আজকালের প্রতিবেদন- ব্যস্ত সময়ে ফের মেট্রো–বিভ্রাট। সোমবার সন্ধেয় যান্ত্রিক ত্রুটিতে শোভাবাজার স্টেশনে আটক গেল কবি সুভাষগামী একটি শীতাতপনিয়ন্ত্রিত রেক। ঘটনার জেরে আপ এবং ডাউন, দুই লাইনেই ট্রেন–চলাচল বন্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত সেন্ট্রাল স্টেশন ও কবি সুভাষ স্টেশনের মধ্যে সাময়িকভাবে ট্রেন–চলাচল শুরু হয়। এই ঘটনায় সন্ধে পৌনে ৭টা থেকে ৭টা ২৮ মিনিট পর্যন্ত ট্রেন–চলাচল বন্ধ থাকে বলে মেট্রো সূত্রে জানা গেছে। সন্ধেবেলায় ঘটনাটি ঘটলেও মেট্রো অফিসাররা জানিয়েছেন রাত সাড়ে আটটার পরেও রেকটি শোভাবাজার স্টেশন থেকে সরানো যায়নি।
মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী ব্যানার্জি জানিয়েছেন, ‘‌কী কারণে ট্রেনটি আটকে গেল, তা পরীক্ষা করে দেখা হচ্ছে। সেন্ট্রাল স্টেশনে যাত্রীদের নামতে দেরি হওয়ার জন্যই সেখান থেকে কবি সুভাষ পর্যন্ত ট্রেন পরিষেবা চালু করতে দেরি হয়েছে।’‌ যে ট্রেনটিতে ত্রুটি দেখা গেছে, সেটি একটি নতুন রেক এবং এদিন বিদ্যুৎ–বিভ্রাটের জেরেই এই গন্ডগোল বলে সন্দেহ করছেন মেট্রোর আধিকারিকরা।
ঘটনার জেরে সমস্যায় পড়েন যাত্রীরা। স্টেশনে স্টেশনে বাড়তে থাকে ভিড়। যাত্রীদের মধ্যে অসন্তোষ দেখা যায়। ট্রেন না পেয়ে সড়কপথে রওনা হন অনেকেই। সেন্ট্রাল স্টেশন থেকে পরিষেবা চালু হওয়ার পর ট্রেনগুলিতে ছিল প্রচণ্ড ভিড়। অনেকেই উঠতে না পেরে পরের ট্রেনের জন্য অপেক্ষা করতে থাকেন।‌
ছবি: প্রতীকী

জনপ্রিয়

Back To Top