বুধবার ১৫ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Mamata Banerjee: বাম-কংগ্রেস তৃণমূলের পাক্কা সিটগুলোতে জল ঢেলে দেওয়ার চেষ্টা করছে: মমতা

Riya Patra | ২৯ এপ্রিল ২০২৪ ১৫ : ৩৮


আজকাল ওয়েবডেস্ক: বাংলাতে বিজেপির দুটি চোখ, একটা কংগ্রেস একটা সিপিএম। তারা বিজেপির হয়ে তৃণমূলের ভোট কাটার চেষ্টা করছে। সোমবার মুর্শিদাবাদের খড়গ্রামে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খলিলুর রহমানের সমর্থনে ভোট প্রচার করতে এসে এই ভাবেই বাম-কংগ্রেস জোটকে আক্রমণ করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী মহম্মদ সেলিমের নাম না করে তিনি বলেন, "উড়ে এসে একজন "বাজপাখি" মুর্শিদাবাদ কেন্দ্রে দাঁড়িয়েছেন। মুর্শিদাবাদ কেন্দ্রে কংগ্রেস সেলিমকে লড়তে পাঠিয়েছে। উত্তর দিনাজপুরে ফরওয়ার্ড ব্লকের রমজানকে লড়তে পাঠিয়েছে। মালদাতেও একজনকে পাঠিয়েছে। অর্থাৎ যেগুলো তৃণমূলের পাক্কা সিট তাতে জল ঢেলে দিয়ে, ঘোল ঘেঁটে দিয়ে যাতে তৃণমূল কংগ্রেসের ভোট কেটে বিজেপিকে জেতানো যায় তার চেষ্টা করছে।" 
আজকের জনসভা থেকে ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ১০০ দিনের কাজের হিসাব নিয়ে শ্বেতপত্র প্রকাশ করার চ্যালেঞ্জ ছোড়েন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন," ১০০ দিনের কাজের টাকা তৃণমূল কংগ্রেস চুরি করেছে? একটা প্রমান দেখাক। আমি তো চ্যালেঞ্জ করছি একটা শ্বেতপত্র প্রকাশ করে বলুন বিহার, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, গুজরাটে কি অবস্থা। তিন বছর ধরে তারা বাংলার শ্রমিকদের মজুরি আটকে রেখেছে। অন্যদিকে বাংলাতে ৩৫০ টা কেন্দ্রীয় দল পাঠিয়েও কিছু খুঁজে পায়নি।" 
তৃণমূল সুপ্রিমো ফের একবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নাম না করে তীব্র ভাষায় আক্রমণ করেন। মমতা ব্যানার্জি বলেন ,"একটা নেতা না ন্যাতা , লিডার না ল্যাডার কী আছে ভগবান জানে। বোমা ফাটাবো বলছে। লজ্জা করে না তোর। ২৩ হাজার ছেলে মেয়ের চাকরি খেয়ে উল্লাস করছে।" বাড়ির ভাই বোনের চাকরি গেলে কী করতেন সেই প্রশ্নও করেছেন। নিজেকে বাঁচাতে বিজেপির মেশিনে ঢুকেছেন বলেও উল্লেখ করেন। মমতা বলেন, "সিস্টেম অনুযায়ী সকলে পরীক্ষা দিয়েছে। দু-একটা যদি ভুল ত্রুটি হয়ে থাকে আমরা শুধরে নিতাম।" অন্যদিকে মধ্যপ্রদেশে শিক্ষা দুর্নীতি "ব্যাপম" তদন্তের কী হল সেই নিয়েও আজ প্রশ্ন তোলেন মমতা ব্যানার্জি। 
তৃণমূল সুপ্রিমো বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুধু মিথ্যা কথা বলেন। আগামী দিন বিজেপি ক্ষমতায় এলে কারও স্বাধীনতা থাকবে না। এনআরসি করে সবাইকে ডিটেনশন ক্যাম্পে পাঠাবে। সিএএ করে সবাইকে তাড়িয়ে দেবে। আপনারা কি চান দেশ বিক্রি হয়ে যাক, দেশের সংবিধান ভেঙে যাক, লক্ষ্মীর ভান্ডার বন্ধ হয়ে যাক, সংখ্যালঘু -তপশিলি-দলিতদের অস্তিত্ব কেড়ে নেওয়া হোক?" 
মমতা ব্যানার্জি ফের একবার জানিয়ে দেন, "বাংলাতে এনআরসি, সিএএ বা ইউনিফর্ম সিভিল কোড কিছুই করতে দেওয়া হবে না। হিন্দু -মুসলিম আমরা এখানে একসঙ্গেই থাকবো, পাশে দাঁড়াবো। এটা আমাদের নীতি পদ্ধতি।




বিশেষ খবর

নানান খবর

Internatinal Day of Families` #internatinaldayoffamilies #Familydays #aajkaalonline

নানান খবর

MALA ROY: তৃণমূলের দুই প্রার্থীর মনোনয়নে গলদ, অভিযোগ করল বিজেপি...

HIMANTA: বিজেপি ৪০০ পার করলে পাক অধিকৃত কাশ্মীরকে ভারতে যুক্ত করা হবে: হিমন্ত বিশ্বশর্মা...

এবার প্রথম ভোট দেবে বংশিকা

Narendra Modi: নেই বাড়ি-গাড়ি, ৩ কোটি টাকার সম্পত্তির মালিক মোদি ...

রজ্যের ভোট

নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

Mamata Banerjee: ‘মোদি এলে দেশ শেষ, লক্ষ্মীর ভাণ্ডারও বন্ধ করে দেবে’: মমতা...

অমিত শাহ-মমতার আসন 'তরজা'

Amit Shah: ভরসা সেই লক্ষীর ভান্ডার, ক্ষমতায় এলে এই ভান্ডারে ১০০ টাকা বাড়াবে বিজেপি ...

ইন্ডিয়া জোট কত আসন পাবে? বনগাঁয় হিসেব দিলেন মমতা...

Mamata Banerjee: ইন্ডিয়া জোট ৩১৫ আসন পেয়ে সরকার গড়বে: মমতা ...

বিজেপি পোলিং এজেন্টকে 'মারধর'

'আক্রান্ত' বিজেপি কর্মীরা, কাঠগড়ায় তৃণমূল...

বহরমপুরবাসী পরিবর্তন চাইছেন: ইউসুফ

ভোটের আগের রাতে বোমাবাজি, কেতুগ্রামে খুন যুবক ...

Arvind Kejriwal: আপনারা আপ-কে বেছে নিলে জেলে ফিরতে হবে না আর: কেজরিওয়াল...

কেন্দ্র নিঃশর্ত নাগরিকত্বের প্রতিশ্রুতি দিলে ক্যা সমর্থন করব: অভিষেক ...

MODI: শাহাজাদার যা বয়স হয়েছে, নির্বাচনে তাঁর থেকেও কম আসন পাবে: মোদি...

SANDESHKHALI: সন্দেশখালিতে বিজেপির বিক্ষোভ, বিধায়কের সামনেই তৃণমূল কর্মীকে মার...

সোশ্যাল মিডিয়া