শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

সানডে ফান ডে

Cheat Meal: বার্গার খান ম্যাচ দেখুন: বরুণ।। মাইশোর পাক, শোনপাপড়িতে জমে যাক রবিবার: শিল্পা

আজকাল ওয়েবডেস্ক | ০৫ নভেম্বর ২০২৩ ১৬ : ০৭


শরীরটাকে তো রাখতে হবে! তার জন্য ভাল-মন্দ খেতেও হবে।



কিন্তু এই প্রজন্ম শরীর নিয়ে যা খুঁতখুঁতে তারা কি ইচ্ছেমতো বার্গারে কামড় বসাতে চাইবে? বরং তার আগে তারা এক কামড় বার্গারে কত ক্যালোরি সেটা মাপতে বসবে। কারণ, এই প্রজন্মের সিক্স প্যাকের উপরে যে বড্ড দুর্বলতা। তারা ‘শরীরখানা গড় আগে শরীর গড়/ নইলে পরে সব ভণ্ডুল আর যা কিছু কর’ মন্ত্রে বিশ্বাসী। অথচ, বরুণ ধওয়ানকে দেখুন। শরীর যেন পাথর ছেঁচে গড়া। যেখানে যতটুকু থাকা দরকার ঠিক ততটাই রয়েছে। তারপরেও অনায়াসে বার্গারে কামড় বসাচ্ছেন!


শুধু কামড় দিচ্ছেন না, অন্যদেরও তাঁর পথে হাঁটার পরামর্শ দিচ্ছেন। হাতে বার্গার নিয়ে হাসতে হাসতে হাসতে বলেছেন, ‘‘বার্গার খান ম্যাচ দেখুন!’’ এদিকে তাঁকে দেখেও খুব আশ্বস্ত হতে পারেননি তরুণ প্রজন্ম। তাঁদের প্রশ্ন, জাঙ্ক ফুড খেয়েও কি বরুণের মতো চেহারা পাওয়া সম্ভব? নায়ক কিন্তু তাঁদের এই কৌতূহলেরও জবাব দিয়েছেন। জানিয়েছেন, এই বার্গার পেতে তাঁকে প্রচণ্ড পরিশ্রম করতে হয়েছে। অর্থাৎ, তিনি ‘চিট মিল’-এর কথা বলেছেন। যার অর্থ, সারা সপ্তাহ তিনি ঘাম ঝরিয়েছেন জিমে। তারপর রবিবার একটি বার্গার। খেলেও শরীরে বাড়তি ক্যালোরি যোগ হবে না। বরং পরের দিন থেকে আবার ঘাম ঝরিয়ে তিনি ঝরঝরে।



ডায়েটিশিয়ান এবং জিম প্রশিক্ষকদের মতে, সারা সপ্তাহ নিয়মে থেকে খাওয়াদাওয়া এবং শরীরচর্চা করলে একদিন ভালমন্দ খানা খাওয়া যেতেই পারে। তবে একেবারেই ভরপেট খাওয়া চলবে না। একটি বার্গার সারাদিনে চলতে পারে। একাধিক নয়। শরীরচর্চার এই ছবি বরুণ এর আগেও দিয়েছিলেন। সেদিন তাঁর হাতে বার্গার ছিল না। কিন্তু তিনি লিখেছিলেন, ‘আমি বার্গার খেতে চাই’। বরুণের পথে হেঁটে আপনারাও একই ভাবে সারা সপ্তাহ ঘাম ঝরিয়ে একদিন ইচ্ছেঘোড়াকে লাগামছাড়া করতেই পারেন।

একই রাস্তায় হেঁটেছেন শিল্পা শেট্টিও। তিনি মহীশুরে। শুটে ব্যস্ত। মাঝখানে রবিবার। এমন দিনে খাওয়া ভোলা যায়? শিল্পা তাঁর হিলহিলে শরীরের মাপজোকের তোয়াক্কা না করে ডিশে সাজিয়ে নিয়েছেন সেখানকার বিখ্যাত রকমারি ‘মাইশোর পাক’ মিষ্টি। কোনওটা গুড়ের। কোনওটা ঘিয়ের। এগুলো ফিউশন। পুরনো পদ্ধতিতে তৈরি ‘মাইশোর পাক’ও তাঁর পাতে। প্রত্যেকটা থেকে ভেঙে খেয়েছেন তিনি। সঙ্গে শোনপাপড়ি, অমৃতি। প্রত্যেকটা খেয়েছেন নায়িকা। কিন্তু মেপে। বরুণের মতো তাঁরও দাবি, রবিবার ‘চিট মিল’-এর দিন। সারা সপ্তাহ নিয়ম মেনে, ঘাম ঝরিয়ে একটা দিন মনপসন্দ খানা খাওয়া যেতেই পারে। এতে আর যাই হোক, ওজন বাড়বে না। শরীরখারাপও হবে না।





 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Eye Care: পরার আগে জেনে নিন কন্ট্যাক্ট লেন্সের খুঁটিনাটি ...

Health Benefits: বয়স কমাতে পারে এই অভ্যাস? কী তথ্য প্রমাণ দিচ্ছেন জনৈক চিকিৎসক?...

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া