আজকাল ওয়েবডেস্ক:‌ ভারতের একাধিক জায়গায় হামলা চালাতে পারে জঙ্গিরা। সেই পথ তৈরি করা হয়ে গিয়েছে। দেশজুড়ে জারি করা হল উচ্চ সতর্কতা। দেশের গোয়েন্দা সংস্থা বুধবার এই রিপোর্ট দিয়েছে। তাদের কাছে নির্দিষ্ট তথ্য আছে বলেও দাবি করা হয়েছে। এই হামলাগুলি বড় আকারে করতে ইতিমধ্যেই ছক কষেছে জঙ্গিরা। তাই নেপাল সীমান্ত দিয়ে জম্মু–কাশ্মীরের বান্দিপোরায় তিনজন জঙ্গি প্রবেশ করেছে বলে খবর। 
অন্যদিকে এই রিপোর্টে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। সেখানে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত–উল–মুজাহিদিন কিছু তরুণীকে প্রশিক্ষণ দিয়েছে আত্মঘাতী বোমারু হওয়ার। তাদেরকে দিয়েই ভারত, বাংলাদেশ এবং মায়ানমারের বুদ্ধ মন্দিরকে টার্গেট করা হয়েছে। সম্প্রতি শ্রীলঙ্কার চার্চে ঘটে যাওয়া ঘটনা পর্যবেক্ষণ করতে গিয়ে এই তথ্য উঠে এসেছে গোয়েন্দাদের হাতে। 
সূত্রের খবর, সাজিদ মীর নামে এক জঙ্গি তিনজন বিদেশি জঙ্গিকে নেপালের কাঠমান্ডু থেকে জম্মু–কাশ্মীরের বান্দিপোরায় পাঠিয়েছে। বান্দিপোরাই তাদের কাছে সুরক্ষিত জায়গা বলে এখানে পাঠানো হয়েছে। বিশেষ করে লস্কর–ই–তৈবা এবং জৈশ–ই–মহম্মদের কাছে। ১৮ মে বুদ্ধ পুর্ণিমা। সেদিনই এই তরুণী আত্মঘাতী বোমারুদের দিয়ে বিস্ফোরণ ঘটানো হবে। জেএমবি’‌র পক্ষ থেকে তা করা হবে বলে খবর পেয়েছে গোয়েন্দারা। 

 

দেশজুড়ে জারি করা হল উচ্চ সতর্কতা।ছবি: ইন্ডিয়া টুডে।

জনপ্রিয়

Back To Top