বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Nawazuddin Siddiqui: চেহারা, সৌন্দর্য নিয়ে কটাক্ষের শিকার 'গ্যাংস অফ ওয়াসেপুর' অভিনেতা? তাঁর চোখে সেরা অভিনেত্রী কে?

নিজস্ব সংবাদদাতা | ২৭ ফেব্রুয়ারী ২০২৪ ২০ : ৩৪


সংবাদসংস্থা, মুম্বই: অভিনয়ে তিনি মাস্টারপিস। তবু বলিউডে কটাক্ষের শিকার তিনি। সম্প্রতি বলিউডের সৌন্দর্যের দৃষ্টিকোণ নিয়ে মুখ খুলেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী।
 প্রায়শই চেহারা নিয়ে প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে "হাড্ডি" অভিনেতাকে। কেরিয়ারের শুরুর দিকে বেশ কয়েকটি ছোট ছোট চরিত্রে তিনি অভিনয় করেছেন। অনুরাগ কাশ্যপের পরিচালনায় "গ্যাংস অফ ওয়াসেপুর" এ নজর কাড়েন সিদ্দিকী। মুম্বাই সংবাদ সংস্থার কাছে দেওয়া সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তার দেখা সেরা অভিনেত্রীর নাম। সঙ্গে জানিয়েছেন বলিউডে সৌন্দর্যকে কিভাবে বিচার করা হয়। অভিনেতা জানিয়েছেন, সৌন্দর্যের উপলব্ধি বিভিন্ন সংস্কৃতিতে পরিবর্তিত হয়। ভারতে যা আকর্ষণীয় তা ফ্রান্স বা জার্মানিতে একই রকম নাও হতে পারে। তবে বলিউডে কীভাবে চেহারা এবং ত্বকের রঙ মাপকাঠি হয়ে উঠেছে সেই নিয়ে "সেক্রেড গেমস অভিনেতা" বলেন "আমাদের এখানে শরীরের গরম এবং ত্বকের রং কি রকম তার ওপরে নির্ধারণ করা হয় সৌন্দর্য। কিন্তু আমার চোখে স্মিতা পাতিলের থেকে সুন্দরী অভিনেত্রী আর কেউ নন।" বড় পর্দায় কাজ করার আগে দীর্ঘদিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন অভিনেতা। সব তার দক্ষতা তিনি একাধিকবার বড় পর্দায় প্রমাণ করেছেন বলিউডে।
সেই অভিজ্ঞতা থেকে তিনি মনে করেন "সৌন্দর্যকে ক্যামেরার লেন্স দিয়ে বিচার করা উচিত। কিন্তু লেন্সের মাপকাঠিতে নয় আমাদের এখানে খালি চোখেই সৌন্দর্যের বিচার করা হয়। অথচ অভিনয়টাই কিন্তু শেষ কথা



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া