শনিবার ২৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Jairam Ramesh: বাংলায় চালু ওয়াশিং মেশিন, দাবি কংগ্রেসের

Pallabi Ghosh | ১৬ এপ্রিল ২০২৪ ২১ : ২৪


বীরেন ভট্টাচার্য, দিল্লি: একদিন আগেই সংবাদসংস্থায় সাক্ষাৎকারে দুর্নীতির বিরুদ্ধে তোপ দেগেছেন প্রধানমন্ত্রী মোদি। সেই বক্তব্যকে হাতিয়ার করে পদ্মে কাঁটা ফোটাল কংগ্রেস। দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশের বক্তব্য, বাংলায় দুর্নীতিগ্রস্ত নেতাদের ওয়াশিং মেশিনে ধুয়ে নিয়ে প্রার্থী করেছে বিজেপি। উদাহরণ হিসেবে তাপস রায়, শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের প্রসঙ্গ তুলে ধরেন তিনি।
এক্স অ্যাকাউন্টে জয়রাম রমেশ লিখেছেন, "প্রধানমন্ত্রী মোদি বাংলায় যাচ্ছেন। সেই কারণে কয়েকটি প্রশ্ন। ইডি কি তাপস রায়ের কথা ভুলে গিয়েছে? কেন বিজেপি গোর্খাল্যান্ড সম্পর্কে ফাঁকা প্রতিশ্রুতি দিচ্ছে? বিচারপতি গাঙ্গুলিকে কি গডসে এবং গান্ধীর মধ্যে একজনকে বেছে নিতে সাহায্য করবেন প্রধানমন্ত্রী মোদি?" শুভেন্দু অধিকারীর একটি ভিডিও প্রকাশ করেছেন জয়রাম রমেশ। সেখানে শুভেন্দু অধিকারীকে বলতে শোনা গিয়েছে, নিয়োগ দুর্নীতিতে যুক্ত তাপস রায়ও। পাশাপাশি জয়রামের বক্তব্য, "জুমলার বিস্তারিত: আর্থিক তছরূপের অভিযোগে চলতি বছরের জানুয়ারিতে তাপস রায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। শুভেন্দু অধিকারী নিজে বিজেপির ওয়াশিং মেশিন প্রকল্পের উপভোক্তা এবং তিনি এখন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা। তিনি নিজে বলেছেন নিয়োগ দুর্নীতিতে যুক্ত।"
প্রসঙ্গত, উত্তর কলকাতা কেন্দ্রে সুদীপ ব্যানার্জির বিরুদ্ধে প্রার্থী তাপস রায়। জয়রাম রমেশের কথায়, "তল্লাশির তিনমাস পর মার্চে, শুভেন্দু অধিকারীর মতোই বিজেপিতে যোগদান করেন তাপস রায় এবং এখন তিনি কলকাতা উত্তরের প্রার্থী। সম্ভবত ইডির তদন্ত এখনও চলছে। যেখানে নিজের দলই দুর্নীতিগ্রস্তদের প্রার্থী করছে, সেখানে সারা দেশে দুর্নীতি হটাও স্লোগান দিচ্ছেন প্রধানমন্ত্রী। কেন তাপস রায়ের মতো নেতাদের বিরুদ্ধে তদন্ত স্থগিত?" তাঁর প্রশ্ন, "কীভাবে প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে অভিযানের কথা বলছেন, যেখানে পশ্চিমবঙ্গে পুরোদমে ওয়াশিং মেশিন চালু রয়েছে?"
কংগ্রেস নেতার বক্তব্য, ২০০৪ সাল থেকে ২০১৯ পর্যন্ত দার্জিলিং আসনে জিতলেও কেন প্রতিশ্রুতি মতো পাহাড়ের স্থায়ী সমাধান করেনি বিজেপি? তিনি বলেছেন, মানুষের সমস্যা সমাধানের চেষ্টা করেছে একমাত্র কংগ্রেস। ২০১২ সালে গোর্খাল্যান্ড প্রশাসন তৈরি করেছে কংগ্রেস, যেটি আগে ছিল দার্জিলিং গোর্খা হিল কাউন্সিল। বিচারপতি অভিজিত গাঙ্গুলির বিরুদ্ধে জয়রামের বক্তব্য, "তাঁর মন্তব্যের পর থেকেই বিজেপি এবং প্রধানমন্ত্রীর দেশের প্রতি দায়বদ্ধতা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। যখন তাঁকে গান্ধী এবং গডসের মধ্যে একজনকে বেছে নিতে বলা হয়েছিল, তিনি সময় চেয়েছিলেন। যে সময়ে বিজেপি সাংসদ এবং প্রার্থীরা সংবিধান সংশোধনের পক্ষে সওয়াল করছেন, সেই সময় এই বক্তব্য ভারতের জাতীয়তাবাদ এবং ভারত রাষ্ট্র্রের প্রতি বিজেপির দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন ওঠে।" গান্ধী এবং গডসেকে নিয়ে প্রধানমন্ত্রীর তরফে অবস্থান স্পষ্ট করার দাবি তোলেন জয়রাম রমেশ।




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

TOURISTS: কেরালায় গুগুল ম্যাপ দেখে চলতে গিয়ে নদীতে গাড়ি...

ARREST: পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরের ঠাকুরদাকে গ্রেপ্তার করল পুলিশ...

Lok Sabha Elections: ৫৮ আসনে চলছে ভোটগ্রহণ, ভাগ্য নির্ধারণ হবে ৮৮৯ জন প্রার্থীর...

প্রায় সাত লক্ষ ভুয়ো মোবাইল বাজেয়াপ্ত করল কেন্দ্র...

Indian Navy: ফিলিপিন্স-মানিলা সফর শেষে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে ফিরে এল ভারতের তিন যুদ্ধজাহাজ...

BABY: মধ্য প্রদেশে হাসপাতালে ভর্তি হতে না পেরে অটো রিক্সাতেই শিশুর জন্ম...

HS: ত্রিপুরায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, এগিয়ে মেয়েরা...

Weather Update: রবিবার বাংলায় ঘূর্ণিঝড় সতর্কতা, দক্ষিণ এবং উত্তর-পূর্ব ভারতে ভারী বৃষ্টি...

LETTER: প্রজ্জল রেভান্নর কূটনৈতিক পাসপোর্ট বাতিলের জন্য প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন সিদ্দারামাইয়া...

NIRMALA: বিজেপির সঙ্গে স্বাতী মালিওয়ালের যোগাযোগ হেলায় ওড়ালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী...

Explosion:‌ ঠাণের রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত অন্তত চার...

দেখে নিন আজকের সেরা ১০টি খবর

AIIMS: আত্মহত্যা এইমস পড়ুয়ার, হস্টেলের ঘরে উদ্ধার দেহ...

SWATI: আপ নেতাদের তাঁর বিরুদ্ধে কথা বলার চাপ দেওয়া হচ্ছে: স্বাতী মালিওয়াল...

DEATH: রিল বানাতে গিয়ে প্রাণ গেল ঝাড়খণ্ডের তরুণের...

Maharashtra: অশান্তির মাঝে কান্নাকাটি, মায়ের হাতে খুন ৩ বছরের শিশুকন্যা ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া