রবিবার ১৯ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Igor Stimac: কলকাতায় বিশ্বকাপের বাছাই পর্বের কুয়েত ম্যাচ খেলতে চান স্টিমাচ

Sampurna Chakraborty | ০৭ মার্চ ২০২৪ ১৯ : ২৭


আজকাল ওয়েবডেস্ক: কলকাতায় ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের কুয়েত ম্যাচ খেলতে চান ইগর স্টিমাচ। বৃহস্পতিবার শহরের এক পাঁচতারা হোটেলে বোরিয়া মজুমদার আয়োজিত স্পোর্টস কনক্লেভ "ট্রেলব্লেজার্স ২.০" তে যোগ দিতে এসে এমনই জানান ভারতের কোচ। ফেডারেশন ম্যাচটা কেরলে রাখতে চেয়েছিল। কিন্তু কোচির স্টেডিয়াম ফিফা অনুমোদিত নয়। তাই জুন মাসে কুয়েতের বিরুদ্ধে ম্যাচ বেঙ্গালুরু বা কলকাতায় খেলতে চান ইগর স্টিমাচ। তারমধ্যে তাঁর প্রথম পছন্দ কলকাতার যুবভারতী। প্রয়োজনে সেই ম্যাচের আগে কলকাতায় শিবিরের কথাও ভাবতে পারেন তিনি। এই প্রসঙ্গে স্টিমাচ বলেন, "আমি কুয়েত ম্যাচ কলকাতায় খেলতে চাই। ফেডারেশনকে এই বিষয়ে জানিয়ে দিয়েছি। সবাই এখানে চাপের কথা বলে। কিন্তু আমি একেবারেই চাপ অনুভব করি না। বরং উত্তেজিত লাগে। এশিয়ান কাপ কোয়ালিফায়ারের ফাইনাল রাউন্ড আমরা কলকাতায় খেলেছি। সমর্থন অনবদ্য ছিল। সাফল্যও পেয়েছি। তাই আমার প্রথম পছন্দ কলকাতা। আবার সেই অভিজ্ঞতার স্বাদ পেতে চাই।" 

বিশ্বকাপ বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে ওঠার হাতছানি রয়েছে ভারতের সামনে। ইতিহাসের পাতায় নাম লেখাতে আফগানিস্তানের বিরুদ্ধে দুটো ম্যাচে জিততে হবে সুনীলদের। ২১ এবং ২৬ মার্চ বিশ্বকাপ বাছাই পর্বের দুটো ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। প্রথমটা অ্যাওয়ে। যা খেলা হবে সৌদি আরবে। পরেরটা গুয়াহাটিতে। কিন্তু সেই ম্যাচে নামার আগে উচ্চতাই চিন্তা ভারতের কোচের। স্টিমাচ বলেন, "আফগানিস্তানের থেকে আমরা খাতায় কলমে এগিয়ে। কিন্তু খেলার মাধ্যমে সেটা প্রমাণ করতে হবে। তবে প্রতিপক্ষের থেকে আমার চিন্তা উচ্চতা নিয়ে। ২২৭০ মিটার ওপরে আমাদের খেলতে হবে। পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আমরা মাত্র তিনদিন পাব। তারপর চারদিনের মধ্যে গুয়াহাটিতে খেলতে হবে। পরের চারটে ম্যাচে কী হবে সেটা একমাত্র ভগবানই জানেন। তবে আমরা নিজেদের সেরাটা দিয়ে দেশকে গর্বিত করার চেষ্টা করব। বিশ্বকাপের তৃতীয় রাউন্ডের যোগ্যতা অর্জন করার বিষয়ে আমি আশাবাদী।" বিশ্বকাপের বাছাই পর্বের দুটো ম্যাচের জন্য এদিন ৩৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেন স্টিমাচ। 

