মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

India-South Africa: আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে, থাকবেন জয় শাহ, 'ইডেন বেল' বাজিয়ে ম্যাচের সূচনা করবেন দ্রাবিড়

Sampurna Chakraborty | ০৪ নভেম্বর ২০২৩ ১৭ : ১৫


সম্পূর্ণা চক্রবর্তী: ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচকে কেন্দ্র করে ফুটছে ইডেন। ২৪ ঘণ্টা আগে স্টেডিয়াম চত্বর সরগরম। টিকিটের চাহিদা তুঙ্গে। শুধুমাত্র কলকাতার ক্রিকেটপ্রেমীরা নয়, ভুবনেশ্বর, শিলিগুড়ি থেকেও বিরাট কোহলির ভক্তরা ছুটে এসেছে। আশা, যদি কোনওভাবে একটা টিকিট পাওয়া যায়। শনিবার দুপুর থেকেই ইডেনের বাইরে ভিড়। ওড়িশা থেকে এক বিরাট ভক্ত হাজির শহরে। গায়ে কোহলির ১৭টি ট্যাটু। তাঁকে নিয়েই হইচই পড়ে যায় ইডেনের বাইরে। তাঁর সঙ্গে যিনি এসেছেন, সে আবার ধোনির ফ্যান। শনিবাসরীয় ইডেনের বাইরে এরকম ছোট ছোট অনেক খণ্ডচিত্র চোখে পড়ল। দক্ষিণ আফ্রিকা, ভারতের বাস ইডেনে পৌঁছতেই উন্মাদনা দ্বিগুণ বেড়ে যায়। অবশেষে লাঠিচার্জ করতে বাধ্য হয় পুলিশ। ঘোড়সওয়ার পুলিশের তৎপরতায় দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। রবিবারের ইডেন কী রূপ নেবে তাঁর একটা আগাম আঁচ পাওয়া যায় এদিন।

সিএবি কর্তারাও আয়োজনে কোনও ত্রুটি রাখেনি। এদিন ইডেনের বাইরে বিরাটের কয়েকটা মাস্ক দেখা গেলেও কাল ৭০ হাজার কোহলি মুখোশের পরিকল্পনা ভেস্তে গিয়েছে, আইসিসি এবং বিসিসিআই অনুমতি না দেওয়ায়।‌ মাঠের ধারে কেক কেটে যে সেলিব্রেশন হওয়ার কথা ছিল, সেটাও হচ্ছে না। তবে বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থার কর্তাদের পক্ষ থেকে জন্মদিন উপলক্ষে একটি কেক ড্রেসিংরুমে পাঠিয়ে দেওয়া হবে। একইসঙ্গে দেওয়া হবে একটি সোনার ব্যাটের স্মারক। অনুষ্কা শর্মা উপস্থিত থাকবেন কিনা এখনও জানা যায়নি। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, রবিবার সকালে কলকাতায় আসতে পারেন তিনি। অবশ্য অতিথিদের তালিকা লম্বা। ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। রাজ্যপালকে আমন্ত্রণ জানানো হলেও, তিনি সেটা গ্রহণ করেননি। তবে রবিবার ইডেনে উপস্থিত থাকবেন জয় শাহ। সঙ্গে থাকবে বোর্ডের বাকি কর্তারা। "ইডেন বেল" বাজিয়ে ম্যাচের সূচনা করবেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপ ট্রফি মাঠে নিয়ে যাবেন এবি ডি"ভিলিয়ার্স। ইতিমধ্যেই শহরে পৌঁছে গিয়েছেন প্রাক্তন প্রোটিয়া তারকা এবং কোহলির বন্ধু। বিরাট সেলিব্রেশন বাতিল হলেও রবিবারের ইডেন যথেষ্ট জমজমাট থাকবে। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া