আজকাল ওয়েবডেস্ক:‌ দিন কয়েক আগেই এটিকে–মোহনবাগানের অধিনায়ক হিসেবে উঠে এসেছিল প্রীতম কোটালের নাম। তবে নির্দিষ্ট কোনও ফুটবলারের কাঁধে নেতৃত্বের গুরুভার দিতে চান না কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। তাই এক নয়, এটিকে–মোহনবাগান দলের জন্য পাঁচজন ফুটবলারের নাম ঘোষণা করলেন স্প্যানিশ কোচ। 
আসন্ন আইএসএলে অধিনায়ক হিসেবে বিদেশিদের মধ্যে কোচের পছন্দ তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণা এবং স্প্যানিশ মিডিও এডু গার্সিয়া। এঁরা ছাড়া এটিকে–মোহনবাগানকে ঘুরিয়ে ফিরিয়ে নেতৃত্ব দেবেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য, ডিফেন্ডার প্রীতম কোটাল এবং সন্দেশ ঝিঙ্গান। টুর্নামেন্ট চলাকালীন প্রয়োজন বুঝে রোটেশন পদ্ধতিতে অধিনায়ক বদলে ফেলা হবে। এতে কারও উপরও অতিরিক্ত চাপ পড়বে না বলেই মনে করছেন কোচ। আসলে খেতাব ধরে রাখতে টিম গেমেই জোর দিতে চান তিনি। প্রথম একাদশের পাশাপাশি সমান তালে তৈরি করছেন রিজার্ভ বেঞ্চকেও।
আগামী শুক্রবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে আইএসএল অভিযান শুরু করতে চলেছে এটিকে–মোহনবাগান। তবে প্রতিপক্ষ নিয়ে খুব একটা ভাবতে রাজি নন হাবাস। বরং নিজেদের নিয়েই বেশি ভাবছেন তিনি। রবিবার থেকে প্রথম ম্যাচের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কোচের কথায়, ‘‌সত্যি বলতে কী, আমি যেরকম প্রস্তুতি চাইছিলাম, করোনা পরিস্থিতিতে তেমনটা হয়নি। মাঠে যতটা ট্রেনিংয়ের দরকার ছিল, ফুটবলাররা ততটা পারেনি। প্র্যাকটিস ম্যাচ খেলারও খুব একটা সুযোগ ছিল না। এই অবস্থায় কী হয় বলুন তো, ফুটবলারদের একটা চোট লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। আমি সেই ভয়টাই পাচ্ছি। তবে কোনওরকম অজুহাত দিচ্ছি না। কারণ প্রত্যেকটা দলের পরিস্থিতি একইরকম।’‌ টুর্নামেন্টের প্রথম প্রতিপক্ষ কেরালা নিয়ে হাবাসের বক্তব্য, ‘‌ওরা এবার নতুন কোচ নিয়ে এসেছে। ওদের টিমে ভাল ভাল ফুটবলারও রয়েছে। আর দুটো টিমের কাছেই এটা প্রথম ম্যাচ। তাই উভয়পক্ষের জন্যই সমান গুরুত্বপূর্ণ।’‌ এই ম্যাচের পরই ডার্বি। তার গুরুত্ব কতখানি, ভাল বোঝেন হাবাস। তবে এখনই ডার্বি নিয়ে খুব একটা ভাবতে চাইছেন না। কেরালার বিরুদ্ধে জয় দিয়ে সূচনাই এখন একমাত্র লক্ষ্য।

জনপ্রিয়

Back To Top