আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌এ পথে আমি যে গেছি বার বার, ভুলিনি তো একদিনও, আজ কি ঘুচিল চিহ্ন তাহার
উঠিল বনের তৃণ’‌‌ রবি ঠাকুরের এই পংক্তির সঙ্গে মাঝে মাঝে শোনা যাবে ‘‌আজ যত বৃষ্টি হবে, আজ যত মেঘ ডাকবে, সব পুরনো দিনের মতো ফিরে ফিরে আসবে বারে বারে’। মন্দ নয়। সাদা কালো ভিডিওর মধ্যে কলকাতার ছাদ, আকাশ, ফাঁকা রাস্তা, ঝড় সব মিলিয়ে মন্দ নয়। আশা অডিওর নতুন গান।  
আশা অডিওর নতুন প্রযোজনা ‘‌শ্রাবণের বাইশ তারিখে’। জয় সরকার, শুভমিতা ও শ্রীজাত। রবীন্দ্রনাথের ৭৯তম মৃত্যুদিনে তাঁকে স্মরণ করল আশা অডিও। থাকল এই গানটি। গানের গলা গায়িকা শুভমিতার। গানটিকে সাজিয়ে তুলেছেন জয় সরকার। এবং গানের মাঝে ভাষ্য লেখা ও পাঠ শ্রীজাতর।

এর আগে ছ’‌টি গজল সম্বলিত  ‘‌গালিবনামা’ অ্যালবামটি প্রচুর নাম কুড়িয়েছিল। ফের ‌শুভমিতা ও শ্রীজাতর জুটির অপেক্ষায় ছিলেন অনেকে। রবি ঠাকুরের মৃত্যুদিনে তাই আবার শোনা গেল এই দু’‌জনের গলা। সঙ্গে জয় সরকারের গিটার ও মিউজিক অ্যারেঞ্জমেন্ট। আশা অডিওর অপেক্ষা লাহিড়ি জানালেন, ‘‌আগের বছর আমরা শুভমিতার সঙ্গে প্রথমবার রবি ঠাকুরের গান, ‘‌দাঁড়িয়ে আছ তুমি’ রিলিজ করেছিলাম। খুব বিখ্যাত হয় সেই গানটি। আমাদের ইউটিউব চ্যানেলে ৭ মিলিয়নের বেশি ভিউ পেয়েছিল ভিডিওটি। তাই আবারও আমরা সেই শিল্পীকেই বেছে নিলাম। এবার শুভমিতার রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে উপরি পাওনা শ্রীজাতর কবিতা ও জয় সরকারের গিটার ও অ্যারেঞ্জমেন্ট। এই ভিডিওতে ‘‌এ পথে আমি যে’ গানটি গেয়েছেন শুভমিতা। আমরা আশা করছি শ্রোতাদের এই গানটি ভাল লাগবে’।   

জনপ্রিয়

Back To Top