শনিবার ২০ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

EXCLUSIVE: কলকাতার প্রেমে শাহরুখের ‘নায়িকা’, লাল শাড়িতে ‘জওয়ান’ সঞ্জিতা ‘ভিক্টোরিয়ার পরি’

নিজস্ব সংবাদদাতা | ২৮ ফেব্রুয়ারী ২০২৪ ০৩ : ০৩


সঞ্জিতা ভট্টাচার্য বাংলা ছবিতে। এই খবর প্রথম জানিয়েছিল আজকাল ডট ইন। শ্রীমন্ত সেনগুপ্তর আগামী ছবিতে শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির অভিনেত্রী। তাঁর গান বিশ্ব শুনেছে, অভিনয়ও। দিল্লিতে প্রবাসী বাঙালি মেয়েটি ছোটবেলায় মাঝেমধ্যে কলকাতায় পা রাখতেন। বিশ্বজয়ের পরে নিজের শহরে পা রেখে স্বাভাবিক ভাবেই স্মৃতিমেদুর। শুটিংয়ের ব্যস্ততার ফাঁকে সময় বের করে তাই তিনি ছুটে গিয়েছেন শহরের এ প্রান্ত থেকে সে প্রান্তে। সেই ছবি প্রথম আজকাল ডট ইনে।

ইচ্ছেমতো লেন্সবন্দি করেছেন শহরের দেখা-অদেখা নানা স্থান। মঙ্গলবার যেমন তিনি পৌঁছে গিয়েছিলেন ভিক্টোরিয়া মেমরিয়ালের সবুজ প্রান্তরে। এখানকার ঘাস সবুজ গালিচার মতোই নরম। সেখানে পা ডুবিয়ে দাঁড়িয়েছেন তিনি। পরনে আগুনঝরা লাল শাড়ি। নেপথ্য ক্যানভাসে দুধসাদা স্মৃতিসৌধ। যার মাথার পরি আকাশের গায়ে হেলান দিয়ে দাঁড়িয়ে। সেই পরির দ্বিতীয় সংস্করণ যেন সঞ্জিতা। অল্প রূপটান। কাঁধ পর্যন্ত খোলা ঝাঁকড়া চুল। কানে অক্সিডাইজডের মাকড়সা দুল। এটুকুতেই যেন এক টুকরো রূপকথা। তাঁকে ঘিরে পড়ন্ত বিকেলের মায়াবি আলো। তাঁর চারপাশে ফুটে থাকা ডালিয়া, চন্দ্রমল্লিকা মতো মরশুমি ফুল যেন সঞ্জিতার রূপ ধার করে ঝলমলে!

কতটা বদলেছে ছোটবেলায় দেখা শহর? আজকাল ডট ইনের প্রশ্নের জবাবে স্পষ্ট বাংলায় সঞ্জিতা স্বতঃস্ফূর্ত, ‘‘কাজের সূত্র কলকাতায় এসেছি। বাংলা বিনোদন দুনিয়ার একাধিক প্রবীণ অভিনেতাদের সঙ্গে কাজ করছি। কত লুকনো জায়গা খুঁজে বের করে শুট করছি। এর মজাই আলাদা। আমি নতুন করে আবারও শহর কলকাতার প্রেমে।’’ সেই সঙ্গে সুযোগ পেলেই বাঙালি খানায় ডুব দিচ্ছেন। কলকাতার রসগোল্লা আছেই। আর থাকছে ইলিশ মাছের পাতুরি, মিহিদানা। যা তিনি দিল্লিতে মাথা খুঁড়লেও পাবেন না।



খাদ্যরসিক এই অভিনেত্রী অভিনয়ও করছেন ফুড ফিল্মে। শহরের জিভে জল আনা খাবার আর নায়িকার কলকাতা আবিষ্কার— এই দুই নিয়ে গল্প। সঞ্জিতার সঙ্গে অভিনয় করবেন চিরঞ্জিৎ চক্রবর্তী, সৌরভ দাস। ছবিটি প্রযোজনা করছেন সৌম্য সরকার। ছবির গল্প অনেকটাই এরকম, বিদেশ থেকে শহরে পা রাখবে এক মেয়ে। সে নিজের চোখে চিনবে, দেখবে, জানবে কলকাতাকে। তার সঙ্গে আলাপ হবে এক প্রবীণ অধ্যাপক এবং যুবকের। তাঁদের সঙ্গে নিয়ে মেয়েটির কলকাতাযাপন। ১৫ ফেব্রুয়ারি থেকে শুট শুরু হবে। চলবে গোটা শহর এবং পশ্চিমবঙ্গের আশপাশে। ছবির সুরকার রণজয় ভট্টাচার্য। "জওয়ান"-এর আগে, সঞ্জিতা সোনালি বেন্দ্রের সঙ্গে "দ্য ব্রোকেন নিউজ", "ফিলস লাইক ইশক"-এ এনিজেকে প্রমাণ করেছেন। নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে তাঁর "অদ্ভুত" আর "দ্য ব্রোকেন নিউজ সিজন ২" খুব শিগগিরিই মুক্তি পাবে। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া