বৃহস্পতিবার ২৩ মে ২০২৪

সম্পূর্ণ খবর

TMC: মুখ্যমন্ত্রীর বার্তার পর পরিযায়ী শ্রমিকদের ভোটাধিকার প্রয়োগ সুনিশ্চিত করতে বিশেষ উদ্যোগী মুর্শিদাবাদের তৃণমূল নেতৃত্ব

Sumit | ২১ এপ্রিল ২০২৪ ১৬ : ৩৭


আজকাল ওয়েবডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে পরিযায়ী শ্রমিকরা যদি নিজেদের ভোটাধিকার প্রয়োগ না করেন তাহলে কেন্দ্রের বিজেপি সরকার তাঁদের আধার কার্ড বাতিল করে এনআরসি এবং সিএএ-তে নাম ঢুকিয়ে দিতে পারে। শুক্রবার মুর্শিদাবাদ জেলাতে তৃণমূল প্রাথীদের সমর্থনে দুটি জনসভা করতে এসে এমনই বার্তা দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি।
এরপরই মুর্শিদাবাদের পরিযায়ী শ্রমিকরা যাতে তাঁদের মূল্যবান ভোট দিয়ে তারপরই নিজেদের কর্মস্থলে ফিরে যান, সেই বিষয়ে উদ্যোগী হয়েছে জেলার তৃণমূল নেতৃত্ব। 
মুর্শিদাবাদ প্রশাসনের তথ্য অনুযায়ী জেলার প্রায় ৫৭ লক্ষ ভোটারের মধ্যে প্রায় ৪.২৫ লক্ষ মানুষ পরিযায়ী শ্রমিক হিসেবে তাঁদের নাম রাজ্যের পরিযায়ী শ্রমিকদের পোর্টালে তুলেছেন। তৃণমূল নেতৃত্বের অনুমান মুর্শিদাবাদের তিনটি লোকসভা কেন্দ্রে প্রায় ৫.৫০লক্ষ পরিযায়ী শ্রমিক রয়েছেন। তাই পরিযায়ী শ্রমিকদের বিপুল ভোট ব্যাঙ্ক সমস্ত রাজনৈতিক দলের কাছে মূল্যবান হতে চলেছে।
তৃণমূলের জঙ্গিপুর সংগঠনিক জেলা সহ-সভাপতি বিকাশ নন্দ বলেন," মাত্র কয়েকদিন আগেই ইদ উৎসব শেষ হয়েছে। তাই মুর্শিদাবাদের বিপুল সংখ্যক পরিযায়ী শ্রমিক যারা উৎসবের জন্য বাড়ি ফিরে এসেছিলেন তারা এখনও পর্যন্ত নিজেদের কর্মস্থলে ফিরে যাননি। তবে অনেকেই আবার ইতিমধ্যে নিজেদের কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। "
তিনি বলেন," যারা ইতিমধ্যে নিজেদের কর্মস্থলে ফিরে গেছেন তাঁদের কাছে আমরা মুখ্যমন্ত্রীর বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি আবেদন রাখছি নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার জন্য ভোটের আগে অবশ্যই যেন বাড়ি ফিরে আসেন।" তিনি আরও জানান," ইতিমধ্যেই আমাদের বুথ এবং ব্লক স্তরের কর্মী সমর্থকরা বাড়ি বাড়ি ঘুরে পরিযায়ী শ্রমিকদের তালিকা তৈরি করছেন । এদের মধ্যে যারা ইতিমধ্যেই কর্মস্থলে ফিরে গেছেন তাদেরকে বিশেষভাবে বার্তা পাঠানোর ব্যবস্থাও করা হচ্ছে এবং অনেক পরিযায়ী শ্রমিক আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা নিজেদের খরচেই ভোটাধিকার প্রয়োগ করার জন্য জেলায় আসবেন ।"
তৃণমূলের বহরমপুর-মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা সভাপতি অপূর্ব সরকার বলেন,"পরিযায়ী শ্রমিক সংক্রান্ত মুখ্যমন্ত্রীর বার্তার পর আমরা স্থানীয় নেতৃত্বের মাধ্যমে সেই বার্তা তৃণমূল স্তরে পরিযায়ী শ্রমিকদের কাছে পাঠাতে শুরু করেছি। আমাদের অনুমান এই সাংগঠনিক জেলার প্রায় দেড় লক্ষাধিক পরিযায়ী শ্রমিক ইতিমধ্যে ইদ পালন করতে বাড়ি ফিরেছেন। তাঁরা যাতে ভোট প্রয়োগ করার জন্য থেকে যান এবং বাইরে কর্মরত পরিযায়ী শ্রমিকরা যাতে ভোট প্রয়োগ করার জন্য ফিরে আসেন তা সুনিশ্চিত করতে আমাদের দলের তরফে একাধিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। "




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

ভোটযুদ্ধে দুই প্রতিদ্বন্দ্বী কল্যাণ আর দীপ্সিতার মিল মন খারাপে...

EC: ধর্মীয় ও সাম্প্রদায়িক মন্তব্য করা যাবে না, বিজেপি, কংগ্রেসকে নোটিশ নির্বাচন কমিশনের...

Abhijit Gangopadhyay: কমিশনের অর্ডারকে চ্যালেঞ্জ, আদালতে গেলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়...

Abhishek Banerjee: লোডশেডিং, কারচুপি করে জিতেছিলেন শুভেন্দু, একুশের বদলা নেবই: অভিষেক ...

Mamata Banerjee: এই রায় মানি না, ওবিসি রিজার্ভেশন চলছে, চলবে: মমতা...

AAP: জেলের জবাব ব্যালটে প্রচার তুঙ্গে করল আপ

Mamata Banerjee: কবে যাবেন সন্দেশখালি? জানালেন মমতা, মাছের ভেড়ি নিয়ে রাজ্য সরকারের নয়া আইন...

সন্দেশখালিকাণ্ডে দুঃখপ্রকাশ মুখ্যমন্ত্রীর

আমরা কাউকে ছেড়ে কথা বলিনা: মমতা

ভোট মিটতেই অশান্ত বাগদা

মগরার উত্তম চন্দ্র হাইস্কুলে উত্তেজনা

বুথ থেকে বুথে রচনা

MODI: সাধু-সন্ত ও দুর্নীতি, মমতা-সহ তৃণমূল ও কংগ্রেসকে আক্রমণ মোদির...

লিলুয়ায় প্রিসাইডিং অফিসারকে 'মারধর'

সোশ্যাল মিডিয়া