বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Weight: প্রেমে পড়ে বাড়ছে ওজন? কী টিপস দিচ্ছেন থেরাপিস্ট?

নিজস্ব সংবাদদাতা | ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ২০ : ২৪


 
আজকাল ওয়েবডেস্ক: প্রেমের সাইড এফেক্ট হিসেবে বাড়ছে ওজন? চমৎকার দাবি করছেন থেরাপিস্ট। সম্পর্কের মধ্যে থাকা একটি দুর্দান্ত অনুভূতি। মনের মানুষ পাওয়ার থেকে বড় আনন্দ আর কী-ই বা হতে পারে। কিন্তু সম্পর্কে থাকার কিছু খারাপ দিকও আছে, যার মধ্যে একটি হল ওজন বৃদ্ধি। অবাক হচ্ছেন? একটি গবেষণায় ৮০০০ জন মানুষের ওজন ট্র্যাক করা হয়েছে -- যারা বিবাহিত,বা ডেটিং করেছন।  সেই সমীক্ষায় দেখা গিয়েছে বিবাহিত মহিলাদের বিয়ের প্রথম পাঁচ বছরে গড়ে ১১ কেজি ওজন বেড়ে যায়। ডেটিং করছেন এমন মহিলাদের প্রায় ৬-৭ কেজি ওজন বেড়ে যায় গড়ে। এর কারণ কী ?
সমীক্ষায় দেখা গিয়েছে, পার্টনারের খাদ্যাভ্যাস প্রভাবিত করে। বেড়ে যায় ওবেসিটি হওয়ার ঝুঁকি। যদি আপনার সঙ্গী প্রচুর ক্যালোরিতে ভরা খাবার খান, তাহলে আপনি তাদের অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস গ্রহণ করতে পারেন। এবং আপনার ওজন বাড়াতে পারে। প্রেমের পড়ে ঘন ঘন দেখা হওয়া মানেই কোনও রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া বাড়ে। তেমনই বিয়ের পরে বেড়ে যায় আত্মীয়দের বাড়িতে নেমন্তন্ন খাওয়া। যা ওজন বাড়িয়ে দেয়। শুধু তাই নয়, বেড়ে যায় মদ্যপান ও স্ন্যাক্স খাওয়ার পরিমাণও। 
সমস্যা এড়াতে কী করবেন?
বাড়িতে একসঙ্গে হেলদি মিল রান্না করুন। একে অপরকে হেলদি খাবার খাওয়ার ব্যাপারে অনুপ্রাণিত করুন। বাইরে থেকে খাবার অর্ডার করবেন না।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া