বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Jeetu Kamal: স্রেফ পর্দাতেই মুক্তি পেল না 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর ঝলক! তা হলে? বড় চমকের সাক্ষী থাকল উত্তর কলকাতার ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহ

নিজস্ব সংবাদদাতা | ১৭ জুন ২০২৪ ২১ : ৩৪


নিজস্ব সংবাদদাতা: সোমবারের সকাল তখন একটু একটু করে গড়াচ্ছে দুপুরের দিকে। উত্তর কলকাতার গলির মোড়ে ছায়া ছোট হচ্ছে একটু একটু করে। ট্রামের রিনঠিনে আওয়াজ একটু একটু করে ঢাকা পড়ে যাচ্ছে হাতিবাগান অঞ্চলের ব্যস্ত রাস্তার কলরবে। সেই অঞ্চলেরই একটি ঐতিহ্যবাহী প্রেক্ষাগৃহে মুক্তি পেল 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর ট্রেলার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সহ ছবির কলাকুশলীরা।
 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর প্রথম ঝলক মুক্তি পেয়েছিল আগেই। এই ছবির মাধ্যমেই পরিচালক হিসাবে টলিপাড়ায় পা রাখলেন ক্রীড়া সাংবাদিক দুলাল দে। এই ছবির মাধ্যমে টলিপাড়ার সঙ্গে নতুন গোয়েন্দার পরিচয় করিয়ে দিলেন পরিচালক। অরণ্য চট্টোপাধ্যায়। ক্রিকেট অন্তঃপ্রাণ, ডাক্তারির ছাত্র অরণ্য কীভাবে জড়িয়ে পড়ে এক ডাক্তারের রহস্যমৃত্যুর তদন্তে এবং রহস্যের জট ছাড়িয়ে সমাধান করতে পারল কি‌ না তা নিয়েই এগোবে 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'। ট্রেলারের পরতে পরতে আলো আঁধারির বাঁক থেকেই স্পষ্ট ছবি জুড়ে থাকবে রহস্যের কাটাকুটি। 

ছবিতে অরণ্য চট্টোপাধ্যায় -এর চরিত্রে রয়েছেন অভিনেতা জীতু কমল। তিনি জানালেন, আর পাঁচজন বাঙালির মতো তিনিও গোয়েন্দা গল্পের ভক্ত। তাঁর মতে, 'অরণ্য' ঠিক যেন পাশের বাড়ির ছেলেটির মতো। 'সুপারম্যান'-এর মতো কেউ নয় ও। তাই 'অরণ্য'কে বেশ বিশ্বাসযোগ্য বলে মনে হয়েছে তাঁর। ছবিতে একজন নার্সের চরিত্রে রয়েছেন মিথিলা রাশিদ। ছবির গল্প যেহেতু রহস্যকাহিনি তাই নিজের চরিত্রটির ব্যপারে মুখ খুলতে চাইলেন না মিথিলা। শুধু বললেন, "এই চরিত্রটি বেশ ধূসর। বিভিন্ন দিক রয়েছে।"
আর পরিচালক দুলাল দে? তিনি কী বলছেন? "নিজেকে প্রশ্ন করেছিলাম ফেলুদা, ব্যোমকেশের শহরে কেন দর্শক নতুন এক গোয়েন্দা ছবি দেখবেন? সেখান থেকেই 'অরণ্য'। তথাকথিত গোয়েন্দা বলতে সচরাচর যেরকম অবয়বের সঙ্গে আমরা পরিচিত, তার থেকে সচেতনভাবে এড়িয়ে অরণ্যকে তৈরি করেছি। আর আমার বিশ্বাস, প্রত্যেক বাঙালির মধ্যেই একটা গোয়েন্দা হওয়ার প্রবণতা রয়েছে। অরণ্য সেই আপামর সাধারণ বাঙালি ঘরের ছেলের মতোই। ছবিতে ক্রিকেটের নানান অনুষঙ্গ থাকলেও কোনওভাবেই এই ছবি স্পোর্টসের সঙ্গে সম্পর্কিত নয়"। 

