বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

যম দুয়ারে পড়ল কাঁটা

Tollywood: মুম্বইয়ে বুম্বাদাকে ফোঁটা পল্লবীর, ভাইফোঁটা থেকে দূরে বিক্রম, বোনফোঁটায় ব্যস্ত ঐন্দ্রিলা

নিজস্ব সংবাদদাতা | ১৫ নভেম্বর ২০২৩ ০৯ : ০৫


মঙ্গলবার, বুধবার— দু’দিন ধরে ভাইফোঁটা। টলিউড তারকারাও উদযাপনে ব্যস্ত। অভিনেতার খোলস খুলে প্রতি বছর উৎসবের দিনগুলো মাটির কাছাকাছি। অনেকেই এদিন রীতি মেনে শাড়ি পরে গুছিয়ে ভাইফোঁটা দিয়েছে। কেউ কেউ শহর থেকে দূরে। তাঁর প্রচণ্ড ভাবে মিস করেছেন ভাইফোঁটা।

যেমন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়-পল্লবী চট্টোপাধ্যায়। চট্টোপাধ্যায় পরিবারের ভাইফোঁটা তুমুল জনপ্রিয়। প্রতি বছর বোনের পাশাপাশি এদিন ‘ইন্ডাস্ট্রি’ আরও অনেকের থেকেই ফোঁটা নেন। সারা বছর কড়া ডায়েট। এদিন তিনি তাঁর প্রিয় খাবার সিঙাড়ায় কামড় দেন। এবছর দু’জনেই মুম্বইয়ে। ফলে, উদযাপন সেখানেই হচ্ছে। সবুজ শাড়িতে স্নিগ্ধ পল্লবী। ‘বুম্বাদা’ ডেনিম জিন্সে ঝকঝকে। রকমারি মিষ্টি প্লেটে সাজিয়ে ফোঁটাপর্ব সেরেছেন তাঁরা। এবং পাতে যথারীতি বড় সাইজের সিঙাড়া। পল্লবী প্রদীপ জ্বেলে আরতি সেরেছেন দাদার। তারপর রীতি মেনে মন্ত্র পড়ে ঘি, চন্দন, কাজলের ফোঁটা এঁকে দিয়েছেন। ফোঁটা পর্ব শেষ মিষ্টিমুখে। যত্ন করে জল খাইয়ে দিয়েছেন দাদাকে। তারপর পায়ে হাত দিয়ে প্রণাম। মাথায় হাত বুলিয়ে আদর করে বোনকে আশীর্বাদ করেছেন প্রসেনজিৎ। আজকাল ডট ইনকে সেই ছবি, সেই মুহূর্ত ক্যামেরাবন্দি করে পাঠিয়েছেন পল্লবী। জানিয়েছেন, এবার একটু অন্যরকম ফোঁটা। পেশার কারণে অন্য শহরে উদযাপন করছেন তাঁরা। তবে আয়োজনে খামতি নেই। 




একই ভাবে মুম্বইতে বিক্রম চট্টোপাধ্যায়ও। এবছর তাই ভাইফোঁটা হচ্ছে না তাঁর। মনটাও খারাপ। আজকাল ডট ইনকে জানিয়েছেন, কলকাতায় থাকলে ধুমধাম করে বোনের হাত থেকে ফোঁটা নেন। জমিয়ে খাওয়াদাওয়া সারেন। বোন তাঁর থেকে উপহার পাওয়ার অপেক্ষায় থাকেন। অন্যান্য তুতো বোনেরাও আসেন। সবাই মিলে ঘরোয়া ‘গেট টুগেদার’। চিংড়ির মালাইকারি, কষা মাংস, পোলাওয়ের গন্ধে বাড়ি ম’ম করতে থাকে। এবছর সে সব মিস করছেন তিনি। সামাজিক পাতায় বোনের সঙ্গে তোলা ছবি ভাগ করে নিয়েছেন। বোনের উদ্দেশ্য তাঁর বার্তা, ‘দূরে আছি মানে মন থেকে দূরে নেই। সব সময় তোর পাশেই আছি। আমি ভাগ্যবান, তোর মতো বোন পেয়েছি। তোর জন্য অনেক আদর, অনেক ভালবাসা।’

বাবার একমাত্র মেয়ে। কোনও ভাই নেই। তা বলে ভাইফোঁটা দেবেন না? ধুমধাম করে তিনি উদযাপন সারলেন সোহেল দত্তকে ফোঁটা দিয়ে। পেলব গোলাপি ট্র্যাডিশনাল পোশাকে ভারী সুন্দর দেখিয়েছে নায়িকাকে। সোহেলের পরনে মেরুনরঙা পাঞ্জাবি। রীতি মেনে ফোঁটা আর খুনসুটি। এই নিয়ে জমজমাট তাঁদের ফোঁটাপর্ব। উৎসবের সুযোগে নায়িকা অভিনেতা ‘ভাই’কে দিয়ে তিন বার প্রণাম করিয়ে নেন! উপহারের ঝুলিটাও ফাঁকা ছিল না। ভাইয়ের জন্য সেরা দোকানের বাছাই মিষ্টি দিয়ে পাত সাজিয়েছিলেন তিনি। যদিও সোহেল জানান, তিনি মিষ্টি খান না। সঙ্গে সঙ্গে তাঁকে শাসন করেন কৌশানি। জানান, এই দিন মিষ্টিমুখ করতেই হয়। 

