বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

POLICE: মুর্শিদাবাদে সোনার দোকানে ডাকাতি রুখতে সতর্ক পুলিশ #দক্ষিণবঙ্গ

Sumit | ১৪ জুন ২০২৪ ১৬ : ০২


আজকাল ওয়েবডেস্ক : গত কয়েকদিনে রাজ্যের দুই প্রান্ত-ডোমজুড় এবং রানীগঞ্জে প্রকাশ্য দিবালোকে বন্দুক উঁচিয়ে সোনার দোকানে ডাকাতির ঘটনার পর নড়েচড়ে বসল মুর্শিদাবাদের জঙ্গিপুর পুলিশ জেলার অন্তর্গত সমস্ত থানার আধিকারিকেরা। ইতিমধ্যেই পুলিশ সুপারের তরফ থেকে প্রত্যেক থানার ভারপ্রাপ্ত আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে এলাকার সমস্ত সোনার দোকানের মালিকদেরকে নিয়ে বৈঠক করার জন্য। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন," সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে যা যা করার দরকার আমরা করছি। ইতিমধ্যেই কয়েকটি থানার ভারপ্রাপ্ত আধিকারিকেরা এলাকার সোনার দোকানের মালিকদেরকে নিয়ে 'রিভিউ' বৈঠক করেছেন এবং সেই বৈঠকের ফলাফল পর্যালোচনা করে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যে থানাগুলিতে এই বৈঠক এখনও বাকি রয়েছে দুই একদিনের মধ্যে সেখানেও বৈঠক করা হবে।" 
প্রসঙ্গত উল্লেখ্য জঙ্গিপুর পুলিশ জেলার একটি বড় অংশের সঙ্গে বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্ত রয়েছে। অন্যদিকে কয়েকটি থানা আবার ঝাড়খন্ড-বিহার এবং বীরভূম সীমান্ত লাগোয়া। ফলে এই জেলায় কোনও অপরাধ করলে দুষ্কৃতীরা খুব সহজেই ভিন রাজ্য, জেলা বা এমনকি বিদেশেও পালিয়ে যেতে পারে। তাই রাজ্যে দুটি বড় ডাকাতির ঘটনার পর ইতিমধ্যে একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশ প্রশাসনের তরফ থেকে। 
শুক্রবার সকালে সাগরদিঘি থানায় ভারপ্রাপ্ত আধিকারিক ওই থানা এলাকার সমস্ত দোকান মালিকদেরকে নিয়ে একটি বৈঠক করেন। পুলিশ সূত্রে খবর, বৈঠকে সমস্ত সোনার দোকান মালিককে বলা হয়েছে নিজেদের দোকান ঘরের দেওয়াল, দরজা এবং তালা যাতে মজবুত থাকে সেদিকে নজর দিতে হবে। পাশাপাশি সমস্ত দোকানদারকেই নিজেদের দোকানে উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য বলা হয়েছে। 
সাগরদিঘি বাজার এলাকায় ইতিমধ্যে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। সাদা পোশাকে পুলিশ কর্মীরা নিয়মিত মোটরসাইকেল করে এলাকায় টহলদারি চালাচ্ছেন। প্রত্যন্ত গ্রামীণ এলাকার সোনার দোকানের ব্যবসায়ীদেরকে নিরাপত্তা নিয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। থানার ভারপ্রাপ্ত আধিকারিককে নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে যেখানে তারা যে কোনও সমস্যার কথা সরাসরি পুলিশ আধিকারিকদেরকে জানাতে পারবেন। বৃহস্পতিবার বিকেলে ফরাক্কা থানাতে এলাকার সোনার দোকানের মালিকদেরকে নিয়ে বৈঠক করেছেন সেখানকার ভারপ্রাপ্ত আধিকারিক। ফরাক্কা থানা সূত্রে খবর, ওই থানা এলাকায় মোট ৪১ টি সোনার দোকান রয়েছে। সমস্ত সোনার দোকান মালিককে বলা হয়েছে নিজেদের প্রতিঠানে উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা লাগাতে। এর পাশাপাশি মাস্ক ,হেলমেট পরে কেউ যাতে সোনার দোকানে প্রবেশ না করেন সেদিকেও মালিকদেরকে নজর রাখার জন্য বলা হয়েছে।






বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Police Station: সেলুনে বচসার পর যুবককে থানায় তুলে নিয়ে গিয়ে গেল পুলিশ, তারপর যা হল... ...

Mamata Banerjee: এবারে চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস, কী করছেন রেল কর্তৃপক্ষ? প্রশ্ন মমতার ...

MURDER CASE: ১৪ বছর পর গুড়াপের শেখ ইব্রাহিম খুনের মামলায় রায় ঘোষণা করবে চুঁচুড়া আদালত ...

Shravani Mela: মুখ্যমন্ত্রীর নির্দেশে শ্রাবণী মেলায় পূণ্যার্থীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা, নজর যোগাযোগ মাধ্যমে...

Murshidabad: স্বামীর সঙ্গে স্কুলে যাচ্ছিলেন একাদশ শ্রেণীর ছাত্রী, উল্টোদিক থেকে সজোর ধাক্কা মারল বাইক...

Records: ‌ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এবং এশিয়া বুক অফ রেকর্ডসে নাম আরাত্রিকার...

Hooghly: মহর‌‌মে হুগলি ইমামবাড়ায় উপচে পড়া ভিড়, দেখা গেল সম্প্রীতির ছবি...

BJP-TMC: এপাং-ওপাং-ঝপাং, গেরুয়া শিবির থেকে ঘাসফুল শিবিরে ঝাঁপ নেতার, পঞ্চায়েত হাতে এল তৃণমূলের ...

Murshidabad: ‌একে অপরের বিরুদ্ধে সিআইডি তদন্ত দাবি, শীর্ষ দুই তৃণমূল নেতার দাবি ঘিরে শোরগোল...

Assault: মান্যতা নেই এই বিয়ের, সালিশি সভার বিচারে দম্পতির চুল কেটে জুতোর মালা পরিয়ে ঘোরানো হল গ্রামে!...

DEATH CASE: মহরমের খেলা দেখার ভিড়, তারপর ... ?

Mandarmani: ‌ফের মন্দারমণি, সমুদ্রস্নানে নেমে মৃত দুই পর্যটক...

MYSTERIOUS DEATH : প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ি থেকে বেরিয়েছিলেন, শেষমেশ একী হল ?...

SSC Recruitment Case: ২৬ হাজার চাকরি বাতিল মামলার শুনানি পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে, দু সপ্তাহের মধ্যে হলফনামা দিতে হবে ৫...

Learned To Make Bomb: অপমানের বদলা নিতে ইউটিউব দেখে বানিয়ে ফেলল বোমা, যুবকের পরিণতি কী হল জানেন? ...

সোশ্যাল মিডিয়া