আজকালের প্রতিবেদন: বিমানের হাইড্রলিকচালিত পাল্লার ফঁাকে চাপা পড়ে কলকাতা বিমানবন্দরে মৃত্যু হল স্পাইস জেটের এক কর্মীর। মৃতের নাম রোহিত বীরেন্দ্র পান্ডে (‌২২)‌। মঙ্গলবার রাতে কর্মরত অবস্থায় দুর্ঘটনায় পড়েন তিনি। গুরুতর আহত অবস্থায় তঁাকে উদ্ধার করার পর চিকিৎসকরা পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। 
জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে গ্রাউন্ড স্টাফ রোহিত স্পাইস জেটের একটি উড়ানের পেছনের চাকার কাছে কাজ করছিলেন। তঁার গলা থেকে মাথা পর্যন্ত ছিল বিমানের চাকা যেখানে থাকে তার মধ্যে। কাজ চলাকালীনই এখানকার হাইড্রলিক নিয়ন্ত্রিত পাল্লা দুটি আচমকা বন্ধ হতে থাকে। পাল্লা দুটির মাঝে চাপা পড়েন রোহিত। গলা থেকে মাথা পর্যন্ত আটকে থাকে। বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে প্রায় ৪০ মিনিটের মতো ওভাবেই আটকে ছিলেন রোহিত। শেষপর্যন্ত হাইড্রলিক পাল্লা কেটে তঁাকে উদ্ধার করা হয়। 
এ বিষয়ে কলকাতা বিমানবন্দরের ডিরেক্টর কৌশিক ভট্টাচার্য জানিয়েছেন, ‘‌গ্যাস কাটার দিয়ে পাল্লা দুটি কেটে রোহিতকে উদ্ধার করা হয়েছে।’‌ বিমানবন্দরেই চিকিৎসকরা তঁাকে পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। কীভাবে পাল্লা দুটি বন্ধ হল তা খতিয়ে দেখা হচ্ছে বলে বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে। 
জানা গেছে, মুম্বইয়ের বাসিন্দা রোহিত কলকাতার তপসিয়ায় মাসির বাড়িতে থাকতেন। এর আগে দিল্লি বিমানবন্দরে কাজ করেছেন তিনি। বদলি হয়ে এসেছিলেন কলকাতায়।

জনপ্রিয়

Back To Top