আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এইমস)–এ টিকার দ্বিতীয় ডোজ নেন তিনি। প্রথম ডোজ নেওয়ার ৩৭ দিন পর মোদি নিলেন দ্বিতীয় ডোজ। টিকাকরণের দ্বিতীয় পর্যায় শুরু হওয়ার পরে গত ১ মার্চ প্রথম ডোজ নিয়েছিলেন প্রধানমন্ত্রী।
নিজের টিকা নেওয়ার একটি ছবি টুইট করে মোদি অনুরোধ করেছেন, টিকা নেওয়ার যোগ্য হলে যেন দ্রুত তা নেন সবাই। টুইটে মোদি বলেন, ‘‌এইমসে কোভিড–১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে কয়েকটি উপায় রয়েছে তার মধ্যে অন্যতম এই টিকা। যদি আপনি টিকা নেওয়ার যোগ্য হন, তা হলে তাড়াতাড়ি টিকা নিয়ে নিন।’‌ 
ভারত বায়োটেক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)–এর তৈরি কোভ্যাক্সিন টিকা নিয়েছেন মোদি। টিকা নেওয়ার সময় দেখা যায় মাস্ক পরে রয়েছেন তিনি। প্রথম পর্যায়ের টিকা নেওয়ার সময় অবশ্য মাস্ক না পরে থাকায় অনেকেই তাঁর সমালোচনা করেছিলেন। বৃহস্পতিবার টিকা নেওয়ার সময় মোদির সঙ্গে দু’জন নার্স ছিলেন। তাঁদের মধ্যে একজন পি নিভেদা। গতবার তিনিই মোদিকে টিকা দিয়েছিলেন। এবার প্রধানমন্ত্রীকে টিকা দেন নিশা শর্মা নামের এক নার্স।

জনপ্রিয়

Back To Top