আজকাল ওয়েবডেস্ক:‌ শনিবার শহর জুড়ে অচল এটিএম ব্যবস্থা। কলকাতার বিভিন্ন এলাকা থেকে সূত্র মারফত খবর, কোনও এটিএমেই কাজ করছে না ডেবিট কার্ড!‌ বেশ কিছু জায়গায় এটিএম–রক্ষীরা জানিয়েছেন, ‘‌সার্ভার ডাউন’‌। সূত্রের খবর, বিগত তিন–চার দিন ধরে একাধিক এটিএম জালিয়াতির ঘটনা ঘটে গেছে শহরে। তার সঙ্গে এটিএম–এর সার্ভার ডাউন থাকার সম্পর্ক থাকলেও থাকতে পারে। 
শুক্রবার ভোরে তিলজলা থানা এলাকার সি এন রায় রোডে একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএমের ভল্ট কেটে টাকা চুরি করা হয়েছে। তদন্তে জানা যায়, মোট ১৩ লক্ষ টাকা চুরি গেছে। লালবাজার সূত্রে খবর, এটিএমের লুটের ঘটনা নিয়ে আগে থেকেই সতর্ক করা হয়েছিল। 
গত ১৪ নভেম্বরের ঘটনা। নিউ সন্তোষপুর এলাকার এক বৃদ্ধের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৬ লক্ষ টাকা চুরি হয়েছে। পুলিশের কাছে তাঁর দাবি, কার্ডের তথ্য চুরি করে নতুন কার্ড বানিয়ে টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। ১৬ নভেম্বর আহিরিটোলার এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫৭ হাজার টাকা চুরি হয়েছে। ‌অনলাইনে খাবার অর্ডার করতে গিয়ে ডেবিট কার্ডের তথ্য দিয়েছিলেন ওই ব্যক্তি। তারপরেই দেখেন, অ্যাকাউন্ট থেকে টাকা উধাও!‌ পুলিশ সূত্রের দাবি, এই ধরনের ঘটনার পেছনে জামতারার মতো কোনও চক্রের হাত থাকতে পারে।

জনপ্রিয়

Back To Top