আজকাল ওয়েবডেস্ক:‌ ২০২০ সালে ১১ জানুয়ারি এক মঞ্চে দেখা গেছিল তাঁদের। কলকাতা পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে। আগামীকাল, ২৩ জানুয়ারি আবার দেখা যেতে পারে তাঁদের এক মঞ্চে। উপলক্ষ নেতাজি। সব ঠিকঠাক চললে শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে দেখা যাবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে।
শনিবার থেকেই নেতাজি সুভাষচন্দ্রের ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন শুরু হচ্ছে। কেন্দ্র সরকারের উদ্যোগে। কলকাতা থেকে বর্ষব্যাপী অনুষ্ঠানের সূচনা। বিকেল সাড়ে চারটে থেরে সন্ধে সাতটি পর্যন্ত সেখানে উপস্থিত রাখবেন মোদি। সেখানে ভাষণ দেওয়ার কথা মমতার। কথা বলবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ পটেল।
আগামীকাল অসমের জোরহাটের একটি কর্মসূচি সেরে বিকেল সাড়ে ৩টের সময়ে মোদি নামবেন কলকাতা বিমানবন্দরে। সেখান থেকে তিনি যাবেন আলিপুরের জাতীয় গ্রন্থাগারে। নেতাজিকে নিয়ে একটি আন্তর্জাতিক আলোচনা সভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী। তার পর যাবেন ভিক্টোরিয়ায়।
নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য উচ্চ পর্যায়ের কমিটি তৈরি করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। কমিটির শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী। এই কমিটিরই সদস্য হিসেবে রয়েছে মমতা ব্যানার্জি। কমিটির সদস্য হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিসিসিআই চেয়ারম্যান সৌরভ গঙ্গোপধ্যায়। বাংলা থেকে জয়ী বিজেপি সাংসদরা ছাড়াও সদ্য বিজেপি–তে যোগদানকারী শুভেন্দু অধিকারী এবং সুনীল মণ্ডলও এই কমিটির সদস্য। কমিটিতে রয়েছেন মিঠুন চক্রবর্তীও।
তবে আগামীকাল সৌরভ উপস্থিত থাকবেন কিনা জানা যায়নি। কিছুদিন আগে হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন। তার পর থেকে তিনি বাড়িতেই। 

জনপ্রিয়

Back To Top