আজকাল ওয়েবডেস্ক: বর্তমানে, উন্নত প্রযুক্তির যুগে মোবাইল ফোন অতি গুরুত্বপূর্ণ। যে কোনও মুহূর্তের প্রয়োজনে, যোগাযোগের অন্যতম মাধ্যম। আর ফোনের মাধ্যমে যদি যোগযোগ করতে নাই পারেন! যদি অতি গুরুত্বপূর্ণ খবর পৌঁছে দিতে না পারেন সময়ে? তেমনটাই ঘটেছে বৃহস্পতিবার।
বৃহস্পতিবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় লক্ষ করা যায়, আইআরসিটিসির সঙ্গেই ব্যাহত এয়ারটেল পরিষেবা। এই বিশেষ কোম্পানির গ্রাহকেরা জানিয়েছেন, এদিন সকালে আচমকা হাজার হাজার ব্যবহারকারী ব্যাপক সমস্যার সম্মুখীন হন। তাঁরা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তাঁদের এয়ারটেল সিম থেকে ফোন করা যায়নি, ইন্টারনেট কাজ করেনি ঠিকঠাক। বৃহস্পতিবার সকাল ন’টা নাগাদ শুরু হয় সমস্যা।
ডাউনডিটেক্টরের তথ্য, এয়ারটে-এ সমস্যা বিষয়ে তিনহাজার সমস্যা জমা পড়েছে। ৪৭ শতাংশ ব্যবহারকারী মোবাইল ইন্টারনেটের সমস্যার কথা জানিয়েছেন। ৩০ শতাংশ ব্যবহারকারী সামগ্রিক ব্ল্যাকআউট-এ সম্মুখীন হয়েছেন। ২৩ শতাংশ ব্যবহারকারীর ফোনে নেটওয়ার্কই আসেনি।
জিতেন কুমার নামে গুজরাটের এক ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, এয়ারটেল ব্রডব্যান্ড এবং মোবাইল পরিষেবা ব্যাহত। আদিত্য তিওয়ারি নামে এক ব্যবহারকারী প্রশ্ন করেছেন, অন্যদের ফোনে নেটওয়ার্ক রয়েছে কিনা! এই বিভ্রাট-বিষয়ে বিবৃতি পেশ করেছে এয়ারটেল। জানিয়েছে, ‘ব্যবহারকারীদের সমস্যার জন্য দুঃখিত।; দুপুর আড়াইটার মধ্যে সমস্যার সমাধান হবে বলেও জানিয়েছে এয়ারটেল।
 
 উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে বিভ্রাট দেখা যায় আইআরসিটিসিতেও। দীর্ঘক্ষণ ধরে খুলছিল না এই প্ল্যাটফর্ম। খুললেও তাতে লাল অক্ষরে লেখা ছিল, ‘ডাউনটাইম মেসেজ’। তার নীচে লেখা, ‘রক্ষণাবেক্ষণ কার্যকলাপের কারণে, ই-টিকিটিং পরিষেবা পাওয়া যাবে না। পরে চেষ্টা করুন। টিডিআর বাতিল/ফাইল করার জন্য, অনুগ্রহ করে কাস্টমার কেয়ার নম্বরে কল করুন। ১৪৬৪,০৮০৪৪৬৪৭৯৯৯ এবং ০৮০৩৫৭৩৪৯৯৯-এ। অথবা etickets@irctc.co.in-এ মেল করুন।‘
