শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

IFA: আইএফএর সঙ্গে তিন বছরের গাঁটছড়া শ্রাচী স্পোর্টসের

Sampurna Chakraborty | ১৮ মে ২০২৪ ১৯ : ২৮


আজকাল ওয়েবডেস্ক: কলকাতা লিগের আগে কর্পোরেট স্পনসর পেল আইএফএ। রাজ্যের ফুটবল নিয়ামক সংস্থার সঙ্গে তিন বছরের জন্য গাঁটছড়া বাঁধল শ্রাচী স্পোর্টস। চুক্তির মোট অঙ্ক সাড়ে সাত কোটি টাকা। প্রতি বছর আড়াই কোটি করে দেবে শ্রাচী গ্রুপ। আইএফএর সঙ্গে মিলে যৌথভাবে কলকাতা লিগ, আইএফএ শিল্ড এবং কলকাতা ফুটসল লিগ আয়োজন করবে তাঁরা। স্পনসরশিপ থেকে শুরু করে সম্প্রচার স্বত্ব, ব্র্যান্ডিংয়ের বিষয় দেখবে শ্রাচী। শনিবার দুপুরে শহরের একটি পাঁচতারা হোটেলে আনুষ্ঠানিকভাবে মেলবন্ধন হল আইএফএ এবং শ্রাচী গ্রুপের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই সংস্থার কর্তারা। আইএফএর পক্ষ থেকে ছিলেন সভাপতি অজিত ব্যানার্জি, চেয়ারম্যান সুব্রত দত্ত, সচিব অনির্বাণ দত্ত। ছিলেন শ্রাচী স্পোর্টসের ম্যানেজিং ডিরেক্টর রাহুল টোডি, চেয়ারম্যান তমাল ঘোষাল প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন আইএফএ এবং শ্রাচী স্পোর্টসের বাকি কর্তারা। আগামী তিন বছর একসঙ্গে পথ চলার অঙ্গীকার নিলেন দুই সংস্থার কর্তারা। এদিন আনুষ্ঠানিক ভাবে মউ স্বাক্ষরিত হয়। আইএফএর হাতে প্রাথমিকভাবে ১১ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হয়েছে।

রাহুল টোডি জানান, পরিকাঠামো গত দিক থেকে আইএফএকে সাহায্য করবে তাঁরা। এছাড়াও গ্রাসরুট লেভেলে জোর দিতে চায় শ্রাচী। আইএফএর সঙ্গে মিলে কোচিং প্রোগ্রাম করতে চায় তাঁরা। কোচদের উন্নতির লক্ষ্যে, বিদেশ থেকে লাইসেন্সপ্রাপ্য কোচদের নিয়ে এসে বিশেষ ট্রেনিং কর্মসূচিও নেওয়া হবে। রাহুল টোডি জানান, বাংলার ফুটবলে আজ থেকে নবজাগরণ ঘটেছে। আইএফএর মতো শতাব্দীপ্রাচীন সংস্থার সঙ্গে হাত মিলিয়ে বাংলার ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার অঙ্গীকার করেন তিনি। আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, 'আইএফএকে পরবর্তী পর্যায় নিয়ে যেতে কর্পোরেটের সাহায্য প্রয়োজন। আর্থিকভাবে সংস্থাকে সচ্ছল রাখতে হবে। শ্রাচী স্পোর্টস যেভাবে ভাবছে, ওদের সঙ্গে মিলে বাংলার ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে পারব। অর্থের যোগান থাকলে আবার বাংলার ফুটবল ভারতীয় ফুটবলের সাপ্লাই লাইন হতে পারবে। সেটার জন্য পেশাদার অ্যাকাডেমি এবং গ্রাসরুট ডেভেলপমেন্ট দরকার।' ২৫ জুন শুরু হবে কলকাতা লিগ। জুলাইয়ে ডার্বি করার পরিকল্পনা রয়েছে। কয়েকটা গুরুত্বপূর্ণ ম্যাচ ফ্লাডলাইটে করা হবে। সেপ্টেম্বরের মধ্যে লিগ শেষ করার চেষ্টা করবে আইএফএ। আগের বছর কলকাতা লিগ টিভিতে সম্প্রচার করা হয়নি। ওটিটিতে দেখানো হয়েছিল। এবারও তেমনই ইঙ্গিত দিলেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। তবে এই বিষয়টি দেখছে শ্রাচী গ্রুপ। বাংলার ক্রীড়াজগতে অবদান রাখতে চায় তাঁরা। শ্রাচীর আবাসিক ট্রেনিং অ্যাকাডেমি আছে। ২০০০ ছাত্রছাত্রীর থাকার ব্যবস্থা আছে সেখানে। ক্রিকেটে গ্রুপের প্রধান উপদেষ্টা সন্দীপ পাতিল, টেনিসে লিয়েন্ডার পেজ, ফুটবলে ভাস্কর গাঙ্গুলি। এদিন তিনিও উপস্থিত ছিলেন। এছাড়াও সরদিন্দু মুখার্জি, অব্দুল মোনায়েমের মতো ক্রিকেট বিশেষজ্ঞরা রয়েছেন শ্রাচী গ্রুপের সঙ্গে। 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Paris Olympics: স্কুল-কলেজ বন্ধ, অলিম্পিকের উদ্বোধনকে কেন্দ্র করে ছুটির আমেজ প্যারিসে...

Mohun Bagan: ডুরান্ডে নথিভুক্ত করানো হল আনোয়ারকে, অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে সতর্ক মোহনবাগান...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

Mohun Bagan Day: সামনে নির্বাচন, তাই কী আলাদা করে মোহনবাগান দিবস পালন করছেন সৃঞ্জয় বোস?...

Durand Cup: ডুরান্ড ডার্বির টিকিট এবার পাওয়া যাবে অফলাইনেও ...

Rohit Sharma: ‘স্যার এক ফটো দে দো না’, রোহিতকে ঘিরে উন্মাদনা মুম্বাই বিমানবন্দরে, ভাইরাল ভিডিও...

Paris Olympics: ফুটবলপ্রেমীদের জন্য সুখবর, অলিম্পিকে ফুটবলেও সোনার পদকের জন্য লড়বে ১৬টি দেশ, কবে-কোথায় দেখবেন?...

Paris Olympics: ‌অলিম্পিকে নেমেই বাজিমাত দীপিকাদের, তিরন্দাজিতে মহিলাদের দলগত বিভাগে কোয়ার্টারে ভারত ...

Paris Olympics: বিতর্ক লেগেই রয়েছে অলিম্পিকে, নিউজিল্যান্ড মহিলা দলের অনুশীলনে উঠল ড্রোনের সাহায্যে চরবৃত্তির অভিযোগ...

East Bengal: ‌রেলকে বেলাইন করে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল ...

Dheeraj Singh: ‌দলবদলে ফের চমক, সবুজ মেরুনে সই ধীরজের

Krisnamachari Srikanth: ‌‌রেগে কাঁই, কেন অধিনায়ক নন হার্দিক?‌ নির্বাচকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নন শ্রীকান্ত ...

Paris Olympics: ‌প্যারিসে দেশের হয়ে নামবেন নতুন ৭২ জন, কাদের নিয়ে আশায় ভারত?‌ ...

Paris Olympics: ধর্মঘটে ৩০০ নৃত্যশিল্পী, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল না হয়ে যায় ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া