প্রসঙ্গত, এদিন 'অরণ্য' হাজির হল বইয়ের প্রচ্ছদের মাধ্যমেও। ঘোষণা হল, এই নতুন গোয়েন্দাকে গল্পের বইয়ের মধ্যেও প্রকাশ করা হবে। ট্রেলার মুক্তির দিনে সেই বইয়ের প্রচ্ছদ প্রকাশ করা হলেও বই প্রকাশিত হবে ছবিমুক্তির দিন।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Nawazuddin Siddiqui: ছিলেন হিন্দি প্রশিক্ষক, কমল হাসনের দেওয়া এই একটি কাজ করতে ব্যর্থ হয়েছিলেন নওয়াজ!...

Bengali serial: ছদ্মবেশে রহস্যের জাল ভেদ না গোপন সত্যি ফাঁস? ধারাবাহিকের নতুন মোড় নিয়ে কী বললেন 'চিনি' ওরফে ...

Jisshu Sengupta: নতুন সম্পর্কে জড়িয়েছেন যিশু, ভাঙছে সেনগুপ্ত পরিবার? জোর গুঞ্জন টলিপাড়ায়!...

Richa-Ali Fazal: লক্ষ্মীবারে সুখবর দিলেন রিচা-আলি, তারকা দম্পতির কোল আলো করে এল পুত্র না কন্যা সন্তান?...

Prosenjit Chatterjee: রোজ সকালে খেতেন এই বাঙালি খাবার, ঋতুপর্ণ-প্রসেনজিতের ঝামেলা দেখে ‘চোখের বালি’র শুটিংয়ে মুখ খুলেছিল...

Debchandrima Singha Roy: কয়েক ঘন্টার ঝটিতি সফরে শহরে দেবচন্দ্রিমা, মুম্বই থেকে তড়িঘড়ি কেন এলেন অভিনেত্রী?...

Vicky Kaushal: জমাদার হতেও রাজি ছিলেন শ্যাম কৌশল, করতে চেয়েছিলেন আত্মহত্যা! বিস্ফোরক পুত্র ভিকি কৌশল ...

Kolkata: ৪০'এ 'দ্য আল্টিমেট ডুয়ো' : পন্ডিত বিক্রম ঘোষ ও পন্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদারের এক সুরেলা বন্ধু...

Aishwarya Rai Bachchan: অভিষেক-ঐশ্বর্যার সম্পর্কের অবনতির জন্য রেখাকে দায়ী করল নেটপাড়া! কিন্তু কেন? ...

Tabu: ‘বয়সকে হাসিমুখে মেনে নেওয়া ছাড়া আমার আর কোনও উপায় নেই’- হঠাৎ এ কথা কেন তাব্বুর মুখে? ...

Anant-Radhika: 'রোজ রাতে গীতা পড়ে মন শান্ত রাখতাম', আম্বানি-পুত্রের আশীর্বাদে আলোর খেলা মাতিয়ে বললেন কলকাতার ...

Salman Khan: অভিষেক বচ্চনের ছবি ছেড়ে ‘রেস ৩’-এর প্রস্তাব গ্রহণ করেছিলেন সলমন! কিন্তু কেন? এতদিনে ফাঁস করলেন প্রযোজক ...

Siddhant Karnick : কাজ পেতে গেলে করতে হবে ‘আপস’, প্রস্তাব দেওয়া হয়েছিল রণবীর কাপুরের ‘জামাইবাবু’কে! ...

Rajonya-Sayak: বকখালিতে প্রেমে ডুব রাজন্যা ও সায়কের! নতুন জুটি কোন সুখবর নিয়ে আসছেন? ...

Abhishek Bachchan: শাহরুখ-সুহানার 'কিং'-এ বড় চমক অভিষেক বচ্চন, কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে?...

সোশ্যাল মিডিয়া