সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

East Bengal: এগিয়ে থেকেও ড্র, চেন্নাই থেকে এক পয়েন্ট নিয়ে ফিরছে ইস্টবেঙ্গল

Sampurna Chakraborty | ২৫ নভেম্বর ২০২৩ ১৪ : ৩৬


ইস্টবেঙ্গল - (আয়ুশ-আত্মঘাতী)

চেন্নাইন এফসি - (নিনথোই)

আজকাল ওয়েবডেস্ক: হারের হ্যাটট্রিক ভুলে ফেরা হল না জয়ের সরণিতে। এগিয়ে থেকেও ড্র ইস্টবেঙ্গলের। শনিবার চেন্নাইয়ের মারিনা এরিনায় চেন্নাইনের সঙ্গে ১-১ গোলে ড্র করল লাল হলুদ। ২৯ মিনিটে আয়ুশের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। গোলের নীচে অনবদ্য প্রভসুখন গিল। কিন্তু শেষপর্যন্ত গোল ধরে রাখতে ব্যর্থ। ডিফেন্সের ভুলে ম্যাচের ৮৬ মিনিটে ১-১ করে চেন্নাইন।‌ সমতা ফেরান নিনথোই দর্জি। তবে এক পয়েন্ট নিয়ে ফিরতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করবেন কোচ কার্লেস কুয়াদ্রাত। চেন্নাই একাধিক সুযোগ নষ্ট না করলে এদিন গোলের মালা পরাতে পারত ইস্টবেঙ্গলকে। আগাগোড়াই আধিপত্য ছিল হোম টিমের। কিন্তু একের পর এক সুযোগ মিস। যার ফলে অন্তত এক পয়েন্ট নিয়ে কলকাতায় ফিরছে লাল হলুদ। ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের ন"নম্বরে ইস্টবেঙ্গল। 

চোটের জন্য এদিন প্রথম একাদশে ছিলেন না নন্দকুমার। তাঁর অনুপস্থিতিতে আইএসএলে অভিষেক হয় বিষ্ণুর। কলকাতা লিগে খেলা ইস্টবেঙ্গলের রিজার্ভ দল থেকে সরাসরি সিনিয়র টিমে সুযোগ পান। গোলও পেয়ে যেতে পারতেন। কিন্তু গোল লক্ষ্য করে তাঁর শট বিপক্ষের ফুটবলারের পায়ে লেগে প্রতিহত হয়। তবে প্রথমার্ধে দাপট ছিল চেন্নাইয়ের। এগিয়ে যাওয়া উচিত ছিল। জোড়া সুযোগ নষ্ট করেন জর্ডন মারে। সামনে একা প্রভসুখন গিলকে পেয়েও পা ছোঁয়াতে পারেননি মারে। সিটার নষ্ট। উইং দিয়ে আক্রমণ শানাচ্ছিলেন ভিন্সি ব্যারেটো। চোটের জন্য রহিম আলি না থাকায় সামনে একা পড়ে যাচ্ছিলেন মারে। দ্বিতীয়ার্ধে মাথায় চোট পেয়ে মাঠ ছাড়লেও চেন্নাইয়ের আক্রমণ ভোঁতা হয়নি। অন্যদিকে ক্লেইটন সিলভাকে সামনে একা রেখে ৪-১-৪-১ ফরমেশনে দল সাজান কার্লেস কুয়াদ্রাত। চোটের জন্য প্রথম একাদশে ছিলেন না সিভেরিও। ম্যাচের শুরু থেকেই ব্যাকফুটে ছিল ইস্টবেঙ্গল। চেন্নাইয়ের ডেরায় তাঁদের আক্রমণের ঝাপটা সামলাতে হিমসিম খায় লাল হলুদের রক্ষণ। আয়ুশ অধিকারীর আত্মঘাতী গোলে ম্যাচের গতির বিরুদ্ধে গিয়ে এগিয়ে যায় লাল হলুদ। বাঁ দিক থেকে মাইনাস করেন বিষ্ণু। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের গোলেই ঠেলে দেন আয়ুশ।

দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নন্দকুমার, সিভেরিওকে নামান কুয়াদ্রাত। আধিপত্য না থাকলেও বিরতির পর গোলের সুযোগ পায় ইস্টবেঙ্গল। ম্যাচের ৭২ মিনিটে মহেশের পাস থেকে মন্দারের শট বাঁচান চেন্নাই কিপার দেবজিৎ ঘোষ। সুযোগ ছিল চেন্নাইয়ের সামনেও। ম্যাচের ৭৫ মিনিটে সুযোগ নষ্ট করেন ইরফান। এদিন আগাগোড়াই বলের দখল বেশি ছিল চেন্নাইয়ের। আক্রমণও। কিন্তু বল তেকাঠিতে রাখতে হিমশিম খায়। শেষদিকে পার্দোর ভুলে ম্যাচে সমতা ফেরায় চেন্নাই। ৮৬ মিনিটে বক্সের ঠিক মুখে ক্রিভেলারোর পায়ে বল ঠেলে দেন। তাঁর পাস থেকে বল জালে রাখেন নিনথোই। ম্যাচের অতিরিক্ত সময় জয়সূচক গোল পেতে পারত চেন্নাই। কিন্তু আবার সিটার নষ্ট ইরফানের। সামনে একা ইস্টবেঙ্গল কিপারকে পেয়েও পা ছোঁয়াতে পারেননি। শেষমিনিটে দুটো হলুদ কার্ড (লালকার্ড) দেখে মাঠ ছাড়েন চেন্নাইয়ের রায়ান এডওয়ার্ডস।‌



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

TEST: অশ্বিনের ৫, জিততে হলে ভারতের দরকার ১৫২ রান

JUREL: ধ্রুব জুড়েলের লড়াকু ৯০ রানের ইনিংসের জেরে লড়াই জারি রোহিতদের...

Ayhika Mukherjee: লক্ষ্য প্যারিস অলিম্পিক, বিশ্বের একনম্বরকে হারানোর রহস্য ফাঁস করলেন ঐহিকা...

Mohun Bagan: সতর্কতায় মোড়া ফুটবলে গোলশূন্য ড্র, ভুবনেশ্বর থেকে এক পয়েন্ট নিয়ে ফিরছে বাগান...

India-England: শেহবাগের রেকর্ড ভাঙলেন যশস্বী, ৭ উইকেট হারিয়ে রাঁচি টেস্টে চাপে ভারত...

India-England: ভরসা যশস্বী, ৪ উইকেট হারিয়ে চাপে ভারত

Hardik Pandya: আইপিএলের শুটিংয়ে মেজাজ হারালেন হার্দিক, কেন চটলেন রোহিতের উত্তরসূরি?...

WPL 2024: মেয়েদের আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান মাতালেন শাহরুখ...

India-England: রুটের শতরানে লড়াই জারি রাখল ইংল্যান্ড

BCCI: বোর্ডের সেন্ট্রাল চুক্তি থেকে বাদ পড়তে পারেন ঈশান, শ্রেয়স...

Poonam Chaturvedi: স্টেট বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ মাতালেন এশিয়ার দীর্ঘতম বাস্কেটবল খেলোয়াড় পুনম ...

East Bengal: এগিয়েও হার, সুপার সিক্সের লড়াইয়ে 'প্রাক্তনী'তে বিদ্ধ ইস্টবেঙ্গল...

IPL Fixtures: ইডেনে কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ, আইপিএলের প্রাথমিক সূচি ঘোষিত ...

Mohun Bagan: কলিঙ্গ যুদ্ধ জয়ে একনম্বরই লক্ষ্য হাবাসের ...

Mohammed Shami: গোড়ালির চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গেলেন সামি, বড় ধাক্কা গুজরাটের...

Shreyas Iyer: চোটের অজুহাত দিয়ে রঞ্জি থেকে সরে দাঁড়ান, ঈশানের পর এবার বোর্ডের রোষের মুখে শ্রেয়স...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া