শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Pakistan Team: দীর্ঘক্ষণ পিচ পর্যবেক্ষণ বাবরের, সেলফিতে মজলেন শাহিন-রিজওয়ান

Sampurna Chakraborty | ৩০ অক্টোবর ২০২৩ ১২ : ৩৩


আজকাল ওয়েবডেস্ক: ঘড়ির কাঁটা তখন দুপুর দুটো ছুঁইছুঁই। ইডেনের বাইরে জটলা। পাকিস্তানের টিম বাস এসে দাঁড়াতেই নড়েচড়ে বসল সকলে। শুরু চিৎকার-চেঁচামেচি। বাবর আজমের নামে জয়ধ্বনি। বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ককে ঘিরে চর্চার শেষ নেই। কিন্তু তাতে কিছু এসে যায় না কলকাতার। বাবরকে ঘিরে উৎসাহের খামতি নেই শহরবাসীর। তাঁকে মোবাইলবন্দী করার হিড়িক পড়ে যায়। টানা চার ম্যাচ হেরে সেমিফাইনালের দৌড় থেকে প্রায় ছিটকে যাওয়ার পথে পাকিস্তান। নিজেদের বাকি তিনটে ম্যাচ জেতার পাশাপাশি তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর রেজাল্টের দিকে। কিন্তু রিজওয়ান, শাহিনদের শরীরীভাষা যথেষ্ট ইতিবাচক।

দুটো থেকে প্র্যাকটিসে নামার কথা ছিল পাকিস্তানের। দুপুর আড়াইটে নাগাদ নামে তাঁরা। একটু পরের দিকে নামেন বাবর। চোখে রোদচশমা। মাঠে নেমেই এগিয়ে যান শাহিন আফ্রিদির দিকে। স্ট্রেচিং করছিলেন দলের একনম্বর বোলার। সেটা থামিয়ে অধিনায়কের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায় তাঁকে। দু'জনের অঙ্ক নিয়ে মাঠের বাইরে নানান গুঞ্জন চলছে। কিন্তু মাঠে দলের দুই তারকার হাবভাব দেখে সেটা বোঝা দায়।


আফ্রিদির সঙ্গে কথা বলার পর সটান পিচ দেখতে যান বাবর। বেশ কিছুক্ষণ খুঁটিয়ে উইকেট পর্যবেক্ষণ করেন। তারপর পিচ কিউরেটর সুজন মুখার্জির সঙ্গে আলোচনা করতেও দেখা যায় পাক অধিনায়ককে। শেষে চলে ব্যাটিং প্র্যাকটিস। বেশ খানিকক্ষণ নেটে সময় কাটান পাক নেতা। ইডেনে প্রাক ম্যাচ প্রস্তুতিতে বেশ খোশমেজাজে পাওয়া যায় পাকিস্তানের ক্রিকেটারদের। তবে পাক দল অনুশীলন শুরু করার মিনিট দশেকের মধ্যে গমগম করে বেজে ওঠে ডিজে মিউজিক। আগামীকালের জন্য ট্রায়াল চলছিল। তাতে মনোসংযোগে ব্যাঘাত ঘটে বাবরদের। পাকিস্তান শিবির থেকে গান-বাজনা বন্ধ করার অনুরোধ যায়। তারপর অবশ্য নির্বিঘ্নেই প্রাক ম্যাচ প্রস্তুতি সাড়ে পাকিস্তান।


চোট সারিয়ে দলে ফিরতে পারেন হাসান আলি। দক্ষিণ আফ্রিকা ম্যাচে তাঁর বদলে মহম্মদ ওয়াসিমকে খেলানো হয়েছিল। সোমবার দুপুরে দীর্ঘক্ষণ নেটে গা ঘামান। দেখে মনে হল সম্পূর্ণ ফিট। ফকর জামানও পুরোদমে অনুশীলন করেন। ইডেনে স্ত্রীকে নিয়ে এসেছিলেন হাসান। কিন্তু তাঁকে ড্রেসিংরুমে ঢুকতে দেওয়া হয়নি। সেই নিয়ে কিছু বচসা বাঁধে। বাকিটা শান্তিপূর্ণ। প্রাকটিসের ফাঁকেই চলে সেলফি সেশন। মাঠের যেদিকে অনুশীলন করছিল পাকিস্তান, সেদিকের গ্যালারিতে প্র্যাকটিস দেখার জন্য কিছু সমর্থককে অনুমতি দেওয়া হয়। পালায় পালায় এসে তাঁদের সঙ্গে সেলফি তোলেন শাহিন, রিজওয়ান, হ্যারিস, ফকর। সবাই মাঠ ছাড়ার পর স্টেডিয়াম ছাড়ার আগে আরও একদফা সেলফিতে মজেন রিজওয়ান। অনুশীলন শেষে বেরোনোর আগে মাঠের ধারেই অটোগ্রাফ শিকারিদের মন রাখেন বাবর। প্র্যাকটিসের পর ইডেন ছাড়ার সময় সমর্থকদের আবেগের অত্যাচারে পড়ে পাকিস্তানের ক্রিকেটাররা। কলকাতার এত ভালবাসা কি প্রত্যাশা করেছিলেন বাবররা? 

ছবি: অভিষেক চক্রবর্তী




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Paris Olympics: স্কুল-কলেজ বন্ধ, অলিম্পিকের উদ্বোধনকে কেন্দ্র করে ছুটির আমেজ প্যারিসে...

Mohun Bagan: ডুরান্ডে নথিভুক্ত করানো হল আনোয়ারকে, অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে সতর্ক মোহনবাগান...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

Mohun Bagan Day: সামনে নির্বাচন, তাই কী আলাদা করে মোহনবাগান দিবস পালন করছেন সৃঞ্জয় বোস?...

Durand Cup: ডুরান্ড ডার্বির টিকিট এবার পাওয়া যাবে অফলাইনেও ...

Rohit Sharma: ‘স্যার এক ফটো দে দো না’, রোহিতকে ঘিরে উন্মাদনা মুম্বাই বিমানবন্দরে, ভাইরাল ভিডিও...

Paris Olympics: ফুটবলপ্রেমীদের জন্য সুখবর, অলিম্পিকে ফুটবলেও সোনার পদকের জন্য লড়বে ১৬টি দেশ, কবে-কোথায় দেখবেন?...

Paris Olympics: ‌অলিম্পিকে নেমেই বাজিমাত দীপিকাদের, তিরন্দাজিতে মহিলাদের দলগত বিভাগে কোয়ার্টারে ভারত ...

Paris Olympics: বিতর্ক লেগেই রয়েছে অলিম্পিকে, নিউজিল্যান্ড মহিলা দলের অনুশীলনে উঠল ড্রোনের সাহায্যে চরবৃত্তির অভিযোগ...

East Bengal: ‌রেলকে বেলাইন করে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল ...

Dheeraj Singh: ‌দলবদলে ফের চমক, সবুজ মেরুনে সই ধীরজের

Krisnamachari Srikanth: ‌‌রেগে কাঁই, কেন অধিনায়ক নন হার্দিক?‌ নির্বাচকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নন শ্রীকান্ত ...

Paris Olympics: ‌প্যারিসে দেশের হয়ে নামবেন নতুন ৭২ জন, কাদের নিয়ে আশায় ভারত?‌ ...

Paris Olympics: ধর্মঘটে ৩০০ নৃত্যশিল্পী, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল না হয়ে যায় ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া