আজকাল ওয়েবডেস্ক:‌ লেলিয়ে দিয়ে পরিস্থিতি নিজেদের দিকে আনা যায়নি। এমনকী নানা ছক করেও ভারতকে বিপাকে ফেলতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। তাই শনিবার সশরীরে নিজেই শনিবার রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় যোগ দিতে চলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করা নিয়ে সোচ্চার হবেন তিনি বলে পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে খবর। 
আগামী ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় বক্তৃতা দেবেন ইমরান খান। সেইরকমই সূচি তৈরি হয়ে রয়েছে। আর সেখানেই জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ করার বিষয়টি তিনি তুলবেন বলে পাকিস্তানের ডন পত্রিকা জানিয়েছে। এমনকী তারা বিদেশ দপ্তরের বিবৃতিও প্রকাস করে দিয়েছেন। জম্মু–কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে অভিযোগ করবেন তিনি। এটাই উপযুক্ত জায়গা বলে তিনি মনে করছেন। 
তবে তাঁকে এই কাজে সাহায্য করার জন্য পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সঙ্গে তল্পিতল্পা নিয়ে যাচ্ছেন। যদি কোনও বৈঠক করাতে পারেন সেই চেষ্টা করবেন কুরেশি। তবে ভারতও সেখানে যোগ্য জবাব দেওয়ার জন্য তৈরি হয়ে রয়েছে। ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীকে পাক আকাশসীমা ব্যবহার করতে দেয়নি পাকিস্তান। সেই বিষয়টিও এখানে তোলা হবে বলে খবর। 

জনপ্রিয়

Back To Top