বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Aajkaal.in

নির্দিষ্ট সময়সীমা শেষের আগেই গাজাবাসীর ওপর ইজরায়েলের হামলা, মৃত অন্তত ৭০

Israel: নির্দিষ্ট সময়সীমা শেষের আগেই গাজাবাসীর ওপর ইজরায়েলের হামলা, মৃত অন্তত ৭০

RB | ১৪ অক্টোবর ২০২৩ ১৯ : ২১


আজকাল ওয়েবডেস্ক: বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই গাজা সিটি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার সময় বিমান হামলা চালাল ইজরায়েলি সেনা। এই হামলায় মহিলা ও শিশু সহ অন্তত ৭০ জন মারা গেছেন। আহত অন্তত ২০০। মৃতদের সবাই প্যালেস্টাইনি বলে জানা গেছে। প্রসঙ্গত, উত্তর গাজার প্যালেস্টাইনিদের ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণে সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল ইজরায়েল। কিন্তু সময় শেষের আগেই হামলা চালায় ইজরায়েল, এমনটাই অভিযোগ। ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র জোনাথন কনরিকাস বলেছিলেন, গাজায় প্যালেস্টাইনি সাধারন নাগরিকেরা তাদের শত্রু নন। কিন্তু আদতে হল উল্টো। গত শনিবার ইজরায়েলে ব্যাপক রকেট হামলা চালায় হামাস। এরপর হামাসের বিরুদ্ধে আনুষ্ঠানিক যুদ্ধ ঘোষণা করে নেতানিয়াহু সরকার। এরপর গাজায় ইজরায়েলি বিমান হামলায় অন্তত ১,৯০০ প্যালেস্টাইনি মারা গেছেন। আহত অন্তত ৭,৭০০ জন। 
পাশাপাশি প্যালেস্টাইন অধিকৃত গাজায় এবার স্থল অভিযান শুরু করেছে ইজরায়েল সেনা। হামাস যোদ্ধাদের ‘নির্মূল’ করাই এই অভিযানের মূল লক্ষ্য। 
হামাস জঙ্গিগোষ্ঠী নির্মূলে গাজায় টানা এক সপ্তাহ ধরে ভারী বোমাবর্ষণের পর এই প্রথম স্থল অভিযান শুরু করল ইজরায়েল। যা আপাতত চলবে বলে জানিয়েছে ইজরায়েল সেনা। এদিকে রাষ্ট্রপুঞ্জের পক্ষ থেকে ইজরায়েলের এই নির্দেশ প্রত্যাহার করার আহ্বান জানানো হয়েছে।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া