সোমবার ২০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Rachana Banerjee: কাঠফাটা রোদে প্রচার, সানস্ক্রিন আর মেক-আপেই ভরসা রচনার

Pallabi Ghosh | ১৬ এপ্রিল ২০২৪ ১৭ : ৪৭


মিল্টন সেন, হুগলি,১৬ এপ্রিল: কাঠফাটা রোদ আর বৈশাখী গরমে গলা শুকিয়ে কাঠ। ঘন ঘন তেষ্টায় গলা শুকিয়ে যাচ্ছে। গলা ভেজাতে ঘনঘন জল, ডাব বা ঠান্ডা পানীয়ে চুমুক। মাথার উপর ফ্লেক্স দিয়ে শেড দেওয়া হলেও গরম কমছে না। প্রচার গাড়িতেও গলদঘর্ম অবস্থা। দাবদাহের বাজারে তৃনমূল কংগ্রেসের তারকা প্রার্থীর প্রচারে নজর কাড়ল এমনই টুকরো ছবি। প্রখর রোদ। রাস্তার দুপাশে মানুষের ভিড়, একটু জিরিয়ে নেওয়ার অবকাশ নেই। টানা প্রচার কর্মসূচি সম্পন্ন করতে ঘামে ভিজে একাকার অবস্থা। স্বাভাবিক কারণেই বারবার ঘেঁটে যাচ্ছে মেক-আপ। তাই প্রচারের ফাঁকে আয়নায় নিজেই মেক-আপ ঠিক করে নিচ্ছেন রচনা ব্যানার্জি।
তবে এটাতে একেবারেই বিরক্ত নন তৃনমূল প্রার্থী। বরং স্বাভাবিক ভাবেই তিনি বলেন, "সারা জীবন মেক-আপ করে এসেছি। রাজনীতিতে এসে ভেবেছিলাম মেক-আপ করতে হবে না। মেক-আপ ছাড়া আরামে থাকব। কিন্তু প্রচণ্ড গড়ম, মেক-আপ না করলে স্কিনটা পুড়ে যাবে। তাই মেক-আপ করছি।" মঙ্গলবার হুগলি চুঁচুড়া পুরসভার ১ থেকে ৩০ নম্বর ওয়ার্ডে টানা প্রচার করেন হুগলি লোকসভার তৃণমূলের তারকা প্রার্থী রচনা ব্যানার্জি। এদিন ১ নম্বর ওয়ার্ডের মোল্লাপোতা এলাকার এলাকা শিব মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন তিনি। তীব্র দাবদাহ থেকে বাঁচতে এবার আর হুড খোলা গাড়ি নয়। এবার ছাঁউনি দেওয়া গাড়িতে প্রচার করছেন। সঙ্গে থাকা অন্য সকলেই গাড়ি থেকে নামার সুযোগে পেলেও তার পক্ষে সেটা সম্ভব হচ্ছিল না। তাই প্রচারের মাঝে মাঝে প্রার্থীকে বার বার জল খেতে দেখা যাচ্ছিল। এদিনের প্রচারে গরম থেকে বাঁচতে সাদা রঙের হালকা চুরিদার পড়েন প্রার্থী। বেলা যত বাড়তে থাকে বাড়তে থাকে গরম। তবে গরমকে উপেক্ষা করে প্রতিটা এলাকায় রাস্তার দুপাশে নজরে পড়ে মহিলাদের ঢল। প্রার্থীকে ফুলের মালা, তোড়া থেকে লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা উপহার দেন মহিলারা।
এই গরমে কীভাবে নিজেকে ফিট রেখেছেন এবং নিজের যত্ন কীভাবে নিচ্ছেন? প্রশ্নের উত্তরে রচনা বলেন, "প্রচুর জল খাচ্ছি। ছাঁচ খাচ্ছি। লস্যি খাচ্ছি। যে সব গাড়ি নিয়ে যাচ্ছি সে গুলোই ছাঁউনি করে নিচ্ছি। কারন টানা রোদে কোনও ভাবেই থাকা যাচ্ছে না। অনেকে প্রচার করছেন বিকেলে, তবে আমি সকালে ছাঁউনি দেওয়া গাড়ি ব্যবহার করছি, আর বিকেলে হুড খোলা গাড়ি ব্যবহার করছি।" দলীয় কর্মীদের মান অভিমান প্রসঙ্গে রচনা বলেছেন, "আমাদের অনেক কর্মীর মধ্যেও সেটা আছে, সবার সঙ্গে কিছু না কিছু সমস্যা থাকতেই পারে। হয়ত সেটা হচ্ছে। আমরা বারবার বলেছি, একজনের সঙ্গে অপরের চিন্তা ভাবনার তফাত থাকতেই পারে। আমার বিশ্বাস এই লোকসভা ভোট হোক, এরপরে সবাই একজোট হয়ে কাজ করবে।"
ছবি পার্থ রাহা।




বিশেষ খবর

নানান খবর

RUSKIN BOND Birthday 2024 #RuskinBond #birthday #aajkaalonline

নানান খবর

Parliament Election: রাত পোহালেই ভোটের পঞ্চম দফা

EC: অপসারিত হলেন ৪ অফিসার

Abhishek Banerjee: বিজেপির কেউ আবাসের টাকা দিয়েছে বললে, বেঁধে রাখবেন: অভিষেক ...

JOINING: বিদায়ী বিজেপি সাংসদ কুনার হেমব্রম যোগ দিলেন তৃণমূলে...

রজ্যের ভোট

CONGRESS: কলকাতায় প্রদেশ কংগ্রেস অফিসে খাড়গের ছবিতে কালি ! ...

Sukanta Majumdar: বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জের, সুকান্ত মজুমদারকে শোকজ নির্বাচন কমিশনের ...

দক্ষিণ কলকাতা নয়, বাংলায় তৃণমূলের দুর্জয় ঘাঁটি এখন ডায়মন্ড হারবার: অভিষেক ...

তৃণমূল ভুল করলে দুটো থাপ্পড় মারবেন: মমতা

Abhishek Banerjee: রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীও লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করতে পারবেন না, হুঙ্কার অভিষেকের...

মমতাকে তীব্র আক্রমণ বিজেপি নেত্রী মাম্পির

জেতার অস্ত্র করা হচ্ছে:দেব

Election: পঞ্চম দফার নির্বাচনে রাজ্যে ৬১৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী...

CONGRESS: আমেথি পুনরুদ্ধারে মরিয়া কংগ্রেস, রায়বরেলিতে পুত্রের প্রচারে সোনিয়া...

ঘাটাল মাস্টারপ্ল্যান শেষ হবে কবে? জানালেন মমতা...

ABHISHEK: ভারতবর্ষের বুকে নতুন সরকার প্রতিষ্ঠা হতে চলেছে: অভিষেক ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া