SNU

শুক্রবার ২১ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Israel-Hamas War: গাজার শরণার্থী শিবিরে হামলায় মৃত ২০০, ইজরায়েলকে নিশ্চিহ্ন করার হুমকি হামাসের

Pallabi Ghosh | ০২ নভেম্বর ২০২৩ ০৭ : ২৪


আজকাল ওয়েবডেস্ক: গাজার জাবালিয়ায় শরণার্থী শিবিরে প্রথম ও দ্বিতীয় ইজরায়েলি বোমা হামলায় হতাহতের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। এ ঘটনায় মৃত্যু বেড়ে ২০০ তে দাঁড়িয়েছে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও ১২০ জন এবং আহত হয়েছেন অন্তত ৭৭৭ জন। রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব অ্যান্তেনিও গুতেরেস গত মঙ্গলবার ও বুধবার জাবালিয়ায় ইজরায়েলি হামলাকে ‘ভয়াবহ’ বলে বর্ণনা করেছেন। রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার হাইকমিশনার বলেছেন, এই ‘অসমানুপাতিক হামলা’ ‘যুদ্ধাপরাধ’ হতে পারে।
ইজরায়েলের নৃশংস আগ্রাসনে বিধ্বস্ত গাজা। অবরুদ্ধ গাজা উপত্যকায় নির্বিচারে বোমা হামলায় এখনও পর্যন্ত ৮ হাজার ৮০০ এর বেশি প্যালেস্তাইনি নিহত হয়েছেন। এর মধ্যে ৩,৬০০ জনের বেশি শিশু। ভয়াবহ এই যুদ্ধের মধ্যেই ইজরায়েলকে নতুন হুমকি দিল হামাস। প্যালেস্তাইনের স্বাধীনতাকামী গোষ্ঠীটির শীর্ষ নেতা গাজি হামাদ বলেছেন, ইজরায়েল ধ্বংস না হওয়া পর্যন্ত হামাসের হামলা চলবে। তিনি আরও বলেন, 'আমাদের ভূমিতে ইজরায়েলের কোনও স্থান নেই। আমরা এই অবৈধ রাষ্ট্রকে নিশ্চিহ্ন করে দেব কারণ, এটি নিরাপত্তাগত, সামরিক ও রাজনৈতিক বিপর্যয় সৃষ্টি করছে।'
অন্যদিকে প্যালেস্তাইন অধিকৃত গাজায় দু'টি ইজরায়েলি ট্যাংক ধ্বংস করেছেন হামাসের যোদ্ধারা। ‘ইয়াসিন-১০৫’ রকেটের সাহায্যে সেটিকে ধ্বংস করা হয় বলে বুধবার জানিয়েছেন হামাসের ইজ্জাদ্দিন কাসাম ব্রিগেড। তারা জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তের হাজার-আলদিক এলাকায় একটি ট্যাংক ধ্বংস করা হয়েছে। সেখানে একের পর এক রকেটের আঘাতে দখলদার বাহিনী পিছু হটতে বাধ্য হয়েছে। গাজায় স্থল অভিযান চালাতে গিয়ে মঙ্গলবার ইজরায়েলের ১৬ সেনা নিহত হয়েছেন।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Myanmar: সু চির জন্মদিনে খোপায় ফুল পরায় ২২ জনকে গ্রেপ্তার...

PUTIN : ভিয়েতনাম সফরে পুতিন

Rishi Sunak: নিজ আসনেই হারতে পারেন ঋষি সুন‌ক!‌ দাবি সমীক্ষায়...

Vladimir Putin: উত্তর কোরিয়ায় পুতিনকে ঘিরে ব্যাপক উন্মাদনা ...

Bangladesh: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৯ জনের মৃত্যু ...

Joe Biden: আমেরিকায় বসবাসরত ৫ লক্ষ অবৈধ শরণার্থীকে নাগরিকত্ব দিচ্ছেন বাইডেন...

Murder Attempt: ‌শিখ নেতা পান্নুনকে হত্যা‌‌র চেষ্টা, অভিযুক্ত ভারতীয় নাগরিককে আমেরিকায় প্রত্যর্পণ...

Israel: যুদ্ধবিরতির দাবিতে ইজরায়েলে সরকারবিরোধী বিক্ষোভ, গ্রেপ্তার আট...

US: টেক্সাসে কনসার্টে বন্দুক হামলায় মৃত ২, মিশিগানে ৯ জনকে গুলি করে আত্মহত্যা বন্দুকবাজের ...

সোশ্যাল মিডিয়া



SNU