সোমবার ২২ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: ‘দেবী চৌধুরাণী’তে হলিউড অভিনেতা! স্বদেশি বংশজাত শুভ্রজিৎ কাকে নিচ্ছেন?

নিজস্ব সংবাদদাতা | ২২ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ৩৬


তিনি স্বদেশি বংশজাত। তিনি ব্রিটিশ সমর্থক বংশেরও। দুই ধারার রক্তই তাঁর শরীরে। তা হলে তিনি কোন পক্ষে? প্রশ্ন তুলে দিলেন খোদ শুভ্রজিৎ মিত্র। পটভূমিকায় তাঁর আগামী ছবি ‘দেবী চৌধুরাণী’। যে ছবিতে ব্রিটিশ শাসকদের বিরুদ্ধে বাংলায় সন্ন্যাসী বিদ্রোহ। আবার ওয়ারেন হেস্টিংসের শাসনকাল। ধাঁধার জবাব খোঁজার আগে বরং জেনে নিন পরিচালকের বংশপরিচয়।

শুভ্রজিতের পূর্বপুরুষেরা স্বাধীনতাসংগ্রামী। যেমন, সন্তোষ মিত্র। যিনি নেতাজির মতাদর্শে বিশ্বাসী। তাঁর অন্যতম সহযোদ্ধা। যে কারণে ব্রিটিশ শাসক তাঁকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন। একই ভাবে, শ্রীশ চন্দ্র মিত্র ছিলেন বাঘা যতীনের অনুসরণকারী। যিনি দেশপ্রেমিকের জন্য রোডা অস্ত্র কোম্পানি থেকে মাউসার পিস্তল ও গুলি লুট করেছিলেন। কংগ্রেস পার্টির সহ-প্রতিষ্ঠাতা রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় অহিংস আন্দোলনের পথিকৃৎ। অন্য দিকে, রাজা নবকৃষ্ণ দেব লর্ড ক্লাইভের আমলে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির সহযোগিতায় অর্থ ও খ্যাতি অর্জন করেছিলেন।

এমন বংশধারা নিয়ে শুভ্রজিৎ বেছে নিয়েছেন স্বদেশিয়ানাকে। তাঁর ছবির পটভূমিকায় সন্ন্যাসী বিদ্রোহ। তখন ওয়ারেন হেস্টিংসের আমল। গুপ্ত আক্রমণ চালাতে যাঁরা সশস্ত্র বিপ্লবের পথে হেঁটেছিলেন। ইতিমধ্যেই ছবির প্রধান এবং মুখ্য অভিনেতাদের নাম প্রকাশ্যে। প্রকাশ্যে তাঁদের ‘লুক’। ইতিমধ্যেই ছবির প্রথম পর্বের শুটিং হয়েছে কলকাতা, পুরুলিয়া, বারুইপুরে। দ্বিতীয় পর্বের শুট শুরু হবে মার্চ মাসে। কিন্তু এখনও প্রকাশ্যে আসেনি ওয়ারেন হেস্টিংসের চরিত্রাভিনেতার নাম। শুভ্রজিতের ছবিতে কি তা হলে হলিউড অভিনেতা নিচ্ছেন? জানতে আজকাল ডট ইন যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। শুভ্রজিৎ জানিয়েছেন, হলিউড থেকে অভিনেতা এনে শুট করানো সম্ভব নয়। তবে তিন-চার জন ব্রিটিশ অভিনেতাকে বেছেছে প্রযোজনা সংস্থা। ভিসার সমস্যা মিটলেই তাঁরা ভারতে আসবেন। লুক টেস্ট হবে। সেখান থেকে চূড়ান্ত বাছাই হবে। 



বিশেষ খবর

নানান খবর

Earth day 2024 #Aajkaal #EarthDay2024 #EarthDay #aajkaalonline

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া