শ্রুতি দাসের বাড়িতে অভিনব ভাইফোঁটার আয়োজন। যে সব বোনেদের ভাই আছে তাঁদের ফোঁটা দিয়ে আনন্দ। যাঁদের নেই? কিংবা ভাইরা ফোঁটা পেলেও বোনেদের কপালে তো কেউ মঙ্গলচিহ্ন এঁকে দেয় না! তাঁদের দীর্ঘায়ুও কামনা করে না কেউ। সেই ভাবনা থেকেই শ্রুতির মা আর কাকিমা বোনফোঁটার আয়োজন করেছেন। শ্রুতি জানিয়েছেন, সাল ২০০০ থেকে ২০২৩— ২৩ বছরের সম্পর্ক দুই জায়ের। সেই সম্পর্কই যেন এই উদযাপনে আরও অটুট হল। ফোঁটার পাশাপাশি রকমারি রান্নাও ছিল তাঁদের জন্য। নায়িকার কাকিমা নিজে হাতে সব রেঁধেছেন। পাশাপাশি, শ্রুতি ফোঁটা দিয়েছেন তাঁর ‘গোপাল দাদা’কে। অভিনেত্রীর বাড়িতে নানা মাপের গোপালের মূর্তি। কোনও পিতলের। কোনওটা কষ্টিপাথরের। তাঁদের কপালে ফোঁটা দিয়েছেন তিনি। উপহার হিসেবে ছোট্ট ‘ভাই’-এর জন্য রকমারি পোশাক, ময়ূরের পালক দেওয়া মুকুট কিনে এনেছেন। এছাড়া, মিষ্টি তো আছেই।

ছোটপর্দার ব্যস্ত অভিনেত্রী ঐন্দ্রিলা সাহা। তিনিও এদিন শুট থেকে দূরে। জমিয়ে ভাইফোঁটা উদযাপন করেছেন। দাদু, ভাই এবং বোনকে পাশে নিয়ে। হ্যাঁ, ঐন্দ্রিলা ভাইদের পাশাপাশি বোনকেও ফোঁটা দিয়েছেন। বোনের মঙ্গল চেয়েছেন। ধানদুব্বো দিয়ে আশীর্বাদ করে মিষ্টির থালা হাতে দিয়েছেন। ঐন্দ্রিলা জনপ্রিয় জি বাংলার ধারাবাহিক ‘মিঠাই’ থেকে। আপাতত তিনি ব্যস্ত কালার্স বাংলার ধারাবাহিক ‘তুমিই যে আমার মা’-তে।











 
 




বিশেষ খবর

নানান খবর

World day against Child Labour #childlabour #aajkaalonline #againstchildlabour

নানান খবর

Ashtami: মাত্র দু'মাসেই বন্ধ হচ্ছে জি বাংলার 'অষ্টমী'? নেপথ্যে কী কারণ?...

Rupanjana-Ratul: রূপাঞ্জনা-রাতুলের প্রথম জামাইষষ্ঠী, শাশুড়িমার জন্য স্পেশ্যাল কী করলেন রাতুল?...

Exclusive: Boomerang: নিষিদ্ধ পল্লীর ছোট্ট শিশুদের 'বুমেরাং' দেখতে আমন্ত্রণ জিৎ-এর, হুল্লোড়ে মেতে তাঁদের কী ক...

Bollywood: ২০০ আত্মীয়কে বিমানে চাপিয়ে কেন নিজের বাড়ি আনছেন আমির? তামিলনাড়ুতে হঠাৎ হাজির কঙ্গনা!...

Vikram Chatterjee: পাহাড় ঘেরা হ্রদে এ কী করছেন বিক্রম! 'সূর্য' ছবির প্রথম ঝলক আসতেই হইচই নেটপাড়ায়...

Breaking: গা ছমছমে ভৌতিক ছবি নিয়ে বড়পর্দায় ফিরছেন রবি কিনাগী, বিশেষ চরিত্রে থাকছেন রজতাভ দত্ত?...

Shahid Kapoor: 'ইশক্ ভিশক্' ফ্র্যাঞ্চাইজির নতুন ছবিতে হৃত্বিকের ভাইঝির বিপরীতে শাহিদ? ...

Exclusive: বাঙালি জামাই সেজে মিষ্টির হাঁড়ি নিয়ে শ্বশুর বাড়ি যাবেন সৌরভ! প্রথম জামাই ষষ্ঠীর প্ল্যানিং নিয়ে আর কী জানা...

Mika Singh: বিগ বস ওটিটি ৩-এর ঘরের নতুন প্রতিযোগী গায়ক মিকা সিং?...

Tollywood: কী কারণে মুক্তি পিছিয়ে গেল 'কালিয়াচক চ্যাপ্টার ১' এর? ...

Varun Dhawan: একরত্তি মেয়ে আর বউকে নিয়ে হঠাৎ ঋত্বিক রোশনের বাড়িতে কেন হাজির হলেন বরুণ ধাওয়ান?...

Doaansh trailer: বনবিবির উপর ভরসা রেখে জীবনকে বাজি রাখার গল্প বলবে 'দোআঁশ', ট্রেলার লঞ্চে কেন চোখে জল নায়িকা ...

Actress Death: কাজলের সহ-অভিনেত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার! আত্মহত্যা না খুন?...

Anurag Kashyap: কান চলচ্চিত্র উৎসবকে ঘিরে বিস্ফোরক অনুরাগ কশ্যপ! এবার অভিযোগের তীর কার দিক?...

Esha Deol: বিচ্ছেদের পর প্রথমবার মেয়ের জন্মদিনে এ কী করলেন এষা?...

সোশ্যাল মিডিয়া