বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Congress: ‌‌লোকসভা ভোটে রাজ্যে বামেদের সঙ্গে জোট চায় কংগ্রেস, বললেন অধীর#দক্ষিণবঙ্গ

Rajat Bose | ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১৪ : ১৪


আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌ইন্ডিয়া’‌ জোটের অন্যতম শরিক তৃণমূল কংগ্রেসের সঙ্গে পশ্চিমবঙ্গে জোট নিয়ে এখনও আলোচনা চলছে বলে কিছুদিন আগে দাবি করেছেন কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক জয়েরাম রমেশ। 
কিন্তু শনিবার বহরমপুরে লোকসভার কংগ্রেস দলনেতা তথা পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি অধীর চৌধুরী জানিয়েছেন, লোকসভা নির্বাচনে বাংলায় বামেদের সঙ্গে জোট করা নিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের কথা তাঁর কথা শুরু হয়েছে। 
অধীর বলেছেন, ‘‌জয়রাম রমেশ এমন মন্তব্য কেন করেছেন সে বিষয়ে কিছু জানা নেই। তবে প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি হিসেবে আমার অগোচরে কিছু হয়ে থাকলে সে বিষয়ে কিছু জানা নেই। বরং তৃণমূল কংগ্রেস আগেই ঘোষণা করে দিয়েছে এই রাজের ৪২টি লোকসভা আসনেই তারা লড়বে।’‌ 
অধীরবাবু বলেন, ‘‌ইন্ডিয়া জোট করতে মমতা ব্যানার্জি উদ্যোগী হয়েছিলেন। রাহুল গান্ধীকে তিনি তাঁর নেতা বলেছিলেন। মমতা ব্যানার্জির হয়ত মনে হয়েছে ওনার আর এই বিষয়ে উদ্যোগী হওয়ার প্রয়োজন নেই। তাই তিনি পিছিয়ে গেছেন।’‌ অধীরের অভিযোগ ‘‌মমতা ব্যানার্জি এখনও প্রকাশ্যে বলেননি তিনি জোটে আর শরিক থাকছেন না। তবে তাঁর দলের নেতাদের মাধ্যমে তিনি জোটের বিরুদ্ধে বক্তব্য তুলে ধরছেন। আসলে তৃণমূলের নেতারা এখনও জোটে থাকা নিয়ে ‘‌জল মাপছেন’‌। তাই গোটা বিষয়টিকে তারা এখনও ভাসিয়ে রেখেছেন।’‌ তাঁর কথায়, ‘‌তৃণমূল কংগ্রেসের একাংশ ভাবছেন তাঁরা যদি জোটে শরিক না হন তবে রাজ্যের সংখ্যালঘু মানুষ তাদের থেকে মুখ ফিরিয়ে নেবেন। অন্য অংশ ভাবছে এখনই জোটের সঙ্গে সখ্যতা বাড়ালে ইডি এবং সিবিআই–এর মতো কেন্দ্রীয় এজেন্সির তদন্তের মুখে পড়তে হবে।’‌ অধীর চৌধুরী এদিন সাফ জানান, আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যে বামেদের সঙ্গে কংগ্রেস জোট করার বিষয়ে বেশি আগ্রহী। 





বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া