রবিবার ১৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Bollywood: চুলের মুঠি ধরে মহিলাদের মারতেন রাজ কাপুর! প্রকাশ্যে এ কী বললেন করিশ্মা?

নিজস্ব সংবাদদাতা | ২৫ অক্টোবর ২০২৩ ১৪ : ১২


সংবাদ সংস্থা, মুম্বই: ‘রাজা হিন্দুস্থানি’র সেই দৃশ্যটা মনে আছে? যেখানে আমির খান করিশ্মা কাপুরের চুলের মুঠি ধরে টেনেছিলেন! ওই দৃশ্যে অভিনয় করতে গিয়ে নাকি দারুণ অস্বস্তিতে পড়েছিলেন খোদ আমির। তিনি দৃশ্য বদলে দেওয়ার অনুরোধও জানিয়েছিলেন। চুলের বদলে নায়িকার হাত ধরে টানার পরামর্শ দিয়েছিলেন তিনি। কিন্তু নায়িকা করিশ্মা অনড়। তাঁর ওই দৃশ্যই পছন্দ।

কেন কারও পরামর্শ কানে তোলেননি তিনি? ছবিমুক্তির ২৭ বছর পরে মুখ খুলেছেন নায়িকা। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দাদু রাজ কাপুর নাকি মহিলাদের সঙ্গে এরকম দুর্ব্যবহার করতেন। তিনি নিজের চোখে দেখেছেন, তাঁর দাদু মহিলাদের চুলের মুঠি ধরে তাঁদের মারতেন। হেনস্থা করতেন। যা তাঁর শিশুমনে দাগ কেটে গিয়েছিল। তারই প্রতিফলন ঘটিয়েছেন ছবির দৃশ্যে। যাতে দৃশ্যটি জীবন্ত মনে হয়। হয়েওছে তেমন। অভিনয়ের সময় করিশ্মা ছোটবেলায় ফিরে গিয়েছিলেন। অভিনয়ে তার বহিঃপ্রকাশ ঘটেছিল। দর্শকেরাও শিউরে উঠেছিলেন, আমিরের ওরকম নৃশংস আচরণ দেখে।

প্রযোজক বা পরিচালক তো সে কথা জানতেন না! ফলে, দৃশ্যটি শুটের আগে অনেকবার তাঁরা আলোচনায় বসেছিলেন। তাঁদের মনে হয়েছিল, বাস্তবায়িত করতে গিয়ে কোথাও নারীশক্তিকে ছোট করছেন না তো তাঁরা! সবার বিরুদ্ধে গিয়ে সেদিন করিশ্মা একা লড়েছিলেন। তাঁর দাবি, সেদিন একথা বললে কেউই হয়তো তাঁকে বিশ্বাস করতেন না। ভাবতেন, রাজ কাপুর হয়তো পর্দায় এই ধরনের কোনও দৃশ্যে অভিনয় করেছিলেন। নায়িকা সেই কথাই বলতে চাইছেনয কারণ, বলিউড বিনোদনের অন্যতম স্তম্ভ যিনি তাঁর এরকম ব্যবহার কেউ আশাই করতে পারেন না! কিন্তু তাঁর দাবি, পর্দায় নয়, তাঁর দাদু বাস্তবে এরকমই ছিল। 


 
   





বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া