বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Women's Day: নারী দিবসের প্রাক্কালে ৬ কৃতিকে সম্মাননা

Riya Patra | ০৫ মার্চ ২০২৪ ২০ : ০২



আজকাল ওয়েবডেস্ক : বলা হয়ে থাকে নারী দশভূজা। কেউ কেউ বলে থাকেন, হাত আসলে দুটোই, প্রয়োজনে, নিজেদের টিকিয়ে রাখতেই, গোপন আস্তিন থেকে ধীরে ধীরে বের করে আনতে হয় তাঁদের আরও আট হাত।  

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার আইবিআইএস কলকাতা, রাজারহাট আয়োজন করে "উইমেন ইন ইউনিফর্ম: বিয়ন্ড বাউন্ডারিজ"। ভিন্ন পেশায় থেকে যেসব মহিলারা শুধু নিজেদের প্রতিষ্ঠিত করেননি, সঙ্গেই অনুপ্রাণিত করেছেন বহু মানুষকে, সম্মাননা তাঁদের।  

আন্তর্জাতিক নারী দিবসে আইবিআইএস হোটেল সম্মানিত করল ডা: রুপালি বসু, ডা: সুস্মিতা রায় চৌধুরী, ডমা ওয়াং, ক্যাপ্টেন সমৃদ্ধি মহাজন, ইন্দিরা মুখার্জি, নাজিয়া ইলাহি খানকে। কেউ চিকিৎসক, কেউ দিনের পর দিন কাজ করছেন স্বাদ বদল নিয়ে, বদলে দিয়েছেন খাবারের স্বাদ, কেউ প্লেন ওড়াচ্ছেন আকাশে, কেউ মানুষকে বিচার পাইয়ে দিতে সুর চড়াচ্ছেন দেশের শীর্ষ আদালতে কেউ দায়িত্ব সামলাচ্ছেন পুলিশের শীর্ষ পদের। সম্মাননা গ্রহণে কেউ এলেন হাসপাতাল থেকে, কেউ এলেন প্লেন ল্যান্ড করিয়েই। সকলেই শোনালেন তাঁদের সাধারণ থেকে আরও অনেক সাধারণের অনুপ্রেরণা হয়ে ওঠার কাহিনী। 


শহরের একটি পাঁচতারা হোটেলের এবং আইবিআইএস হোটেলের মহিলা কর্মীদের সম্মাননা জানানো হয় এদিনের অনুষ্ঠানে। যাঁরা ভেঙেছেন চিরাচরিত পুরুষতান্ত্রিক ধারণা, নিরাপত্তা থেকে থেকে নিখুঁত পরিবেশনা, দিনের পর দিন প্রমাণ করে চলেছেন নিজেদের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অ্যাকরের জেনারেল ম্যানেজার অমিতা মিশ্র।

ছবি: সুপ্রিয় নাগ



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া