে পারেন মুখ্যমন্ত্রীর। লোকসভা ভোটের আগে সফরকে তাৎপর্যপূর্ণ বলছে রাজনৈতিক মহল।

6. মহুয়ার একদিনের স্বস্তি!
তালিকায় থাকলেও সোমবার সংসদে জমা পড়ল না মহুয়া মৈত্রের বিরুদ্ধে গঠিত এথিক্স কমিটির রিপোর্ট। সংসদে রিপোর্ট না জমা দেওয়ার কারণ স্পষ্ট নয়। সূত্রের খবর, মঙ্গলবার জমা পড়তে পারে রিপোর্ট। সোমবার থেকে সংসদে শুরু হল শীতকালীন অধিবেশন। প্রথম দিনেই শাসক-বিরোধী হট্টগোলে মুলতুবি হয় লোকসভা।

7. শান্তিনিকেতনে নয় পৌষমেলা
চলতি বছর শান্তিনিকেতনে হচ্ছে না পৌষমেলা। পর্যাপ্ত পরিকাঠামো না থাকায় মেলা করা যাচ্ছে না, সোমবার কর্মসমিতির বৈঠকের পর এমনটাই জানাল বিশ্বভারতী কর্তৃপক্ষ এবং শান্তিনিকেতন ট্রাস্ট। আগের মত এবারেও ছোট করে পৌষমেলা বসবে পূর্বপল্লীর মাঠে, মানতে হবে দূষণবিধি।

8. তাণ্ডব চালাচ্ছে মিগজাউম
শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় মিগজাউম। ৫ ডিসেম্বর দক্ষিণ অন্ধ্রপ্রদেশে ল্যান্ডফলের সম্ভাবনা। মিগজাউমের প্রভাবে বানভাসি চেন্নাই। তামিলনাড়ু থেকে মিলেছে মৃত্যুর খবরও। পুদুচেরুতে জারি ১৪৪ ধারা। ঘূর্ণিঝড়ের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা।

9. বিমান দুর্ঘটনায় মৃত ২ পাইলট
প্রশিক্ষণ চলাকালীন দুর্ঘটনার কবলে বিমান। মৃত্যু ২ জন পাইলটের। জানা গিয়েছে হায়দরাবাদের এয়ার ফোর্স একাডেমি থেকে নিয়মিত প্রশিক্ষণের জন্য সোমবার নির্দিষ্ট নিয়মে উড়েছিল বিমানটি । তেলেঙ্গানার মেদক জেলায় দুর্ঘটনার কবলে পড়ে ওই বিমানটি। কারণ জানতে শুরু তদন্ত।

10. আরও শক্তিশালী নৌসেনা
নতুন সার্ভে ভেসেল পেল ভারতীয় নৌ বাহিনী। ৪ ডিসেম্বর নৌসেনা দিবসে ভারতীয় নৌবাহিনীর হাতে এল আন্তর্জাতিক মানের সবচেয়ে বড় সার্ভে ভেসেল "আইএনএস সন্ধ্যক" । ভারতীয় নৌবাহিনীকে সমুদ্রগর্ভে নানা বিষয়ে গবেষণার কাজে সাহায্য করবে এই জাহাজ।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

ANANDAPUR INCIDENT : আনন্দপুরে প্রোমোটারকে কুপিয়ে খুন

HIGH TIDE GANGA : বেলুড়ের গঙ্গায় বান, গঙ্গার ঢেউয়ে দুলছে যাত্রী বোঝাই লঞ্চ...

ESC BHABAN AVIJAAN BJP : বিদ্যুৎ ভবন অভিযানের হুঁশিয়ারি শুভেন্দুর...

NORTH KOLKATA : উত্তর কলকাতায় কার্গিল বিজয় দিবসে ওড়ানো হল ফানুস...

গীতা হাতে নিয়ে বিধানসভায় বিজেপির বিধায়কদের স্লোগান...

কংগ্রেস কর্মীকে পিটিয়ে মারার অভিযোগ

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রীকে কোপ...

বিদ্যুৎ বিল পুড়িয়ে বিক্ষোভ কংগ্রেস সেবাদলের...

EXCLUSIVE: 'মিল্কশেক মার্ডার'-এর প্রিমিয়ারে কী বললেন তারকারা?...

জলপাইগুড়িতে গভীর রাতে পুলিশকে লক্ষ্য করে গুলি। কোনও রকমে প্রাণ রক্ষা হয়েছে পুলিশ কর্মীদের।গোটা ঘটনায় আতঙ্কিত এলাকার বাস...

হাওড়া জেলা হাসপাতালে ভেঙে পড়ল কার্নিশ

ছাত্রমৃত্যুর বিচারকে ঘিরে ফের উত্তপ্ত যাদবপুর বিশ্ববিদ্যালয়...

PURBA BARDHAMAN : শিক্ষকের পথ আটকে পড়ুয়া ও অভিভাবকরা

বৃষ্টি চলবে আগামী কয়েকদিন, জানাল আবহাওয়া দপ্তর...

ধনধান্য অডিটোরিয়ামে উত্তম কুমারের স্মরণ অনুষ্ঠানে বিপত্তি...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া