আজকাল ওয়েবডেস্ক:‌ সময়টা ভাল যাচ্ছে না সাকিব আল হাসানের। ক্রিকেট থেকে একবছর নির্বাসনের পর ভেবেছিলেন ব্যবসায় সময় দেবেন। কাঁকড়ার খামার গড়ে তুলছিলেন। কিন্তু সেখানেও বিপত্তি। বুলবুলের তান্ডবে সাকিবের সাধের খামার একেবারে লন্ডভন্ড হয়ে গেছে। 
বুকির থেকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েও তা গোপন রাখায় শাস্তি ভোগ করতে হচ্ছে সাকিবকে। আইসিসির নির্দেশে একবছর ক্রিকেট থেকে নির্বাসিত তিনি। বাইশ গজে না খেলার হতাশা ঘোচাতে সম্প্রতি সাকিব ফুটবল মাঠে নেমে পড়েছিলেন। ফুটি হ্যাগসের হয়ে ম্যাচও খেলতে দেখা গিয়েছিল তাঁকে। তবে নির্বাসনের সময়টায় নিজের ব্যবসার দিকেই বেশি করে নজর দিতে চাইছিলেন। এমনিতেই একাধিক ব্যবসা রয়েছে ক্রিকেটারটির। তবে সম্প্রতি সাতক্ষীরা জেলার শ্যামনগরে বিপুল টাকা বিনিয়োগ করে গড়ে তুলেছিলেন কাঁকড়া আর চিংড়ির খামার।
কিন্তু ঘূর্ণিঝড় বুলবুল সেই সাধের খামারকে একেবারে তছনছ করে দিয়েছে। খামারের বাঁধ না ভাঙলেও না তলিয়ে গিয়েছে। ঘেরের বেড়াও নষ্ট হয়েছে। এছাড়া খামারের কিছু টিনের বেড়া উল্টে গেছে। একাধিক টিনের ঘরও ভেঙে গেছে। যার ফলে খামারটি বন্ধ রয়েছে। শীতে তিনমাস কাঁকড়া পাওয়া যাবে না। বছরের ছয় মাস খামারের কার্যক্রম চলে। বাকি ছয় মাস বন্ধ থাকে। এই ছয় মাস খামারের পুকুরগুলো কাঁকড়া চাষের জন্য প্রস্তুত করা হয়। এখন সেই কাজই চলছিল। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পুকুরগুলো ভেসে গিয়েছে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জনপ্রিয়

Back To Top