শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Parliament Election: তিনে তিন দাবি ঘাসফুল ও পদ্মশিবিরের, চমকে দেওয়ার মতো ফলের আশায় বামেরা

Kaushik Roy | ১৯ এপ্রিল ২০২৪ ২১ : ০৮


আজকাল ওয়েবডেস্ক: আত্মবিশ্বাসী তৃণমূল এবং বিজেপি। প্রথম পর্বের ভোটগ্রহণের পর গেরুয়া এবং ঘাসফুল শিবিরের দাবি, ফলাফলে "তিন-এ তিন" হতে চলেছে তাদের। শুক্রবার রাজ্য বিজেপি সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় দাবি করেন, "উৎসবের মেজাজে ভোট হয়েছে। তিনটি আসনেই আমরা জিততে চলেছি।" পাল্টা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সুদীপ রাহা বলেন,"তিন-এ তিন হব আমরা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের মানুষ ভোট দিয়েছেন ঝড়ের টাকা আটকে দেওয়ার বিরুদ্ধে। কোচবিহারের মানুষ ভোট দেবেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের গুন্ডামির বিরুদ্ধে। এই জন্যই আমরা আত্মবিশ্বাসী। উত্তর থেকে দক্ষিণ, গোটাটাই আমরা আত্মবিশ্বাসী।"

যদিও বামেরা কোনওভাবেই সংখ্যার কচকচানিতে ঢুকতে রাজি নয়। সিপিএম মুখপাত্র কৌস্তুভ চ্যাটার্জির কথায়, "আমরা জ্যোতিষি নই। ফলে তিনে তিন না দুইয়ে দুই না একে এক এরকম কোনও কথা বলতে পারব না। আমরা কেন্দ্র এবং রাজ্য বা বিজেপি এবং তৃণমূল সরকারের নীতির বিরুদ্ধে যেমন পেট্রল, ডিজেল, কেরোসিন এবং মূল্যবৃদ্ধি-সহ সাধারণ মানুষের দৈনন্দিন প্রয়োজনীয় নানা ইস্যুতে প্রচার করেছি। এটুকু বলতে পারি ৪২টি আসনেই আমরা চমকে দেওয়ার মতো ফল করব।"

বড় মাপের অশান্তি না হলেও নির্বাচনের প্রথমদিনে তিনটি লোকসভা কেন্দ্রেই কম, বেশি অশান্তির খবর পাওয়া গিয়েছে। ঘটেছে মারধর এবং আহত হওয়ার ঘটনাও। দু"একটি জায়গায় উঠেছে ছাপ্পা ভোটের অভিযোগও। বিজেপির পক্ষ থেকে কয়েকটি বুথে পুনঃনির্বাচন চাওয়া হয়েছে। এদিন জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, "কয়েকটি বুথে পুনঃনির্বাচন হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।" পাল্টা কটাক্ষে তৃণমূল জানায়, আগে যেন সব বুথে বিজেপি এজেন্ট যোগাড় করে। এর পাশাপাশি জগন্নাথ জানিয়েছেন, কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় তাঁরা সন্তুষ্ট নয়। কেন্দ্রীয় বাহিনীকে আরও বেশি সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া