বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪

সম্পূর্ণ খবর

Health

Health: রাতে নগ্ন হয়ে ঘুমোলে পুরুষের শুক্রাণু বাড়ে?

Health: রাতে নগ্ন হয়ে ঘুমোলে পুরুষের শুক্রাণু বাড়ে?

AA | ১৪ জানুয়ারী ২০২৩ ১৯ : ০২


আজকাল ওয়েব ডেস্ক পুরুষের শুক্রাণু কম নারীর বন্ধ্যাত্বের অন্যতম কারণ। যে সব পুরুষ ইতিমধ্যেই এই সমস্যায় জেরবার তাঁরা পদ্ধতিটি অনুসরণ করতে পারেন। ন্যাশনাল ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ অ্যান্ড ডেভেলপমেন্ট এবং স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির সমীক্ষা বলছে, আঁটোসাঁটো অন্তর্বাস খুলে রাতে নগ্ন হয়ে ঘুমোন। আর ম্যাজিকের মতো ফল পান। সমীক্ষায় আরও দাবি, যে সব পুরুষ দিনেরবেলা বক্সার পরেন কিন্তু ঘুমানোর সময় নগ্ন হন তাদের ডিএনএ ফ্র্যাগমেন্টেশন ২৫ শতাংশ কম হয়। যাঁরা দিনরাত টাইট বক্সার পরে থাকেন তাঁদের থেকে।
সমীক্ষার কারণে সংস্থা এক বছর ধরে ৫০০ পুরুষের উপরে এই পরীক্ষা চালিয়েছিল। গবেষণা বলছে, তাঁদের অন্তর্বাসের পছন্দ এবং শুক্রাণুর গুণমান এই পর্যবেক্ষণে ধরা হয়েছিল। যে পুরুষেরা শুক্রাণুর সংখ্যা বাড়াতে চান তাঁদের রাতে নগ্ন হয়ে ঘুমানোর পরামর্শ দেওয়া হয়েছিল। এবং দিনে তুলনায় আলগা অন্তর্বাস পরার কথা বলে হয়েছিল। যাতে স্বচ্ছন্দে হাওয়া চলাচল করতে পারে। সেই পরামর্শ মেনেই নাকি যুক্তরাজ্যের এক তৃতীয়াংশ পুরুষ নগ্ন হয়ে ঘুমান। এ খবর জানিয়েছে ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশন।
উলঙ্গ হয়ে ঘুমালে শুধু পুরুষদেরই উপকার হয় না। যে সব নারী নগ্ন হয়ে ঘুমান তাঁদের ইস্ট ইনফেকশনে আক্রান্ত হওয়ার সম্ভাবনা কমে। পাশাপাশি সমীক্ষা বলছে, এটি মানুষকে ভাল ঘুমাতেও সাহায্য করে। ঘুমানোর সঙ্গে সঙ্গে আপনার শরীরের তাপমাত্রা স্বাভাবিকভাবেই কমতে থাকে। পোশাক না থাকলে শরীর আরও দ্রুত শীতল হয়। আর আপনার শরীরের তাপমাত্রা যদি এমনিতেই বেশি হয় তা হলে পোশাক সেই তাপমাত্রাকে ধরে রাখবে। এতে, আপনার ঘুমের আরও ব্যাঘাত ঘটবে।
:



বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

সোশ্যাল মিডিয়া