বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Durga Puja: পুজোয় সরকারের পাশাপাশি ক্লাবগুলিকে আর্থিক সাহায্য দিচ্ছেন বিধায়ক #দেশ

RP | ১৫ অক্টোবর ২০২৩ ০৮ : ০০


আজকাল ওয়েবডেস্ক: বাঙালির সবথেকে বড় উৎসব, দুর্গাপুজো সুচারুভাবে করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে, সমস্ত ক্লাবগুলিকে ৭০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে। তবে এবার রাজ্য সরকারের পাশাপাশি দুর্গাপুজো ভালোভাবে করার জন্য ফারাক্কা ব্লকের একাধিক ক্লাবকে আর্থিক অনুদান দিচ্ছেন ফারাক্কার বিধায়ক মনিরুল ইসলাম। রবিবার ফারাক্কা বিডিও অফিসে ব্লকের ৬৯ টি ক্লাব কর্তৃপক্ষের হাতে রাজ্য সরকারের ৭০ হাজার টাকার পুজোর অনুদানের চেক তুলে দেন বিধায়ক। 
দুর্গাপুজো যাতে ভালোভাবে এবং সুশৃঙ্খলভাবে করা যায় তা সুনিশ্চিত করতে রাজ্য সরকার এবং ফারাক্কা ব্লক প্রশাসনের তরফ থেকে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। ফারাক্কার ব্লকের ক্লাবগুলো যাতে পুজো করতে কোনও আর্থিক সমস্যার মধ্যে না পড়েন সে কারণেই আজ রাজ্য সরকারের দেওয়া ৭০ হাজার টাকার চেক ৬৯ টি ক্লাবের হাতে তুলে দেওয়া হল। 
বিধায়ক জানান,দুর্গাপুজো নির্বিঘ্নে করার জন্য এবার বিশেষ কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। ফারাক্কা ব্লকের প্রত্যেকটি ক্লাবকে বলে দেওয়া হয়েছে তারা যাতে দমকল দপ্তরের যাবতীয় বিধি-নিষেধ মেনে চলেন এবং কেউ হুকিং করে বিদ্যুৎ না নেন। এর পাশাপাশি ডেঙ্গু আবহে প্রত্যেকটি ক্লাবকে বলা হয়েছে তারা যেন ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক প্রচার চালান।
তিনি বলেন,নিউ ফারাক্কা এলাকার দু থেকে আড়াই কিলোমিটার এর মধ্যে যে সমস্ত দুর্গা পুজোগুলি হয় সেগুলির বিসর্জন যাতে গান্ধী ঘাট এবং তার আশেপাশে করা যায় তার জন্য আমাদের তরফ থেকে একটি উদ্যোগ নেওয়া হচ্ছে। এই কারণে বিসর্জনের সময় ওই ঘাটটি বাঁশ দিয়ে ঘিরে দেওয়া এবং ঘাটের চারপাশ আলোকিত করার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হবে আমাদের তরফ থেকে। 
মনিরুল ইসলাম বলেন, আমাদের মুখ্যমন্ত্রী বারবারই বলেন ধর্ম যার যার ,উৎসব সবার। তাই বাঙালির এই শারদ উৎসবে আমিও সামিল হয়েছি। আমার সামর্থ্য অনুযায়ী আমি ফারাক্কা ব্লকের প্রায় এক হাজার দরিদ্র মানুষের হাতে ধুতি, লুঙ্গি এবং শাড়ি তুলে দিচ্ছি। এর পাশাপাশি ফারাক্কা ব্লকের ক্লাবগুলি যাতে আরও সুন্দর করে এ বছর দুর্গা পুজো করতে পারে সে কারণে আমার নিজস্ব তহবিল থেকেও সমস্ত ক্লাবগুলোকে আর্থিক অনুদান দেওয়া হচ্ছে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া