সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Gautam Gambhir: রাজনীতি ছেড়ে বাইশ গজে ফিরছেন গৌতম গম্ভীর

Pallabi Ghosh | ০২ মার্চ ২০২৪ ২২ : ২৯


বীরেন ভট্টাচার্য, দিল্লি: প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশের দিনেই পদ্মে কাঁটা ফোটালেন দুই বিজেপি সাংসদ গৌতম গম্ভীর এবং জয়ন্ত সিনহা। আসন্ন লোকসভা নির্বাচনে আর প্রতিদ্বন্দ্বিতা না করার কথা দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়ে দিয়েছেন দুই সাংসদ। একদিকে যখন প্রথম দফার প্রার্থী প্রকাশিত হচ্ছে, সেদিনই দলের দুই সাংসদের সরে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ বিজেপির শীর্ষ নেতৃত্বকে অস্বস্তিতে ফেলেছে।
ঝাড়খণ্ডের হাজারিবাগের সাংসদ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহার পুত্র জয়ন্ত সিনহা এক্স অ্যাকাউন্টে লিখেছেন, "আমি দলের সভাপতি জেপি নাড্ডাকে অনুরোধ করেছি, যেন আমায় নির্বাচনের দায়িত্ব না দেওয়া হয়। যাতে আমি সরাসরি ভারত এবং সারা বিশ্বে জলবায়ু পরিবর্তন নিয়ে কাজ করতে পারি। তবে অর্থনীতি এবং অন্যান্য সরকারি নানা বিষয়ে আমি কাজ করব।" অর্থাৎ দলে থাকলেও, সরাসরি রাজনৈতিক কর্মকাণ্ড সরে দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করেছেন জয়ন্ত সিনহা। দীর্ঘদিন ধরেই সক্রিয় ভূমিকায় দেখা যায়নি। সূত্রের খবর, তাঁকে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে আর টিকিট দেওয়া হবে না তা আগেই জানতে পেরেছিলেন জয়ন্ত সিনহা। তারপরেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।
সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন গৌতম গম্ভীরও। এবার থেকে ২২ গজেই মন দিতে চান বলে দলের শীর্ষ নেতৃত্বকে জানিয়েছেন গৌতম গম্ভীর। নিজের এক্স অ্যাকাউন্টে গম্ভীর লিখেছেন, "আমি দলের সভাপতি জেপি নাড্ডাকে জানিয়েছি যেন আমায় রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় যাতে আমি আসন্ন ক্রিকেট ম্যাচের প্রতি নিজের দায়বদ্ধতা পালন করতে পারি। মানুষের জন্য কাজ করার সুযোগ দেওয়ায় আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই।"
২০২৪ লোকসভা নির্বাচনের প্রার্থী বাছাই করতে অভ্যন্তরীণ সমীক্ষা করেছে বিজেপি। এছাড়াও দলের একবারে নীচুস্তর থেকেও ফিডব্যাক নিয়েছে গেরুয়া শিবির। তার ভিত্তিতেই প্রার্থী নির্বাচন করা হয়েছে। সূত্রের খবর, সেই রিপোর্ট থেকেই বিজেপি শীর্ষ নেতৃত্ব জানতে পারে, তাঁরও সেভাবে কোনও জনভিত্তি নেই। তাঁকে ফের প্রার্থী করা হলে, আসনটি দলের হাতছাড়া হয়ে যাওয়ারও ঝুঁকি থেকে যায়। সেই কারণেই কোনও ঝুঁকি নিতে চায়নি বিজেপি শীর্ষ নেতৃত্ব। আগে থেকে সেই খবর পেতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত গৌতম গম্ভীর এবং জয়ন্ত সিনহার।



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া