প্রস্তুতির অভাবকেই এএফসি এশিয়ান কাপের ব্যর্থতা হিসেবে দেখছেন স্টিমাচ। ভারতের ফুটবল ক্যালেন্ডার নিয়েও অসন্তোষ প্রকাশ করেন। আইএসএলের মাঝে শিবির হওয়ায় ফুটবলার ছাড়তে চায় না ক্লাবগুলো। তাতে সমস্যায় পড়তে হয়। বছরের শুরুতে ফুটবল ক্যালেন্ডার করার আগে এই বিষয়গুলো মাথায় রাখার কথা বলেন ভারতের কোচ। কয়েকদিন আগেই ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের সঙ্গে স্টিমাচের দূরত্ব তৈরি হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল। এদিন সেই সম্ভাবনা উড়িয়ে দেয় দু"পক্ষই। কল্যাণ চৌবের দাবি, ফেডারেশনের একটা প্রটোকল আছে। ভারতীয় দল নিয়ে যাবতীয় সমস্যা প্রথমে আইএম বিজয়নের টেকনিকাল কমিটিতে যায়। সেখান থেকে সেক্রেটারিয়েট হয়ে তাঁর কাছে পৌঁছয়। স্টিমাচ জানান, ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে এবং সহ সভাপতি হ্যারিসের সঙ্গে তাঁর বৈঠক হয়েছে। কিভাবে পরের আড়াই বছর ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়া হবে সেই নিয়ে দীর্ঘ আলোচনাও হয়। তবে জাতীয় দলের বিষয়ে সব ক্ষেত্রে যে তাঁর কথা মানা হচ্ছে না, কথাবার্তায় সেই ইঙ্গিতও দেন স্টিমাচ। 




বিশেষ খবর

নানান খবর

RUSKIN BOND Birthday 2024 #RuskinBond #birthday #aajkaalonline

নানান খবর

RCB-CSK: ধোনিদের বিদায়, টানা হাফ ডজন ম্যাচ জিতে প্লে অফে কোহলিরা...

IFA: আইএফএর সঙ্গে তিন বছরের গাঁটছড়া শ্রাচী স্পোর্টসের...

Rohit Sharma: বিশ্বকাপের প্রাক্কালে ফিরল ফর্ম, মুম্বইয়ের জার্সিতে শেষ ম্যাচে জ্বলে উঠলেন রোহিত...

Gautam Gambhir: গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব বোর্ডের? জল্পনা তুঙ্গে...

রজ্যের ভোট

Shakib Al Hasan: আবার নাইটদের শিবিরে ফিরলেন শাকিব, কলকাতা নয়,‌ লস অ্যাঞ্জেলেসে ...

Shubman Gill: গুজরাট ছাড়ছেন শুভমন, হঠাৎ জল্পনার সূত্রপাত...

Sunil Chhetri: ১০০ গোলের আক্ষেপ নেই, ভবিষ্যতে কোচিংয়ে আসতে চান না সুনীল...

SRH-GT: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে হায়দরাবাদ...

World Cup Qualifiers: সুনীলের বিদায়ী ম্যাচের সাক্ষী থাকতে কত খরচ হবে কলকাতার ফুটবল ভক্তদের? ...

T20 World Cup: বিশ্বকাপের নতুন স্টেডিয়াম উদ্বোধনে বোল্ট, এখানেই হবে ভারত-পাক মহারণ...

Sunil Chhetri: সুনীলের পাশে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন বাইচুং...

Sunil Chhetri: সঠিক সময়, সঠিক সিদ্ধান্ত! সেরাদের তালিকায় ঢুকে পড়লেন সুনীল: সুব্রত ভট্টাচার্য...

RR-PK: টানা চার ম্যাচে হার, ভাগ্য ঝুলে রইল রাজস্থানের...

Neeraj Chopra: আবার সোনা, দেশের মাটিতে নেমেই ফেড কাপে সাফল্য পেলেন নীরজ...

Rowing Camp: শুরু হল এক মাসের সামার রোয়িং ক্যাম্প

India Coach: হেড কোচ হিসেবে ফ্লেমিংকে চাইছে বোর্ড, প্রসঙ্গ উড়িয়ে দিল সিএসকে...

Rohit Sharma: রোহিত বড় মঞ্চের প্লেয়ার, বিশ্বকাপে ভারত অধিনায়কের ফর্ম নিয়ে আশাবাদী সৌরভ ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া