আজকাল ওয়েবডেস্ক: বিশ্বের সর্বত্র যেন ছড়িয়ে পড়েছে সন্ত্রাসবাদ!‌ আর তার জন্য প্রাণ দিতে হচ্ছে একের পর এক মানুষকে। এবার জঙ্গি হামলা কেনিয়ায়।‌ কেনিয়ার একটি বাসে সন্ত্রাসবাদী হামলায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। নিহতদের মধ্যে এক  পুলিশকর্তাও রয়েছেন। এই ঘটনায় গোটা দেশে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।
পুলিশ সূত্রে খবর, আল–কায়দার সঙ্গে যোগ থাকা আল–শাবাবই এই হামলা চালিয়েছে। কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তার দপ্তর থেকে সরকারিভাবে ১০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। সোমালিয়া সীমান্তের কাছে কোতুলো এলাকায় সন্ত্রাসবাদী হামলা ঘটে। ওয়াজির শহর থেকে মানদেরা শহরে যাওয়ার পথে একটি নির্জন স্থানে মেদিনা বাস কোম্পানির একটি গাড়িতে হামলা হয়। নৃশংসভাবে খুন করা হয় বাস যাত্রীদের।
স্থানীয় সূত্রে খবর, বাসটি থামিয়ে হামলাকারীরা বেছে বেছে সোমালি নয় এমন যাত্রীদের হত্যা করে। স্থানীয় সোমালিদের থেকে অন্যদের আলাদা করে ১০ জনকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। এই বন্দুকবাজ জঙ্গিদের খোঁজে তল্লাশিতে নেমেছে সেখানকার নিরাপত্তা বাহিনী। উল্লেখ্য, ২০১১ সালের অক্টোবর মাসে সোমালিয়ায় জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করতে সেনা পাঠায় কেনিয়া। তারপর থেকে সোমালিয়ার জঙ্গি গোষ্ঠী আল শাবাব বহুবার কেনিয়ায় হামলা চালিয়েছে। হামলার দায় স্বীকার করে আল শাবাব জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর চর ও সরকারি কর্মচারী সহ ১০ জনকে হত্যা করা হয়েছে।
 

জনপ্রিয়

Back To Top