বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

'জওয়ান' শাহরুখ

Bollywood: ইতিহাস গড়লেন শাহরুখ! প্রথম ভারতীয় ছবি হিসেবে বিশ্বে কত নম্বরে ‘জওয়ান’?

Reporter: সংবাদ সংস্থা, মুম্বই | লেখক: সংবাদ সংস্থা, মুম্বই ৩১ অক্টোবর ২০২৩ ১২ : ২৭


৫৮তম জন্মদিন সত্যিই মনে রেখে দেবেন শাহরুখ খান। মনে থেকে যাবে তাঁর অনুরাগীদেরও। কেন? ২ নভেম্বর কিং খানের জন্মদিন। তার আগেই ইতিহাস গড়লেন তিনি। তাঁর ‘জওয়ান’ বিশ্বে ভারতের সর্বোচ্চ আয়ের হিন্দি অরিজিন ছবির তকমা পেয়েছে। তালিকায় ‘বাহুবলী ২’, ‘আরআরআর’, ‘কেজিএফ ২’-এর মতো ছবিও রয়েছে। সেই অনুযায়ী পরিচালক অ্যাটলি কুমারের প্রথম হিন্দি ছবি চতুর্থ সর্বোচ্চ আয়ের ভারতীয় ছবি। এবং সংযুক্ত আরব আমিরশাহীর প্রথম দশ বক্সঅফিস উপার্জনকারীর তালিকাতেও নাম লিখিয়ে ফেলেছে। তালিকায় ‘জওয়ান’ নবমে।

সমীক্ষা অনুযায়ী, দীপিকা পাড়ুকোন, নয়নতারা, বিজয় সেতুপতি অভিনীত ছবিটি ৯.১৭ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। যা ভারতীয় মুদ্রায় ৭৫ কোটি টাকারও বেশি৷ তালিকার বাকি ছবিগুলো হল ‘অবতার ২’, ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’, ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’, ‘ফিউরিয়াস ৭’, ‘দ্য ফেত অফ দ্য ফিউরিয়াস’, ‘আলাদিন’, ‘টপ: গান’ এবং ‘দ্য লায়ন কিং’। সংযুক্ত আরব আমিরশাহী ছাড়াও ‘জওয়ান’ বাংলাদেশের বক্সঅফিসেও শীর্ষ উপার্জনকারী ছবি। 

চার বছর পরে পর্দায় প্রত্যাবর্তন। পরপর মুক্তি পেয়েছে ‘পাঠান’ এবং ‘জওয়ান’। দুটোই ব্লকবাস্টার। তার মধ্যে ‘জওয়ান’ ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’কে। ৫৮তম জন্মদিন তাই উদযাপনের মতোই। ইতিমধ্যেই নাকি জন্মদিন নিয়ে বিশেষ পরিকল্পনা ছকে ফেলেছেন কিং খান। বলিউডের প্রায় সব তারকাই নাকি নিমন্ত্রিত। জন্মদিনের সঙ্গে জুড়ে গিয়েছে ছবির ব্যবসায়িক সাফল্যও। ফলে, পার্টি যে চোখ ঝলসে দেওয়ার মতোই হয়ে চলেছে তেমনই সম্ভাবনা দেখছে আরব সাগরের মায়া নগরী।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া