আজকাল ওয়েবডেস্ক: বাংলায় মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের দ্বৈরথ নতুন নয়। আজ আবার মুখ্যমন্ত্রী মমতা ব্ব্যানার্জির চিঠিকে কেন্দ্র করে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার হেলিকটারে চেপে কোচবিহারে যান তিনি। নেমেই বলেন, মুখ্যমন্ত্রী চিঠি দিয়ে বলেছেন প্রশাসনিক নির্দেশে রাজ্যপাল হাতের মুঠোয় চলে আসবেন। একটা সাংবিধানিক পদকে কীভাবে নিয়ন্ত্রণ করতে পারেন মুখ্যমন্ত্রী, এটা তো সংবিধান লঙ্ঘন, বললেন ধনখড়। 
রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বরাবর উষ্মা প্রকাশ করে এসেছেন রাজ্যপাল। আবার তা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি মমতা সহ গোটা তৃণমূল নেতৃত্ব। এদিনও নির্বাচনকে কেন্দ্র করে হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ধনখড়। এমনকী পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের প্রশংসা করা হাইকোর্টেরও কার্যত সমালোচনা করেন তিনি। 
আরও চারটে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে নির্বাচন হয়েছে, কোথাও পশ্চিমবঙ্গের মতো হিংসারর পরিবেশ সৃষ্টি হয়নি, দাবি রাজ্যপালের। পরিস্থিতি আরও বিগাড়ায় কোচবিহারের দিনহাটায় নেমে। গো ব্যাক স্লোগান শুনতে হয় রাজ্যপালকে। বিজেপির-রাজ্যপাল স্লোগানও শুনতে হয় ভিড়ের মধ্যে থেকে। পুলিশ দ্রুত বিক্ষোভকারীদের সরিয়ে দিলেও রাজ্যপালের রাগ কমেনি। ঘটনাস্থলে কিছুক্ষণের মধ্যে দিনহাটা থানার আইসি এসে পৌঁছন। তাঁকে জোর ধমক দেন রাজ্যপাল। তাঁর কনভয় কোচবিহারের দিকে যাবে এই খবর আইসির কাছে ছিলই। একথা  জানতেই ধনখড় কড়া ধমক দিয়ে বলেন, 'সব অজুহাত রয়েছে শুধু আইন-শৃঙ্খলা সামলাতে না পারার কোনও অজুহাত নেই।' 
 

জনপ্রিয়

Back To Top