আজকাল ওয়েবডেস্ক:‌ বিয়ের মরশুমে সুখবর। রেকর্ড দাম পড়ল সোনার। এক ধাক্কায় ২৫০ টাকা দাম কমেছে সোনার। যার জেরে এখন ১০ গ্রাম সোনার দাম এখন হয়েছে ৩০,৮০০ টাকা। বিশ্ববাজারে সোনার দাম কমাতেই এই দামের পতন বলে মনে করা হচ্ছে। অনেকে আবার দাবি করছেন, অত্যধিক দামের কারণে স্থানীয় বাজারে সোনার গয়নার চাহিদা কমে যাওয়ার কারণেই নাকি বিশ্ববাজারে দাম পড়তে শুরু করে সোনার। 
অর্থনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এই বছরে সবচেয়ে বেশি পড়ল সোনার দাম। বিয়ের মরশুমে সোনার দাম এক ধাক্কায় এতটা কমে যাওয়ায় সবচেয়ে বেশি লাভবান হয়েছেন মধ্যবিত্তরা। সোনার দাম কমে যাওয়ায় কমেছে সোনার গয়নার দামও। বিশেষজ্ঞরা বলছেন যেভাবে দাম পড়ছে তাতে এই সপ্তাহে সোনার দাম ১০ গ্রাম প্রতি ২৯,৫০০–তে এসে দাঁড়াবে। 
দাম কমেছে রুপোরও। ৬২০ টাকা দাম কমে এখন কেজি প্রতি রুপোর দাম হয়েছে ৩৯,২০০ গ্রাম। হঠাৎ করে সোনা রুপোর দাম কমে যাওয়ায় এখন থেকেই বিয়ের গয়না কিনে রাখতে শুরু করেছেন অনেকেই। যাঁদের বিয়ে শীতকালে তাঁরাও হাজির হচ্ছেন গয়নার দোকানে। কারণ দেওয়ালির সময় সোনার চাহিদা বাড়বে। সেসময় দাম ফের বেড়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। ‌‌

জনপ্রিয়

Back To Top