আজকাল ওয়েবডেস্ক:‌ কৃষক বিক্ষোভ যত বাড়ছে। তত চাপে পড়ছে বিজেপি। একের পর এক শরিকরা এনডিএ থেকে বেরিয়ে যাচ্ছেন, কিংবা হুমকি দিচ্ছেন। কৃষি আইনের প্রতিবাদে ইতিমধ্যেই অকালি দল এনডিএ ছেড়ে বেরিয়ে এসেছে। এবার এনডিএ ছাড়ার হুমকি দিলেন রাজস্থানের সাংসদ ও রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দলের প্রধান হনুমান বেনিওয়াল। তিনি দাবি করেছেন, ইতিমধ্যেই কৃষক বিরোধী তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে হবে কেন্দ্রকে। 
এমনকি তিনি কেন্দ্রের কাছে অনুরোধও করেছেন দ্রুত কৃষকদের সঙ্গে আলোচনায় বসার জন্য। বেনিওয়াল টুইট করেছেন, ‘‌গোটা দেশ জুড়ে কৃষকরা যেভাবে বিক্ষোভে সামিল হচ্ছেন। তাতে এক্ষুণি তিনটি কৃষি আইন প্রত্যাহার করুন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বামীনাথন কমিশনের সুপারিশ কার্যকর করার অনুরোধ করছি কেন্দ্রকে।’‌ এরপরই দ্বিতীয় টুইটে বেনিওয়াল হুমকি দিয়ে বলেছেন, ‘‌এনডিএ–র শরিক আমরা। কিন্তু আমাদের দেশের শক্তি কৃষক এবং জওয়ানরা। তাই এই বিষয়ে দ্রুত সিদ্ধান্ত না নেওয়া হলে আমরা এনডিএ–র সঙ্গে থাকব কিনা ভেবে দেখব। কৃষকদের স্বার্থ সবার আগে দেখতে হবে।’‌ 
কৃষি আইনের প্রতিবাদে গত সেপ্টেম্বরেই শিরোমণি অকালি দল এনডিএ জোট থেকে বেরিয়ে এসেছিল। এবার রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দলও এনডিএ ছাড়ার হুমকি দিল। গত রাজস্থান বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট করেছিল রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দল। 


 

জনপ্রিয়

Back To Top