আজকাল ওয়েবডেস্ক: যে দেশাত্মবোধের কথা বারবার বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এবার সেই দেশাত্মবোধ অস্ত্রেই তাঁকে ঘায়েল করলেন কংগ্রেসের ওয়াইনারের সাংসদ রাহুল গান্ধী। ট্রাম্পের চাপে ওষুধের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় টুইটারে তাঁর মুণ্ডপাত করলেন রাহুল। আগে দেশবাসীর জন্য যথেষ্ট ওষুধ রাখা উচিত, তারপর অন্য দেশে রপ্তানি করা উচিত বলে টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
আমেরিকা ভারতের কাছে করোনা মোকাবিলায় ব্যবহৃত হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধের চেয়েছিল। ভারত রপ্তানি না করলে প্রতিশোধের হুঙ্কারও দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার পরেই ওষুধ রপ্তানিতে সিলমোহর দিয়েছে ভারত সরকার। এই ঘটনায় মোদির বিরুদ্ধে তোপ দাগতে ছাড়েননি রাহুল গান্ধী। ‘‌বন্ধুত্ব প্রতিশোধের বিষয় নয়’‌– টুইট করে কটাক্ষ করেছেন রাহুল। তাঁর পরামর্শ, ‘‌আগে ভারতের প্রয়োজনীয় পর্যাপ্ত ওষুধ মজুত রাখতে হবে তারপর অন্য দেশ।’‌ কিছুদিন আগেই বিদেশে ওষুধ রপ্তানিতে নিষেধাজ্ঞা জারি করেছিল ভারত সরকার। কিন্তু বন্ধু মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের হুঙ্কারে সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন প্রধানমন্ত্রী। আর তাতেই কড়া সওয়াল করেছেন ওয়াইনাড়ের সাংসদ।
বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে অনুরাগ শ্রীবাস্তব জানান, করোনায় চরম ক্ষতিগ্রস্ত দেশগুলিতে হাইড্রোক্সিক্লোরোকুইন রপ্তানি করবে ভারত। কিন্তু ভারতেই করোনা আক্রান্ত ৩,৯৮১। মৃত্যু হয়েছে ১১৪ জনের। তাই ভারতের কঠিন সময়ে অন্য দেশকে সাহায্য করার আগে নিজের দিকটাও ভাবা উচিত বলে প্রতিক্রিয়া রাহুল গান্ধীর।

জনপ্রিয়

Back To Top