SNU

রবিবার ২৩ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

T20 World Cup: রোহিতের সঙ্গে ওপেন করবেন বিরাট! ব্যাকআপ ওপেনার হিসেবে লড়াইয়ে শুভমন-যশস্বী

Sampurna Chakraborty | ২০ এপ্রিল ২০২৪ ১৩ : ৩৫


আজকাল ওয়েবডেস্ক: এপ্রিলের শেষে ঘোষিত হবে ১৫ জনের টি-২০ বিশ্বকাপ দল। দল ঘোষণার শেষ দিন ১ মে। রিপোর্ট অনুযায়ী, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, যশপ্রীত বুমরা, রবীন্দ্র জাদেজা, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিংয়ের জায়গা পাকা। বাকি পাঁচটি জায়গা আইপিএলের প্রথম চার সপ্তাহের পারফরম্যান্সের ওপর নির্ভর করবে। টি-২০ বিশ্বকাপে আনকোড়া কোনও প্লেয়ারকে নেওয়ার পক্ষপাতী নয় নির্বাচক কমিটি। বোর্ডের এক কর্তা বলেন, "বিশ্বকাপে কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটা হবে না। যারা ভারতের হয়ে খেলেছে এবং টি-২০ ও আইপিএলে ভাল পারফরমেন্স করেছে, তাঁদেরই অগ্রাধিকার দেওয়া হবে।" আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে বিরাটকে। ব্যাকআপ ওপেনার, দ্বিতীয় উইকেটকিপার, ফিনিশার এবং ব্যাকআপ স্পিনারের জায়গা খালি আছে। এই চারটে স্পটের জন্য লড়াইয়ে আছে ১০ জন ক্রিকেটার। তারমধ্যে থেকে পাঁচজনকে বেছে নেওয়া হবে।

ব্যাকআপ ওপেনারের লড়াইয়ে শুভমন গিল এবং যশস্বী জয়েসওয়াল। আইপিএল শুরুর আগে যশস্বীর জায়গা পাকা ছিল। কিন্তু বর্তমান ফর্মের বিচারে এগিয়ে গুজরাট টাইটান্সের নেতা। ৭ ম্যাচে ২৬৩ রান করেছেন গিল। তারমধ্যে রয়েছে দুটো অর্ধশতরান। অন্যদিকে ছন্দে নেই যশস্বী। সমসংখ্যক ম্যাচ খেলে মাত্র ১২১ রান করেছেন। প্রথম উইকেটকিপার হিসেবে জায়গা প্রায় পাকা ঋষভ পন্থের। দ্বিতীয় উইকেটকিপারের দৌড়ে আছেন কেএল রাহুল এবং সঞ্জু স্যামসন। আইপিএলে ফর্মের বিচারে এগিয়ে রাজস্থান রয়্যালসের অধিনায়ক। সাত ম্যাচে ২৭৬ রান করেন তিনি। সমসংখ্যক ম্যাচে ২০৪ রান রাহুলের। বর্তমান ফর্মের বিচারে এগিয়ে সঞ্জু। তবে শেষপর্যন্ত রাহুল দলে ঢুকে পড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না। মাঝের ওভারে ফিনিশার স্লটের জন্য লড়াই রিঙ্কু সিং এবং শিবম দুবের মধ্যে। শুভমন গিল ও যশস্বী জয়েসওয়ালের মধ্যে দু"জনকেই দলে রাখা হলে, রিঙ্কু এবং শিবমের মধ্যে একজন বাদ পড়তে পারে। আইপিএলে দু"জনেই ফর্মে আছেন। ২৪২ রান করেছেন দুবে। স্ট্রাইক রেট ১৬০। তুলনায় কম সুযোগ পেলেও সেটা কাজে লাগিয়েছেন রিঙ্কু। স্পিনারদের মধ্যে লড়াই যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল এবং রবি বিষ্ণোইয়ের মধ্যে। তৃতীয় স্পিনার হিসেবে এদের মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হবে। বর্তমান ফর্মের বিচারে এগিয়ে চাহাল। ৭ ম্যাচে ১২ উইকেট নিয়ে চলতি আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। সেখানে বিষ্ণোই মাত্র চার উইকেট পেয়েছেন। জাদেজা থাকায় অক্ষরের সুযোগ প্রায় নেই বললেই চলে। পেসারদের মধ্যে লড়াই হবে অর্শদীপ সিং এবং আবেশ খানের মধ্যে। তারমধ্যে এগিয়ে প্রথমজন। চলতি আইপিএলে ৯ উইকেট শিকার অর্শদীপের। সাত উইকেট নেন আবেশ। উইকেটের দিক থেকে খুব বেশি পার্থক্য না থাকলেও বৈচিত্র্য বেশি অর্শদীপের। তাই এগিয়ে তিনি। 

ভারতের সম্ভাব্য দল

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, রিঙ্কু সিং, শিবম দুবে, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং। 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Belgium-Romania: রোমানিয়াকে হারিয়ে ইউরোতে টিকে থাকল বেলজিয়াম...

Portugal-Turkey: রোনাল্ডোর রেকর্ড, তুরস্ককে উড়িয়ে ইউরো কাপের শেষ ষোলোয় পর্তুগাল...

Kolkata League: ১৩ জুলাই মরশুমের প্রথম ডার্বি, ২৫ জুন শুরু কলকাতা লিগ...

India-Bangladesh: পাঁচে পাঁচ, হার্দিক-কুলদীপ যুগলবন্দিতে সেমিফাইনালে ভারত...

India-Bangladesh: হার্দিকের অর্ধশতরান, চলতি বিশ্বকাপে সর্বোচ্চ রান ভারতের...

India-Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করবে ভারত, দল অপরিবর্তিত...

Mohammed Shami: ছ'মাস পরে আবার বল হাতে সামি, কবে ফিরবেন মাঠে? ...

Gautam Gambhir: ব্যক্তি পুজো নয়, টিমগেমই মন্ত্র, রোহিত-বিরাটদের কি আগাম বার্তা দিলেন 'গুরু' গম্ভীর?...

Igor Stimac: কল্যাণ চৌবে সরে গেলে তবেই ভারতীয় ফুটবলের উন্নতি হতে পারে, বিস্ফোরক স্টিমাচ...

T20 World Cup: নতুন রেকর্ড, বিরাটকে ছুঁয়ে ফেললেন সূর্যকুমার...

Kylian Mbappe: আজ কি বিশেষ মাস্ক পরে মাঠে নামতে পারবেন এমবাপে?...

Pat Cummins: ‌দ্বিতীয় অস্ট্রেলিয়ান বোলার হিসেবে টি২০ বিশ্বকাপে হ্যাটট্রিক কামিন্সের ...

India-Afghanistan: বার্বাডোজে অনবদ্য সূর্যকুমার-বুমরা, একপেশে জয়ে সুপার এইট শুরু ভারতের...

India-Afghanistan: স্কাইয়ের অর্ধশতরান, সূর্যকুমার-হার্দিক জুটিতে ম্যাচে ফিরল ভারত...

India-Afghanistan: প্রথমে ব্যাট করবে ভারত, সিরাজের জায়গায় দলে কুলদীপ...

Team India: ২৫ জানুয়ারি ইডেনে ভারত-ইংল্যান্ড টি-২০, হোম ম্যাচের সূচি প্রকাশ করল বোর্ড...

Copa America: কোপার সম্প্রচার নেই, আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ দেখা থেকে বঞ্চিত হবে ভারতের ফুটবলপ্রেমীরা...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



SNU