বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: ‘নতুন ঢাকি’র বোলে কোমর দুলল শুভশ্রীর! কাঁসর বাদকের বাজনায় বুঁদ কোয়েল

নিজস্ব সংবাদদাতা | ২১ অক্টোবর ২০২৩ ১৬ : ৫১


বিনোদন দুনিয়ায় তারকার ছড়াছড়ি। তারার মেলা শিল্প-সংস্কৃতির আঙিনাতেও। কিন্তু তারকা ঢাকি বা কাঁসরঘণ্টা বাদক কখনও দেখেছেন। শুভশ্রী গঙ্গোপাধ্যায়, কোয়েল মল্লিকও দেখেননি। এবছরের পুজোয় প্রথম সেই দৃশ্য দেখলেন দু’জনে। এবং দেখে তাঁরা মুগ্ধ! তাদের বাজনার তালে একেক সময় দুলেও উঠেছেন। দুই বাদকের বাজনার মুহূর্তে ক্যামেরাবন্দি করে ছড়িয়ে দিয়েছেন সামাজিক পাতায়। ব্যস, ভাইরাল তারা। ভিডিয়ো দেখে নেটমাধ্যম ব্যবহারকারীদের দাবি, আসছে বছর এই দুই বাদককে তাঁদেরও লাগবে! কারও মন্তব্য, আরে, পাড়ায় নতুন ঢাকি এসেছে!

কেন বাদকদের নিয়ে এত শোরগোল? এরা ইউভান চক্রবর্তী, কবীর সিং রানে। প্রথম জন, বাইপাসের ধারে বহুতল আবাসনের বাসিন্দা। রাজ চক্রবর্তী-শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের বড় ছেলে। সপ্তমীতে আবাসনের পুজোয় তাকে ঢাক বাজাতে দেখা গিয়েছে। দূরে দাঁড়িয়ে শুভশ্রী। ইউভান একা একা ওস্তাদের মতো মাথা দুলিয়ে ঢাক বাজিয়েছে। একই আবাসনের বাসিন্দা পরিচালক অরিন্দম শীল ক্যামেরা তখন পুজোর ভিডিয়ো তুলতে ব্যস্ত। শুভশ্রী কিন্তু ছেলের বাজনা মন দিয়ে শুনেছেন। কখনও মাথা দুলিয়েছেন তালে তালে। ক্যামেরায় বন্দি করার সময়ে ‘নতুন ঢাকি’ কিন্তু একটুও ঘাবড়ায়নি। বরং উৎসাহ নিয়ে বাজিয়ে গিয়েছে। এই প্রজন্মের বাজনদার ফ্যাশন সম্বন্ধেও যথেষ্ট সজাগ। পুজোর প্রথম দিনে তার পছন্দ হলুদ পাঞ্জাবি, জিন্স। এই পোশাকে মা-বাবার সঙ্গে ঠাকুর দেখতেও বেরিয়েছিল ‘ঢাকি’ ইউভান।

দ্বিতীয় জন, নিসপাল সিং রানে-কোয়েল মল্লিকের ছেলে। দাদু রঞ্জিত মল্লিকের ভবানীপুরের বাড়ির দুর্গাপুজো বিখ্যাত। সেখানেই মা-বাবার সঙ্গে এসেছে সে। দাদু প্রথমে কাঁসর বাজাচ্ছিলেন। নাতি তখন মনোযোগী দর্শক। পরে দাদু আদর করে তাকে কাঁসর বাজাতে ডাকেন। সঙ্গে সঙ্গে সাড়া দিয়ে কবীর হাতে তুলে নেয় কাঁসরের কাঠি। দিদা, মা দর্শকের ভূমিকায়। দাদু ছাড়াও কবীরকে কখনও দেখা গিয়েছে নিসপালের সঙ্গে। আবার কখনও কোয়েলের কোলে। এদিন মা-ছেলে রংমিলন্তি। কবীরের নরম, সাদা পোশাকে হলুদ রঙে আঁকা জীব-জন্তু মেলা। কোয়েল উজ্জ্বল হলুদ ঢাকাই শাড়িতে। তাতে সাদা সুতোর কাজ।
 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া